Governor C V Ananda Bose: ফের ‘গ্রাউন্ড জিরো’য় রাজ্যপাল, ভোটের আগের দিন মুর্শিদাবাদে বোস

Governor C V Ananda Bose: মুর্শিদাবাদ জেলা থেকে বোমাবাজি, খুন সহ একাধিক অভিযোগ সামনে এসেছে। সে সব বিষয়ে স্থানীয় মানুষের সঙ্গে তিনি কথা বলবেন বলেই জানা যাচ্ছে।

Governor C V Ananda Bose: ফের 'গ্রাউন্ড জিরো'য় রাজ্যপাল, ভোটের আগের দিন মুর্শিদাবাদে বোস
রাজ্যপাল সিভি আনন্দ বোস
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2023 | 7:43 AM

কলকাতা: রাত পোহালেই পঞ্চায়েত নির্বাচন। এক দফার সেই ভোট ঘিরে বাংলার রাজনীতির পারদ তুঙ্গে। সেই ভোটের ঠিক একদিন আগে ফের জেলা সফরে রাজ্যপাল সি ভি আনন্দ বোস। শুক্রবার সাত সকালেই রওনা হয়েছেন তিনি। সূত্রের খবর, এদিন মুর্শিদাবাদে গিয়ে আক্রান্ত পরিবারগুলির সঙ্গে কথা বলবেন তিনি। কলকাতা স্টেশন থেকে সকাল ৬ টা ৫০-এর হাজারদুয়ারি এক্সপ্রেসে চেপে রওনা হয়েছে রাজ্যপাল। তাঁর এই সফরকে কটাক্ষ করতে ছাড়েনি শাসক দল তৃণমূল।

পঞ্চায়েত নির্বাচনের আগে যে হিংসার অভিযোগ সামনে এসেছে, তা খতিয়ে দেখতেই একাধিক জেলায় গিয়েছেন রাজ্যপাল। আক্রান্ত পরিবারের সঙ্গে কথাও বলেছেন বোস। কোচবিহার, ক্যানিং, বাসন্তী থেকে ফিরে সে সব রিপোর্ট নথিবদ্ধ করে নির্বাচন কমিশনে পাঠিয়ে দিয়েছেন তিনি। রাজ্যপাল বারবার বলেছেন গ্রাউন্ড জিরোয় গিয়ে আসল ঘটনা খতিয়ে দেখতে চান তিনি। আর এবার ভোটের ২৪ ঘণ্টা আগে ফের গ্রাউন্ড জিরোয় যাচ্ছেন রাজ্যপাল।

মুর্শিদাবাদ জেলা থেকে বোমাবাজি, খুন সহ একাধিক অভিযোগ সামনে এসেছে। সে সব বিষয়ে স্থানীয় মানুষের সঙ্গে তিনি কথা বলবেন বলেই জানা যাচ্ছে। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ এ বিষয়ে রাজ্যপালকে কটাক্ষ করেছেন। তিনি বলেন, “রাজ্যপাল রীতি বিরোধী ও নীতি বিরোধী কাজ করছেন।” বৃহস্পতিবার যখন রাজনৈতিক প্রচার শেষ হয়ে যাচ্ছে, তখন রাজ্যপাল শুক্রবার কেন মুর্শিদাবাদ যাচ্ছেন, তা নিয়ে প্রশ্ন তুলেছেন কুণাল। ‘ওঁকে দড়ি বেঁধে রাখা উচিত’ বলেও মন্তব্য করেছেন কুণাল।

বৃহস্পতিবারই সাংবাদিকদের মুখোমুখি হয়ে নির্বাচন কমিশনারের বিরুদ্ধে তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন রাজ্যপাল। রাজ্যে হিংসা-হানাহানির ঘটনায় দায় যে কমিশনারের, তা বুঝিয়ে দিয়েছেন তিনি। দায়িত্ব পালন করার কথা উল্লেখ করে রাজ্যপাল বলেছেন, হাত থেকে রক্তের দাগ গঙ্গাজলে ধুলেও যাবে না। দক্ষিণ ২৪ পরগনার কুলপিতে মৃত কংগ্রেস কর্মীর বাবার সঙ্গে ফোনে কথাও বলেছেন রাজ্যপাল। তৃণমূলের দাবি, বিজেপি, সিপিএম ও কংগ্রেসের ভাষায় কথা বলছেন আনন্দ বোস।