Deepika Padukone-Cannes: বিশ্ব দরবারে আরও এক প্রাপ্তি দীপিকা পাড়ুকোনের

Deepika Padukone-Cannes: ২০০৭ সালে 'ওম শান্তি ওম' ছবি দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন দীপিকা পাড়ুকোন । প্রথম ছবিতেই শাহরুখ খানের বিপরীতে তিনি অভিনয় করেন।

Deepika Padukone-Cannes: বিশ্ব দরবারে আরও এক প্রাপ্তি দীপিকা পাড়ুকোনের
গ্ল্যাম লুকে দীপিকা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 3:46 PM

২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ ছবি দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন দীপিকা পাড়ুকোন Deepika Padukone । প্রথম ছবিতেই শাহরুখ খানের বিপরীতে তিনি অভিনয় করেন। আর প্রথম ছবিতেই বাজিমাত। আর এরপর পিছনে ফিরে তাকাতে হয়নি প্রকাশ পাড়ুকোন কন্যা দীপিকাকে। তিনিও বাবার মতো ব্যাডমিন্টন খেলতেন। কিন্তু পরবর্তী সময় তিনি অভিনয় জীবন বেছে নেন। শুধু বলিউডেই নয়, তিনি ২০১৭ সালে হলিউড ছবিতেও কাজ করেন। ভ্যান ডিজেল ‘ট্রিপল এক্স’ ছবিতে তিনি অভিনয় করেন। এবার দীপিকার কেরিয়ারে নতুন সংযোজন। ৭৫ তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (Cannes Film Festival) তিনি বিচারকের স্থান পেলেন। আট জন জুরির মধ্যে অন্যতম সদস্য তিনি।

এর আগেও তিনি কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে হেঁটেছেন। কিন্তু এবার তিনি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন। আন্তর্জাতিক মঞ্চে এই সম্মান শুধু দীপিকার নয়, গোটা ভারতের কাছেই গর্বের। আসন্ন ৭৫ তম চলচ্চিত্র উৎসবে জুরিরা বেছে নেবেন সেরা ছবি। ২১টি সিনেমার মধ্যে হবে প্রতিযোগিতা। সিনেমা দেখার পর জুরিদের যৌথ মতামতের পর সেরা ছবিকে পামে ডি’অর পুরস্কারে সম্মানিত করা হবে।

এবার এই জুরিদের প্যানেলের নেতৃত্ব দেবেন ফরাসি অভিনেতা ভিনসেন্ট লিন্ডন। দীপিকা ছাড়াও জুরির তালিকায় রয়েছেন অভিনত্রী-পরিচালক রেবেকা হল, সুইডিশ অভিনেত্রী নুমি রেপেস, ইটালির পরিচালক জ্যাসমিন ট্রিঙ্কা, ইরানি পরিচালক আসঘর ফারাদি, ফ্রান্সের এল লাই, জেফ নিকোলস এবং জোয়াকিম ট্রায়ার। এই বছর ১৭ মে শুরু হবে কান চলচ্চিত্র উৎসব। চলবে ২৮ মে পর্যন্ত।

প্রতি বছর দীপিকা বিভিন্ন অনুষ্ঠানে তাঁর পোশাকে চমক রাখেন। এবার জুরি হিসেবে নতুন কোন চমক দেন, তা দেখার অপেক্ষা। তিনি সব সময়ই সোশ্যাল মিডিয়াতে নিজের অনুরাগীদের সঙ্গে সব কিছু ভাগ করে নেন। এই খবরও তিনি ইনস্টাগ্রামে ভাগ করেন। যেখানে বাকি বিচারকদের সঙ্গে তাঁর ছবিও রয়েছে।

বলিউড শুধু নয়, দক্ষিণের অভিনেতাদেরও পছন্দের নায়িকা তিনি। কেজিএফ ছবির নায়ক যশ হিন্দি ছবিতে অভিনয় করলে নায়িকা হিসেবে তাঁকেই চান। ইতিমধ্যেই তিনি প্রভাসের সঙ্গে করছেন প্রজেক্ট কে ছবিতে অভিনয়। অভিনয়ের পাশাপাশি এই সম্মান দীপিকার জীবনে অনেক দায়িত্বও বাড়িয়ে দিল।

আরও পড়ুন-  Debina Bonnerjee: ‘দায়িত্বজ্ঞানহীন মা’ দেবিনা, নেটিজ়েনরা কেন এই কথা বলছেন?

আরও পড়ুন- Rishi Kapoor-Ranbir Kapoor: রণবীর আর আমি এক রকম, কী বিষয়ে বলেছিলেন ঋষি কাপুর এই কথা?

আরও পড়ুন- Big News: বলিউডে শোরগোল শাহরুখ, কাজল, ফারহা একসঙ্গে জোট বাঁধতে চলেছেন!