গুলি খেতে খেতে বেঁচেছিলেন বিগ বি! চালিয়েছিলেন ‘বীরু’

আমি জানি না তখন তাঁর তিনি কী হয়েছিল, তিনি বন্দুকের মধ্যে কার্টিজ রেখেছিলেন এবং তাতে সত্যিই বুলেট ছিল!

গুলি খেতে খেতে বেঁচেছিলেন বিগ বি! চালিয়েছিলেন 'বীরু'
অমিতাভ এবং 'শোলে'র সেই বিখ্যাত দৃশ্য।
Follow Us:
| Updated on: Dec 26, 2020 | 10:38 AM

‘শোলে’ বলিউডের ইতিহাসে এমন এক আইকনিক ছবি যা এখনও দর্শকের কাছে পুরনো হয়নি। আজও টিভি পর্দায় শোলে তরতাজা। পঁয়তাল্লিশ বছরে পা দিল রমেশ সিপ্পি পরিচালিত  ছবি ‘শোলে’। ছবির প্রসঙ্গ উঠলেই অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) কিংবা ধর্মেন্দ্র, ছবির দুই মুখ্য অভিনেতা এখনও নস্টালজিক হয়ে পড়েন। তার প্রমাণ মিলল ‘কৌন বনেগা ক্রোড়পতি’র এক এপিসোডে।

ছবির ক্লাইম্যাক্স দৃশ্যে কথা তোলেন প্রতিযোগী প্রীত মোহন সিং, তিনি বলেন যদি ধর্মেন্দ্রর কাছে আরও গুলি থাকত, তাহলে বোধ হয় বিজয়ের (‘শোলে’তে অমিতাভ বচ্চন অভিনীত চরিত্রের নাম) প্রাণ বেঁচে যেত।

এ কথা শুনে অমিতাভ বলেন যে ধর্মেন্দ্র নাকি সেই দৃশ্যে একেবারে আসল গুলি চালিয়ে দিয়েছিলেন তাঁর দিকে।

বিগ বি বলেন, “যখন আমরা সেই দৃশ্য শুট করছিলাম, তখন ধর্মজি (ধর্মেন্দ্র) নিচে ছিল এবং আমি পাহাড়ের চূড়ায় ছিলাম। ধরমজি সিন্দুক খুলে নিজের জামার ভিতরে বেশ কিছু গোলাবারুদ তুলে নিলেন। প্রথমবার বুলেট তুলতে তিনি অক্ষম হন। আবার করেন এবং ব্যর্থ হন। ধরমজি খুব বিরক্ত হয়ে গেছিলেন। আমি জানি না তখন তাঁর তিনি মধ্যে কী চলছিল,ঠিকঠাক শট দিতে না পেরে তিনি এতটা বিরক্ত হয়েছিলেন হঠাৎ বন্দুকের চালিয়ে দিয়েছিলেন, এবং তাতে সত্যিকারের বুলেট ছিল! আমি তখন পাহাড়ের উপর। বুলেট ঠিক আমার কানের পাশ দিয়ে চলে গেল, আমি শুধু একটা ‘হুশ’ শব্দ শুনলাম। একেবারে আসল গুলি চালিয়েছিলেন। আমি বেঁচে গিয়েছিলাম। তাই হ্যাঁ, ছবি শুটিংয়ের সময় এমন অনেক ঘটনা ঘটেছিল এবং ‘শোলে’ সত্যিই আমার কাছে একটি স্মরণীয় ছবি ছিল।”