কীভাবে মিডিয়া সামলাবে, এখন থেকেই আরাধ্যাকে শেখাচ্ছেন ঐশ্বর্যা!

Aishwarya Rai Bachchan: আরাধ্যার উপর জোর করে কিছু চাপিয়ে দেওয়া নয়। বরং আরাধ্যাকে নিজের পছন্দ মতো বড় হতে দিতে চান বলে প্রকাশ্যেই বহুবার জানিয়েছেন অভিষেক-ঐশ্বর্যা।

কীভাবে মিডিয়া সামলাবে, এখন থেকেই আরাধ্যাকে শেখাচ্ছেন ঐশ্বর্যা!
ঐশ্বর্যা এবং আরাধ্যা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2021 | 3:39 PM

২০১১-র নভেম্বর। বাবা, মা হয়েছিলেন অভিষেক বচ্চন এবং ঐশ্বর্যা রাই বচ্চন। দম্পতির একমাত্র সন্তান আরাধ্যার জন্ম হয় ওই বছরই। প্রথম কয়েক মাস আরাধ্যার ছবি কোথাও প্রকাশ করেননি তাঁরা। পরে মেয়েকে প্রকাশ্যে আনেন। কিন্তু মেয়ের কী নাম রাখবেন, সেই সিদ্ধান্ত নিতে নাকি অনেকটা সময় লেগেছিল। প্রায় চার মাস!

আরাধ্যার প্রথম জন্মদিনে এই তথ্য ফাঁস করেছিলেন ঐশ্বর্যা স্বয়ং। সে সময় তিনি এক সাক্ষাৎকারে বলেন, “আরাধ্যা নামের অর্থ যাকে আরাধনা করা হয়। এই নামটাই আমি আর অভিষেক ফাইনাল করেছিলাম। কিন্তু মা হওয়ার পর কখন যে নাম ঠিক করতে চার মাস গেলে গেল, বুঝতেই পারিনি। কীভাবে সময় চলে যায়…।”

২০২১-এ ১০ বছর বয়স হবে আরাধ্যার। প্রতি বছর ঘটা করে জন্মদিন পালন হলেও গত বছর করোনা আতঙ্কের কারণে তা সম্ভব হয়নি। চলতি বছরেও পরিস্থিতি কতটা স্বাভাবিক থাকবে, তা এখনই বলা মুশকিল। আরাধ্যাকে নাকি সে বিষয়ে বুঝিয়েছেন ঐশ্বর্যা। শুধু তাই নয়, পারিবারিক ঐতিহ্য সম্পর্কেও মেয়েকে নাকি ছোট থেকে ওয়াকিবহাল রাখতে চান দম্পতি।

এ বিষয়ে সদ্য এক সাক্ষাৎকারে অভিষেক বলেন, “আরাধ্যা এখনও খুবই ছোট। এখন অনলাইন ক্লাস করছে। আর এই ব্যাপারটা ঐশ্বর্যা দেখাশোনা করছে। আমি দেখেছি, আমি এটা পারি না। ছোট থেকেই ও কোন পরিবারে জন্মেছে, সেটা ওকে বোঝায় ঐশ্বর্যা। দাদু, ঠাকুমা, মা, বাবা সকলেই অভিনয় করে, ও জানে। এখন আমাদের ছবি দেখে মাঝেমধ্যে, এনজয় করে। সবথেকে বড় কথা, ও কতটা প্রিভিলেজড, সেটার যেন মূল্য দিতে পারে, সেটা শেখানো হয়।”

আরাধ্যার উপর জোর করে কিছু চাপিয়ে দেওয়া নয়। বরং আরাধ্যাকে নিজের পছন্দ মতো বড় হতে দিতে চান বলে প্রকাশ্যেই বহুবার জানিয়েছেন অভিষেক-ঐশ্বর্যা। স্টার কিড হওয়ার কারণে ও যে সব জায়গাতেই লাইমলাইটে থাকবে, সেটা কী ভাবে সামলাতে হবে তার পাঠও নাকি আরাধ্যাকে ছোট থেকেই দিয়েছেন ঐশ্বর্যা।

আরও পড়ুন, ‘এখনও মেনে নিতে পারছি না তুই নেই…’, বন্ধুকে হারালেন শ্রীমা