Vijay Deverakonda: ইডির দফতরে বিজয় দেবেরাকোন্ডা, ‘লাইগার’ নির্মাণের টাকা নিয়ে চলল জিজ্ঞাসাবাদ

Vijay Deverakonda: ছবিটি নির্মাণ করতে খরচ হয়েছিল প্রায় ৯০ কোটি টাকা। কিন্তু ছবি মুক্তির পর দেখা গেল লাভ তো দূর, মূল বাজেটের ৩০ শতাংশও উঠে আসেনি টিকিট বিক্রি থেকে।

Vijay Deverakonda: ইডির দফতরে বিজয় দেবেরাকোন্ডা, 'লাইগার' নির্মাণের টাকা নিয়ে চলল জিজ্ঞাসাবাদ
বিজয় দেবেরাকোন্ডা।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 9:21 PM

আবারও বিতর্কে ‘লাইগার’। এবার ওই ছবির কারণে ইডির দফতরে জিজ্ঞাসাবাদ করা হল ছবির নায়ক বিজয় দেবেরাকোন্ডাকে। জানা গিয়েছে, ‘লাইগার’ নির্মাণে অবৈধ ভাবে বিদেশী মুদ্রা বিনিয়োগের যে অভিযোগ উঠেছে, সে সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্যই ডেকে পাঠান হয় বিজয়কে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, এর আগে ছবির নির্মাতা পুরী জগন্নাথকেও সমন পাঠয়েছিল ইডি। অভিযোগ, কালো টাকা ব্যবহার করেই নাকি ওই ছবি নির্মিত হয়েছে।

ছবিটি নির্মাণ করতে খরচ হয়েছিল প্রায় ৯০ কোটি টাকা। কিন্তু ছবি মুক্তির পর দেখা গেল লাভ তো দূর, মূল বাজেটের ৩০ শতাংশও উঠে আসেনি টিকিট বিক্রি থেকে। এমনকি সে সময় আমির খানের পাশে দাঁড়ানোর জন্য বিজয়ের বিরুদ্ধে বয়কট ট্রেন্ডও ওঠে। যদিও ছবি ফ্লপ করায় নিজের পারিশ্রমিক থেকে ছয় কোটি টাকা ফেরত দিয়েছিলেন বিজয়, তবু এখন এক অন্য বিতর্কের মুখোমুখি তিনি।

বলিউড এবং দক্ষিণ ভারতের যৌথ উদ্যোগে তৈরি হয়েছিল ‘লাইগার’। ছবির অন্যতম প্রযোজক ছিলেন করণ জোহর। জীবনে প্রথম বিশ্ববরেণ্য বক্সার মাইক টাইসন এই ছবিতে অভিনয় করেছেন। এটিই ছিল বিজয় দেবেরাকোন্ডার প্রথম বলিউড কাজ। অন্যদিকে ছবির নায়িকা অনন্যা পাণ্ডের এটিই ছিল সাউথে এন্ট্রি। ছবি মুক্তির পর অনন্যার অভিনয় নিয়ে মারাত্মক ট্রোলও হয়। ছবি ব্যর্থ হওয়ার পর মালদ্বীপে ছুটি কাটাতে গিয়েছিল বিজয়। গুঞ্জন রটেছিল সঙ্গে নাকি গিয়েছেন রিউমারড প্রেমিক রশ্মিকা মন্দানা। সে সব যদিও অতীত। নতুন ছবির জন্য নিচ্ছেন প্রস্তুতিও।