পিছল হলিউড ছবির মুক্তি, হাফ ছেড়ে বাঁচলেন ‘বেল বটম’ নির্মাতারা

একই দিনে হিন্দি ও হলিউড ছবি মুক্তি - বিষয়টি হল মালিক ও ডিসট্রিবিউটারদের কপালে ভাঁজ ফেলেছিল। দুটি বড় ছবির মারপিটের ভিড়ে লাভ কি হবে? সেই চিন্তাই কুড়ে কুড়ে খাচ্ছিল তাঁদের। চাইছিলেন আলাদা আলাদা দিনে দুটি ছবি মুক্তি পাক। হলও তাই। 

পিছল হলিউড ছবির মুক্তি, হাফ ছেড়ে বাঁচলেন 'বেল বটম' নির্মাতারা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2021 | 8:54 AM

জুলাই মাসে বহু জায়গায় সিনেমা হল খোলার অনুমতি মেলেনি। তাই ওয়ার্নার ব্রাদার্স ও ইউনিভার্সাল পিকচার্স যেখানে সম্ভব তাঁদের ছবি মুক্তির কথা ভেবেছিলেন। দিল্লিতে সিনেমা হল খোলার ঘোষণা হওয়ার পরই ১৯ অগাস্ট ভারতে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’ রিলিজ করার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্মাতারা। তারপরই আবার ঘোষণা হয় অক্ষয় কুমার অভিনীত বহু প্রতিক্ষিত ছবি ‘বেল বটম’ও মুক্তি পাবে ওই একই দিনে।

একই দিনে হিন্দি ও হলিউড ছবি মুক্তি – বিষয়টি হল মালিক ও ডিসট্রিবিউটারদের কপালে ভাঁজ ফেলেছিল। দুটি বড় ছবির মারপিটের ভিড়ে লাভ কি হবে? সেই চিন্তাই কুড়ে কুড়ে খাচ্ছিল তাঁদের। চাইছিলেন আলাদা আলাদা দিনে দুটি ছবি মুক্তি পাক। হলও তাই।

View this post on Instagram

A post shared by Akshay Kumar (@akshaykumar)

এখন জানা যাচ্ছে, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’-এর মুক্তির তারিখ পিছিয়েছে। সেপ্টেম্বরের ৩ তারিখ মুক্তি পাবে ছবি। সূত্র মারফত জানা গিয়েছে, “এটা একটা ভাল খবর। ৫০ শতাংশ দর্শক আসন নিয়ে হল খুলেছে। তার উপর আছে নাইট কারফিউ। দুটি বড় রিলিজ হলে ভারতীয় ছবির ব্যবসা ভাল হত না। হল পাওয়া যেত না। দুটি ছবির ক্ষেত্রেই লাভের লাভ কিছু হত না।”

এক হল মালিকের বক্তব্য, “আমরা হল মালিকরা খুব খুশি হয়েছি। ১৯ অগাস্টের জন্য ‘বেল বটম’-এর দিকে বেশি নজর দিতে পারব আমরা। ‘চেহরে’-এর মতো ছবি মুুক্তি পাচ্ছে ২৭ অগাস্ট। ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর মুক্তির তারিখ ৩ সেপ্টেম্বর। আমরা আশা করছি, খুব প্ল্যান করে চললে সমস্যা হবে না।”

করোনাকালে দীর্ঘ লকডাউনের কারণে হল ব্যবসায় বিপদ ঘনিয়ে এসেছে। সামাজিক দূরত্ব মানতে গিয়ে লোকসানের মুখে পড়েছে বিনোদন জগৎ। ক্ষতিগ্রস্ত হয়েছে হলের ব্যবসা। তার উপর ওটিটি প্ল্যাফর্মের রমরমায় দুশ্চিন্তার মেঘ ঘনিয়ে এসেছে আরও। হল খুলেছে ৫০ শতাংশ দর্শক আসন নিয়ে। ধীরে ধীরে ছবি মুক্তি পাচ্ছে। ফের আশার আলো দেখতে শুরু করেছেন হল ব্যবসায়ী ও কর্মীরা।

আরও পড়ুন: শুটিং শেষে ক্ল্যাপ ধরলেন অনন্যা; ফের ব্যঙ্গ করলেন সিদ্ধান্ত

আরও পড়ুন: প্রিয়দর্শনের বিরুদ্ধে বিস্ফোরক তথ্য ফাঁস ‘হেরা ফেরি’র প্রযোজক ফিরোজ নাদিয়াদওয়ালার