Box Office Collection: জন-অর্জুন জুটি কি পারল রণবীর কাপুরকে টেক্কা দিতে, কী বলছে বক্স অফিস?

Box Office Collection: ২০১৪ সালে মুক্তি পায় ‘এক ভিলেন। শ্রদ্ধা কাপুর এবং সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত, সেই ছবি ১৬.৫০ কোটি টাকা দিয়ে শুরু করে আর ১০০ কোটি ক্লাবে পৌঁছোয়।

Box Office Collection: জন-অর্জুন জুটি কি পারল রণবীর কাপুরকে টেক্কা দিতে, কী বলছে বক্স অফিস?
'এক ভিলেন রিটার্নস' ছবির ফল প্রকাশিত
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 7:53 PM

মুক্তি পেয়েছে জন আব্রাহাম, তারা সুতারিয়া, দিশা পাটানি এবং অর্জুন কাপুর অভিনীত ‘এক ভিলেন রিটার্নস’। এই ছবি আলোচনায় ছিল। কারণ প্রথম ছবি সিদ্ধার্থ মালহোত্রা-শ্রদ্ধা কাপুর অভিনীত ‘এক ভিলেন’ বক্স অফিসে সফল ছবি। এবার জন-অর্জুন জুটি কী করে পর্দায় তা নিয়ে সকলের মধ্যেই ছিল আগ্রহ। ট্রেলার সেই কৌতুহল আরও বাড়িয়েছিল। কিন্তু ছবি মুক্তির পর হতাশ করেছেন জন-অর্জুন-দিশা-তারারা। সমালোচকদের কাছ থেকে না পেয়েছে প্রশংসা, না দর্শকদের থেকে। সিনেমা বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের মতে, মুক্তির প্রথম দিনে ‘এক ভিলেন রিটার্নস’ ৭.০৫ কোটি আয় করেছে। অর্থাৎ গত সপ্তাহে মুক্তি পাওয়া রণবীর কাপুর অভিনীত ‘শামশেরা’ ছবির প্রথম দিনের বক্স অফিস কালেকশন ১০.২৫ কোটির থেকেও কম।

আদর্শ উল্লেখ করেছেন যে ‘এক ভিলেন রিটার্নস’ সিঙ্গল স্ক্রিন  ভাল ফল করলেও বড় শহরগুলিতে এর সংগ্রহ মোটেও আশাদায়ক নয়। তিনি লিখেছেন, “#এক ভিলেন রিটার্নস ফ্র্যাঞ্চাইজ ফ্যাক্টরের সুবিধা গ্রহণ করে সিঙ্গল স্ক্রিন এবং টিয়ার-২ কেন্দ্রে আরও ভালভাবে খোলে… মেট্রো – বিশেষ করে জাতীয় চেইন – আরও ভাল ফল করতে হবে। দিন ৩ এবং ৩ গুরুত্বপূর্ণ… শুক্র ₹ ৭.০৫ কোটি। #ভারত বিজ।”

২০১৪ সালে মুক্তি পায় ‘এক ভিলেন। শ্রদ্ধা কাপুর এবং সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত, সেই ছবি ১৬.৫০ কোটি টাকা দিয়ে শুরু করে আর ১০০ কোটি ক্লাবে পৌঁছোয়। ‘এক ভিলেন রিটার্নস’ আবার দক্ষিণের অভিনেতা কিচ্চা সুদীপের ‘বিক্রান্ত রোনা’র বিরুদ্ধে মুখোমুখি লড়াইতে নেমেছে। দক্ষিণের এই তারকার ছবিও একই দিনে সারা ভারতে মুক্তি পেয়েছে। এই ছবিকে সমর্থন করতে সলমন খান রীতেশ দেশমুখ মুম্বইয়ের অনুষ্ঠানে ছিলেন। প্রসঙ্গত, রীতেশ প্রথম ‘এক ভিলেন’ ছবিতে ছিলেন ভিলেন। তবে হিন্দি বেল্টে সুদীপের সিনেমার কালেকশনও কমে যায় যখন এটি মোহিত সুরির সিনেমার মুখোমুখি মুক্তি পায়। সমালোচকদের থেকেও খুব একটা ভাল রিভিউ পায়নি এই ছবি। কে নায়ক, আর কে খলনায়ক তার প্রমাণ দিতে গিয়ে গল্পের খেই হারিয়ে যায়।