কান্না দেখে মা বুঝেছিলেন ডিপ্রেশনে ভুগছেন দীপিকা

Deepika Padukone: দীপিকা জানিয়েছেন, সেই সব অসুস্থতার দিনগুলোতে বিভিন্ন কারণে কেঁদে ফেলতেন দীপিকা। একমাত্র তাঁর মা উজ্জ্বলা পাড়ুকোন মেয়ের কান্নার কারণ বুঝতে পারতেন।

  • Updated On - 9:17 pm, Wed, 21 July 21 Edited By: স্বরলিপি ভট্টাচার্য
কান্না দেখে মা বুঝেছিলেন ডিপ্রেশনে ভুগছেন দীপিকা
মায়ের সঙ্গে দীপিকা।

ডিপ্রেশন। ছোট্ট একটা শব্দ। কিন্তু এর অভিঘাত অনেক বড়। ডিপ্রেশন কোনও লুকিয়ে রাখার বিষয় নয়। বরং চিকিৎসকের কাছে গিয়ে সঠিক চিকিৎসার প্রয়োজন, বার বার এই বার্তাই দিয়েছেন বিভিন্ন বিশিষ্টরা। ঠিক যেমন নিজের ডিপ্রেশনের ঘটনা লুকিয়ে রাখেননি বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোনও। সদ্য এক সাক্ষাৎকারে ফের সে সব দিনের স্মৃতি শেয়ার করলেন তিনি।

দীপিকা জানিয়েছেন, সেই সব অসুস্থতার দিনগুলোতে বিভিন্ন কারণে কেঁদে ফেলতেন দীপিকা। একমাত্র তাঁর মা উজ্জ্বলা পাড়ুকোন মেয়ের কান্নার কারণ বুঝতে পারতেন। কাজের টেনশন অথবা বয়ফ্রেন্ডের সঙ্গে সমস্যা তৈরি হলে যে ভাবে ভেঙে পড়েন কোনও মানুষ, যে ভাবে কেঁদে ফেলেন, দীপিকার সে সময়ের কান্না তার থেকে একেবারে আলাদা ছিল বলে দাবি করেছেন নায়িকা। আর সেই কান্নার অর্থ একমাত্র মা বুঝতে পারতেন।

দীপিকার কথায়, “ডিপ্রেশনের আগে আমার একটা আলাদা জীবন ছিল। পরে একেবারে আলাদা একটা জীবন পেয়েছি। একটা সময় একদিনও মানসিক সমস্যা নিয়ে ভাবিনি, এমন হয়নি। সেই অবস্থায় যাতে আবার ফিরে যেতে না হয়, তার জন্য আমার খাওয়া, ঘুম, শরীরচর্চার উপর বিশেষ নজর দিতে হয়। স্ট্রেস রিলিজ করতে হয়। এটা অভ্যেস। প্রতিদিন করি। এমন নয় যে শব্দগুলো শুনতে ভাল লাগছে, তাই বলছি। আমি এইগুলো অভ্যেস না করলে বেঁচে থাকতে পারব না।”

দীপিকা আগেই জানিয়েছিলেন, ২০১৪-র ফেব্রুয়ারি থেকে তাঁর মানসিক অসুস্থতা শুরু হয়। সব কিছু ফাঁকা লাগত। জীবনের কোনও মানে খুঁজে পেতেন না তিনি। “একদিন আমার মা, বাবা চলে যাবে বলে ব্যাগ গুছিয়ে নিচ্ছে। ওদের ঘরে বসেছিলাম। হঠাৎই কেঁদে ফেলি। মা তখন বুঝতে পেরেছিল, কোনও একটা সমস্যা হয়েছে। ওই কান্নাটা বাকি কান্নাগুলোর থেকে আলাদা। কেন কাঁদছি মা জানতে চেয়েছিল। আমি নির্দিষ্ট কোনও কারণ বলতে পারিনি”, শেয়ার করেছেন দীপিকা।

আরও পড়ুন, ডিপ্রেশনকে পিছনে ফেলে ভাল থাকার হদিশ পেয়েছেন ভাস্বর

Click on your DTH Provider to Add TV9 Bangla