SRK: ২০১১-তে শাহরুখের থেকে লক্ষাধিক টাকা জরিমানা নিয়েছিলেন সমীর ওয়াংখেড়ে, কেন জানেন?

মুম্বই বিমানবন্দরে পরিবারকে সঙ্গে করে পৌঁছেছিলেন এসআরকে। উদ্দেশ্য ছিল ছুটি কাটাতে লন্ডন পাড়ি দেওয়া। সে সময় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর জোনাল অফিসার নয়, সমীর ছিলেন আবগারি দফতরের যুগ্ম কমিশনার।

SRK: ২০১১-তে শাহরুখের থেকে লক্ষাধিক টাকা জরিমানা নিয়েছিলেন সমীর ওয়াংখেড়ে, কেন জানেন?
সমীর ও এসআরকে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 5:33 PM

প্রমোদতরী মাদককাণ্ডে এই মুহূর্তে সবচেয়ে চর্চায় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর জ়োনাল অফিসার সমীর ওয়াংখেড়ে। একদিকে যেমন আরিয়ান খানকে মাদককাণ্ডে জড়িত থাকার অভিযোগের ভিত্তিরে গ্রেফতারের নেপথ্যে রয়েছেন সমীর, অন্যদিকে তাঁর বিরুদ্ধেও শাহরুখ খানের পরিবারের কাছ থেকে ঘুষ চাওয়ার পরিকল্পনার অভিযোগ উঠেছে। চলছে জোর বিতর্ক। তবে সমীরকে কেন্দ্র করে খান পরিবারের ‘বিড়ম্বনা’ নতুন নয়। এর আগেও ২০১১ সালে শাহরুখ খানের কাছ থেকে লক্ষাধিক টাকা জরিমানা করেছিলেন সমীর ওয়াংখেড়ে। কী অপরাধ ছিল কিং খানের?

মুম্বই বিমানবন্দরে পরিবারকে সঙ্গে করে পৌঁছেছিলেন এসআরকে। উদ্দেশ্য ছিল ছুটি কাটাতে লন্ডন পাড়ি দেওয়া। সে সময় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর জোনাল অফিসার নয়, সমীর ছিলেন আবগারি দফতরের যুগ্ম কমিশনার। বিমানবন্দরে শাহরুখকে আটকান সমীর। তাঁর অপরাধ, প্রয়োজনের অতিরিক্ত ওজনের লাগেজ নিয়ে যাচ্ছিলেন শাহরুখ। বিমানবন্দরে তাঁকে জিজ্ঞাসাবাদও করা হয়, তাঁর জরিমানা হয়েছিল প্রায় দেড় লক্ষ টাকা। আর এ সবের কিছুরই দায়িত্বে ছিলেন সেই সমীর ওয়াংখেড়ে।

গত ৩ অক্টোবর মুম্বইয়ে ওই প্রমোদতরীতে তল্লাশি অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন সমীর ওয়াংখেড়ে। প্রথমে আটক ও পরে শাহরুখ পুত্র আরিয়ান খানের গ্রেফতারির পর রাতারাতি জনতার চোখে হিরো হয়ে উঠেছিলেন তিনি। কিন্তু এবার তাঁর বিরুদ্ধেই উঠছে ঘুষ নেওয়ার অভিযোগ।

প্রভাকর সেইল নামক এক দেহরক্ষীর বয়ানের ভিত্তিতে এনসিবির আধিকারিক সমীর ওয়ংখেড়ের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। অন্যদিকে, ঘুষ নেওয়ার অভিযোগের ভিত্তিতে এনসিবির তরফেও সমীর ওয়াংখেড়ের উপর নজরদারি শুরু করা হয়েছে। এনসিবির পাঁচ সদস্যের একটি দল গতকালই মুম্বই আসে ওয়াংখে়ড়ের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলির তদন্তে। গতকাল সমীরকে জিজ্ঞাসাবাদও করেন দিল্লি থেকে আসা এনসিবি আধিকারিকরা। এনসিবির তরফে জানানো হয়েছে, অভিযোগ প্রমাণিত না হওয়া অবধি সমীরই প্রমোদতরীতে মাদক উদ্ধারের ঘটনায় তদন্ত করবেন।

প্রসঙ্গত, প্রভাকর কয়েকদিন আগেই দাবি করেন, গোপনে তিনি প্রভাকরের ফোনে কথাবার্তা শুনেছেন। কিরণ গোসাভির পরিকল্পনা ছিল শাহরুখ খানের ম্যানেজার পুজা দাদলানি(Pooja Dadlani)-র সঙ্গে যোগাযোগ করা এবং তাঁর কাছ থেকে ২৫ কোটি টাকা দাবি করা। শেষ অবধি ১৮ কোটিতে রফা করার পরিকল্পনা ছিল তাদের। এরমধ্যে ৮ কোটি টাকাই দেওয়া হত এনসিবি আধিকারিক সমীর ওয়াংখেড়েকে, যিনি গোটা তদন্তটি পরিচালন করছেন। ওই টাকা দিলেই আরিয়ান খানকে মাদক মামলা থেকে রেহাই দেওয়া হত।

অন্যদিকে, মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিকের সঙ্গেও বাকযুদ্ধে জড়িয়েছেন তিনি। ইতিমধ্যেই সমীরের বিরুদ্ধে ফোন ট্যাপ করা, তোলাবাজি এবং ভুয়ো উপজাতি সার্টিফিকেট দেখিয়ে আসন সংরক্ষণ করার অভিযোগ এনেছেন নবাব মালিক।

আরও পড়ুন:Shahrukh-Salman: কাছাকাছি আসছেন শাহরুখ-সলমন, আরিয়ানের জন্য দিনরাত প্রার্থনা করছেন সেলিম-হেলেন

আরও পড়ুন:Mumbai Cruise Drug Case: ওয়াংখেড়ের বিরুদ্ধে তদন্তে চার সদস্যের বিশেষ দল গঠন করল মুম্বই পুলিশ