Aryan Khan: জামিন পেয়েও কেন আজ রাত জেলেই কাটাতে হবে আরিয়ানকে? নেপথ্যে এই কারণ

অন্যদিকে শাহরুখের কৌঁসুলি তথা ভারতের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি এ দিন সংবাদমাধ্যমকে জানান, জামিনের রায় হাতে এলে তবেই জেল থেকে বের হওয়ার প্রস্তুতি শুরু হবে আরিয়ানের।

Aryan Khan: জামিন পেয়েও কেন আজ রাত জেলেই কাটাতে হবে আরিয়ানকে? নেপথ্যে এই কারণ
আরিয়ান খান।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 2:09 AM

দীর্ঘ প্রতীক্ষার পর জামিন পেয়েছেন আরিয়ান খান। তবু বৃহস্পতিবার রাতে ফেরা হচ্ছে না বাড়ি। এ দিন রাতেও তাঁকে থাকতে হবে এক কামরার জেলেই, খেতে হবে সেখানকার খাবার। কেন?

আদালত সূত্রে জানা যাচ্ছে, জামিন সংক্রান্ত নিয়মকানুনের জন্যই আরও এক-দু’দিন সময় লাগবে আরিয়ানের। শাহরুখ-পুত্রের আইনজীবীর তরফে যদিও জামিনের প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য প্রধান বিচারক সাম্বরের কাছে নগদ-জামিনের আবেদন করা হয়েছিল, কিন্তু আদালত তা খারিজ করে দেয়। উচ্চ আদালতের বিচারক সাম্বরে বলেন “আমি তো কালকেও এই রায় দিতে পারতাম। কিন্তু আজ দিয়েছি।”

অন্যদিকে শাহরুখের কৌঁসুলি তথা ভারতের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি এ দিন সংবাদমাধ্যমকে জানান, জামিনের রায় হাতে এলে তবেই জেল থেকে বের হওয়ার প্রস্তুতি শুরু হবে আরিয়ানের। তিনি জানান, সাম্বরে সাক্ষরিত ওই রায় প্রথমে মাদক সংক্রান্ত বিশেষ আদালতে যাবে যেখানে এর আগে আরিয়ানের জামিনের আবেদন খারিজ হয়েছে। এর পর সেখান থেকে রিলিজ অর্ডার পেলে তা পৌঁছবে মুম্বইয়ের আর্থার রোড জেলে যেখানে আরিয়ান এই মুহূর্তে রয়েছেন। যদি শুক্রবার বিকেল সড়ে পাঁচটার মধ্যে রিলিজ অর্ডার জেল কর্তৃপক্ষের কাছে পৌঁছয় তবে শুক্রবারই বাড়ি ফিরতে পারবেন শাহরুখ পুত্র। তা না হলে শনিবার তাঁর ঘর-ওয়াপসি পাকা।

আরিয়ানের জামিন প্রসঙ্গে এ দিনও উচ্চ আদালতে আপত্তি জানিয়েছিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। এনসিবি’র তরফে অতিরিক্ত সলিসিটর জেনারেল অনিল সিংআদালতে দাবি করেন, আরিয়ান প্রথম এই কাজ করেছেন এমনটা নয়। তিনি বলেন, “বিগত বেশ কিছু বছর ধরে আরিয়ান প্রত্যহ মাদক নিতেন। রেকর্ড আরও বলছে তিনি মাদকের যোগানও দিয়েছেন”। এনসিবি’র তরফে আদালতে আরও দাবি করা হয়, মাদক সরবরাহকারীদের সঙ্গেও নিয়মিত যোগাযোগ ছিল আরিয়ানের।

আদালতের প্রধান বিচারক পাল্টা প্রশ্ন করেন, ঠিক কীসের ভিত্তিতে বাণিজ্যিক লেনদেনের কারণে মাদক ব্যবহার করতেন আরিয়ান, এই দাবি করছে এনসিবি? উত্তরে সিং বলেন আরিয়ানের হোয়াটসঅ্যাপের চ্যাট থেকেই এই সূত্র তারা পেয়েছেন। দুই পক্ষের যুক্তি-পাল্টা যুক্তির পর অবশেষে জামিন পান আরিয়ান।

বিগত কয়েক সপ্তাহ মন্নত ছিল আরিয়ান-হীন। বাড়ির ছেলে বাড়িতে নেই। জৌলুস হারিয়েছিল জুহুর অতবড় প্রাসাদসম বাড়িটি। কারও মুখে ছিল না হাসির ঝলক। গেটের বাইরে সর্বক্ষণ মিডিয়ার ক্যামেরা তাক করে ছিল। ভিড় ছিল। সলমনের মতো তারকাদের আসা-যাওয়া লেগেই ছিল। প্রিয় বন্ধুর ছেলে, ইন্ডাস্ট্রির এক সন্তান জেলে, চিন্তায় রাতের ঘুম উড়ে গিয়েছিল সকলের। সকলেই ছিলেন দুশ্চিন্তায়। এবার তাঁদের দোয়া কুবুল হয়েছে। জামিনে ছাড়া পেলেন আরিয়ান। আজ স্বস্তিতে ঘুমতে যাবেন শাহরুখ-গৌরী।

ছেলে জেল থেকে না ফেরা পর্যন্ত মন্নতে মিষ্টি খাওয়া বন্ধ রেখেছিলেন গৌরী। অন্যদিকে সলমনের বাবা-মা সেলিম খান ও হেলেন রোজ আরিয়ানের জন্য প্রাথর্না করতেন। বৃহস্পতিবার সকালেই (আজ) সোশ্যাল মিডিয়া স্টোরিতে বিচার ব্যবস্থার দিকে আঙুল তুলে আরিয়ানের সমর্থনে মুখ খুলেছিলেন হৃত্বিক রোশন। দাদা জেলে, তাই অসুস্থ হয়ে পড়েছিলেন বোন সুহানা। আর শাহরুখ? দুশ্চিন্তা ও ক্লান্তির ছাপ ছিল তাঁর চেহারাতেও। ২ নভেম্বর শাহরুখের জন্মদিন। ৫৬ বছর বয়সে পা দেবেন তারকা। জন্মদিনের আগে ছেলেকে কাছে পাচ্ছেন, দীপাবলি কাটাবেন একসঙ্গে এই বা কম কীসের!