Kolkata Municipal Election 2021: তৃণমূল প্রার্থীর পাশে হাঁটলেন বিজেপি প্রার্থীর স্ত্রী, স্বামীর বিরুদ্ধে প্রচার?

Kolkata Municipal Election 2021: ৮৩ নম্বর ওয়ার্ডে দেখা গেল অভিনব রাজনীতি। বিজেপির প্রার্থীর স্ত্রী প্রচার করলেন তৃণমূলের হয়ে।

Kolkata Municipal Election 2021: তৃণমূল প্রার্থীর পাশে হাঁটলেন বিজেপি প্রার্থীর স্ত্রী, স্বামীর বিরুদ্ধে প্রচার?
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 12:11 AM

কলকাতা : রাজ্যে ভোটের আবহে রঙ বদলের বা শিবির বদলের ঘটনা নতুন নয়। তবে আজ ৮৩ নম্বর ওয়ার্ডে যে ছবি দেখা গেল, তা বেশ অভিনব। তৃণমূল প্রার্থীর প্রচার মিছিলে দেখা গেল ওই ওয়ার্ডেরই বিজেপি প্রার্থীর স্ত্রীকে। শুক্রবার সন্ধেয় চেতলা অঞ্চলে চলল সেই অভিনব প্রচার। এই ওয়ার্ডে এবার তৃণমূলের প্রার্থী প্রবীর মুখোপাধ্যায়। বিজেপির প্রার্থী গৌরাঙ্গ সরকার। গৌরাঙ্গ সরকার স্ত্রীকেই এ দিন দেখা গেল তৃণমূলের প্রার্থীর মিছিলে।

এ দিন প্রবীর মুখোপাধ্যায় পাশে দেখা যায় গৌরাঙ্গ সরকারের স্ত্রী লতিকা সরকারকে। তিনি একজন অবসরপ্রাপ্ত অধ্যাপিকা। বিভিন্ন সময় সোশ্য়াল মিডিয়ায় বিজেপির বিরুদ্ধে সরব হয়ে দেখা গিয়েছে তাঁকে। তবে এবার একেবারে সশরীরে প্রচারে হাজির তিনি।

স্বামীর বিরুদ্ধে প্রচার? লতিকা সরকারের জবাব ‘না।’ তিনি বলেন, ‘আদর্শগত দিক থেকে বিশ্বাসের দিক থেকে আমার এই প্রচার। কোনও ব্যক্তির বিরুদ্ধে এই প্রচার নয়।’ স্বামীর বিজেপি করা নিয়ে তাঁর কোনও অভিমত নেই, তবে, তিনি মনে করেন তৃণমূলকে সমর্থন না করলে কেউ ভাবতে পারেন, তাঁর আদর্শ বিচ্যুতি ঘটেছে। তাই এই সিদ্ধান্ত। তিনি জানিয়েছেন, বরাবরই তিনি বিজেপি বিরোধী এবং তৃণমূলের সমর্থক। তিনি যে তৃণমূলকে পূর্ণ সমর্থন করেন, সেটাই বোঝাতে এসেছেন।

তথ্য বলছে, পরপর কয়েকবার তৃণমূলই জয়ী হয়েছে এই ওয়ার্ড থেকে। পরপর তিনবার কাউন্সিলর হলেও এবার এই ৮৩ নম্বর ওয়ার্ডে টিকিট পাননি মঞ্জুশ্রী মজুমদার। তৃণমূল এবার প্রার্থী তালিকা থেকে যে কয়েকজনকে বাদ দিয়েছেন, তাঁদের মধ্যে অন্যতম মঞ্জুশ্রী। প্রবীর মুখোপাধ্যায়কে এবার টিকিট দিয়েছে তৃণমূল। প্রার্থী বদলে দলীয় সংগঠনের কোনও প্রভাব পড়বে কি না, সেটাই দেখার। গৌরাঙ্গ সরকার লড়বেন বিজেপি প্রার্থী হিসেবে।

শহর জুড়ে শাসক দলের প্রার্থীদের প্রচার শুরু হয়েছে জোরকদমে। এবার কোমর বেঁধে নামছে বিজেপিও। পুরভোটেও বাদ যাবে না সেই প্রচারের জাঁকজমক। এবার তারকা প্রচারকের তালিকায় রয়েছেন স্মৃতি ইরানি, গিরিরাজ সিং-এর মতো দিল্লির নেতা-মন্ত্রীরা। পাশাপাশি এ রাজ্যের শীর্ষ নেতৃত্বকেও দেখা যাবে ভোটের প্রচারে।

আরও পড়ুন : Kolkata Accident: মায়ের কোল থেকে ছিটকে পড়ল সন্তান, ভর সন্ধেয় শহরে পিক আপ ভ্যানের ধাক্কায় মৃত্যু শিশুর

কলকাতা পুরভোটের জন্য ২০ জন তারকা প্রচারকের তালিকা প্রকাশ করেছে বিজেপি। সেই তালিকায় রয়েছেন, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, গিরিরাজ সিং, শান্তনু ঠাকুর, সুভাষ সরকার। তবে পুরভোটের প্রচারে গুরুত্ব পেয়েছে রাজ্য নেতৃত্ব। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ছাড়াও প্রচারে অংশ নেবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, রাজ্যের কো- অবজারভার অমিত মালব্য।

আরও পড়ুন : CBI arrested Burdwan Municipal Chairperson in Chit Fund Case: চিটফান্ড মামলায় আগেই প্রণবকে ডেকে জেরা করেছিল ইডি, ৩ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ আদালতের