SRK: কাউন্টারে নিজের ছবির টিকিট নিজেই বিক্রি করেছেন শাহরুখ, জানতেন?

একটু ফ্ল্যাশব্যাকে যাওয়া যাক। সাল ১৯৯৪, মুক্তি পেল শাহরুখ খান, সুচিত্রা কৃষ্ণমূর্তি ও জুহি চাওলার ছবি 'কভি হাঁ কভি না'। ওই ছবির প্রচারেই এক অভিনব পন্থা নিয়েছিলেন কিং খান।

SRK: কাউন্টারে নিজের ছবির টিকিট নিজেই বিক্রি করেছেন শাহরুখ, জানতেন?
শাহরুখ খান।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2022 | 4:11 PM

তিনি সুপারস্টার। বলিউডের বাদশা। দর্শক ভালবেসে তাঁকে ডাকেন কিং খান বলে। রাজকীয় তাঁর হাবভাব। থাকেনও সাতমহলা মন্নতে। এ হেন শাহরুখ খানকেও নাকি কেরিয়ারের একেবারে গোড়ার দিকে টিকিট কাউন্টারে টিকিট বিক্রি করতে হয়েছে, এ খবর কী আগে জানতেন?

একটু ফ্ল্যাশব্যাকে যাওয়া যাক। সাল ১৯৯৪, মুক্তি পেল শাহরুখ খান, সুচিত্রা কৃষ্ণমূর্তি ও জুহি চাওলার ছবি ‘কভি হাঁ কভি না’। ওই ছবির প্রচারেই এক অভিনব পন্থা নিয়েছিলেন কিং খান। কেরিয়ারের প্রথম দিকের ছবি, জনপ্রিয়তাও আকাশ ছোঁয়া ছিল না। তাই দর্শকের কাছে নিজেকে আরও পৌঁছে দিতে মুম্বইয়ের এক সিনেমা হলের অ্যাডভান্সড টিকিট বুকিং কাউন্টারে বসে টিকিট বিক্রি করেছিলেন তিনি।

সঙ্গে অবশ্য দর্শকদের দিয়েছিলেন বাড়তি ট্রিটও। বিক্রিত টিকিটের উপর সই করে দিয়েছিলেন তাঁর নাম। কী ভাবছেন অভিনয় স্ট্র্যাটেজি, হাজার হোক শাহরুখ বলে কথা! বাদশার সই সংগ্রহ করতেই অনেকেই লাইনে দাঁড়িয়ে টিকিট কেটেছিলেন। তাতে আখেরে লাভ হয়েছিল ছবিটিরই। শোনা যায়, টিকিট বেচার পারিশ্রমিক হিসেবে তিনি নাকি স্বল্প কিছু টাকাও পেয়েছিলেন। আর ছবিও হিট হয়েছিল বক্সঅফিসে।

তবে ওই ছবির প্রথম পছন্দ কিন্তু শাহরুখ ছিলেন। জুহির বিপরীতে আমির খানকেই নাকি চেয়েছিলেন নির্মাতারা। শাহরুখের অভিনয়ের কথা ছিল দ্বিতীয় লিড হিসেবে। যদি আমির শেষ মুহূর্তে ছবিটি করতে রাজি হননি। জুহি চাওলাও ব্যস্ত শিডিউলের দোহাই দিয়ে ছবি থেকে সরে আসেন। অফার যায় শাহরুখের কাছে। তিনি গ্রহণ করেন। বাকিটা ইতিহাস। পরবর্তীতে জুহি যদিও ওই ছবিতে এক স্পেশ্যাল অ্যাপিয়ারেন্স করেছিলেন।
বেশ কয়েক বছর ব্রেক নিয়ে আবারও কাজে ফিরেছে শাহরুখ। সিদ্ধার্থ আনন্দের পরবর্তী ছবি ‘পাঠান’-এ অভিনয় করতে দেখা যাবে তাঁকে। ছবিতে শাহরুখ ছাড়াও রয়েছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। এ ছাড়াও নয়নতারা ও সানায়া মালহোত্রা বিপরীতে দক্ষিণী পরিচালক আটলির ছবিতেও অভিনয় করতে দেখা যাবে শাহরুখ খানকে।

 

আরও পড়ুন- প্রেম দিবসে তিন পুরনো প্রেমের আখ্যান, সৃজিতের অন্য প্রেম!

আরও পড়ুন- ‘বরফি’র অফার ফিরিয়ে দিয়েছিলেন ক্যাটরিনা, নেপথ্যে কোন কারণ?