Aishwarya Rai Bachchan: পানামা কাণ্ডের জেরে জিজ্ঞাসাবাদের জন্য ফের ঐশ্বর্যাকে তলব ইডির, বিপাকে বচ্চন পরিবার!

panama paper leak: পানামা পেপার কেলেঙ্কারিতে ফের বচ্চন বধূকে তলব ইডির। সোমবার সকালেই ইডির তরফে নোটিশ পাঠানো হয় প্রতীক্ষাতে। এদিন বেলার দিকে হাজিরা দেন ঐশ্বর্যা।

Aishwarya Rai Bachchan: পানামা কাণ্ডের জেরে জিজ্ঞাসাবাদের জন্য ফের ঐশ্বর্যাকে তলব ইডির, বিপাকে বচ্চন পরিবার!
পানামা কেলেঙ্কারিতে ফের তলব ঐশ্বর্যাকে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2021 | 4:07 PM

পানামা পেপার কেলেঙ্কারিতে ফের অস্বস্তিতে বচ্চন পরিবার। ইডির তরফে ( এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) আবারও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হল ঐশ্বর্যা রাই বচ্চনকে। সংবাদ সংস্থা এএনআই মারফত জানা গিয়েছে, সোমবার সকালেই বচ্চন বধূকে নোটিশ পাঠিয়েছে ইডি। সেই সঙ্গে নোটিশে আজই হাজিরা দেওয়ার কথা বলা রয়েছে। এর আগেও তাঁকে দুবার সমন পাঠানো হলেও ব্যক্তিগত কারণ দেখিয়ে ইডির থেকে সময় চেয়ে নিয়েছিলেন তিনি। তবে এবার আর এড়িয়ে যেতে পারলেন না।  আজ বেলা ২ টোর পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের-দফতরে হাজিরা দিলেন রাই সুন্দরী।

সংবাদ সংস্থা মারফত আগেই জানা গিয়েছিল, বিদেশে গচ্ছিত ধন-সম্পত্তি নিয়েই ঐশ্বর্যাকে প্রশ্ন করবে ইডি। ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্টেই তাঁকে ডেকে পাঠানো হয়েছে। এর আগেও তাঁকে দুবার ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু তখন হাজিরা দেননি তিনি। পানামা পেপার কাণ্ডে নাম জড়িয়েছে অমিতাভ বচ্চনেরও।

বছর তিনেক আগের এক খবর অনুযায়ী, কর কারচুপি দেওয়ার তালিকায় নাম রয়েছে বিগ বি-এর। মোজাক ফোনসেকা নামে পানামার একটি আইনি সংস্থার সাহায্যে আয়ের বিদেশি উৎস দেখিয়ে আয়কর ফাঁকি দিয়েছেন তিনি ৷ পানামা দেশে বিদেশি কোম্পানি এবং বিনিয়োগে বিশেষ করছাড়ের সুবিধা পাওয়া যায় ৷ অমিতাভ সুযোগের ব্যবহার করেছেন বলে দাবি করেছিল একটি রিপোর্ট।

তবে দেশে কর ফাঁকি দিয়ে বিদেশের ব্যাঙ্কে টাকা রাখার অভিযোগ এই প্রথম নয়। এই প্রসঙ্গে এর আগে বহুবার উঠে এসেছে সুইস ব্যাঙ্কের নাম।  ইদানিংকালে বিভিন্ন দ্বীপরাষ্ট্রে টাকা গচ্ছিত রাখার প্রবণতা বেড়েছে। তেমনই এক দ্বীপ এই পানামা। ২০১৬-তে পানামার একটি আইনি সংস্থার থেকে একটি নথি ফাঁস হয়। সেখানেই বিশ্বের তাবড় তাবড় নেতা, মন্ত্রীদের নাম ফাঁস করা হয়। সেখানেই প্রায় ৫০০-এর বেশি ভারতীয়ের নাম ছিল। আর সেই তালিকায় ছিল বচ্চন পরিবারের নামও। অভিযোগ, কর ফাঁকি দিয়েই বিদেশের এই ব্যাঙ্কে টাকা জমিয়েছেন ঐর্শ্বযা।

এছাড়াও ২০০৫ সালে প্রতিষ্ঠিত একটি কোম্পানির বিষয়ে বচ্চন বধূর সঙ্গে কথা বলতে চেয়েছে ইডি। ঐশ্বর্যাকে সেই সংশ্লিষ্ট কোম্পানির ডিরেক্টর হিসেবে প্রথমে দেখা গেলেও পরবর্তীতে তাঁকে কোম্পানির শেয়ারহোল্ডার ঘোষণা করা হয়।

আরও পড়ুন: Taimur Ali Khan Birthday: ‘আমার টিম টিম.. তোমার মতো কেউ নেই’, তৈমুরের জন্মদিনে করিনার মনের কথা