Irrfan Khan: ‘মায়ের ত্যাগকে কোনওদিনও মূল্য দেননি বাবা’, ইরফান খানকে নিয়ে বিস্ফোরক পুত্র বাবিল

Irrfan Khan-Babil: বাবিল জানেন অভিনয়ের ক্ষেত্রে তাঁর সঙ্গে বাবার তুলনা করবেন মানুষ। যেমনটা তারকা সন্তানদের ক্ষেত্রে হয়ে থাকে আরকী।

Irrfan Khan: 'মায়ের ত্যাগকে কোনওদিনও মূল্য দেননি বাবা', ইরফান খানকে নিয়ে বিস্ফোরক পুত্র বাবিল
স্ত্রী সুতপার সঙ্গে ইরফান; বাবিল।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 7:59 AM

অনুষ্কা শর্মা প্রযোজিত ছবি ‘কালা’র হাত ধরে বলিউডে ডেবিউ করতে চলেছেন প্রয়াত অভিনেতা ইরফান খানের পুত্র বাবিল। বাবা ইরফানের মৃত্যুর পর অনেক বিষয়েই মুখ খুলেছেন বাবিল। এবার নেপোটিজ়ম নিয়েও মুখ খুললেন তারকা সন্তান। সেই সঙ্গে বাবা-মায়ের সম্পর্কেও বিস্ফোরক মন্তব্য করলেন তিনি। কী এমন বললেন বাবিল, যাতে চোখ কপালে উঠেছে সকলের। ইরফানের ভাবমূর্তি নিয়েও প্রশ্ন উঠেছে।

এক সাক্ষাৎকারে বাবিল বলেছেন, তাঁর মা সুতপা নিজের অভিনয় কেরিয়ার ত্যাগ করেছিলেন তাঁর ও ভাই অয়নের জন্য। যাতে ইরফানের কেরিয়ারে ক্ষতি না হয়। কিন্তু সেই ত্যাগের কোনও মূল্যই দেননি বাবা ইরফান। বাবিল বলেছেন, “আপনাদের জানিয়ে রাখি, মা খুবই উচ্চাকাঙ্ক্ষী মানুষ। কিন্তু নিজের সঙ্গীর জন্য কিংবা নিজের সন্তানদের জন্য সেই কেরিয়ার ত্যাগ করা কম কথা নয়। না নিশ্চয়ই ভিতরে ভিতরে শেষ হয়ে গিয়েছিলেন। বাবা বাবার মতো ছিলেন। মা মায়ের মতো ছিলেন। মাকে ছাড়া বাবা কিছুই হতে পারতেন না। এর জন্য বাবা মাকে কোনও কৃতিত্বও দেননি। বাবা কোনওদিনও স্বীকার করেননি মায়ের কারণেই তিনি কেরিয়ারে এতদূর আসতে পেরেছেন।”

বাবিল জানেন অভিনয়ের ক্ষেত্রে তাঁর সঙ্গে বাবার তুলনা করবেন মানুষ। যেমনটা তারকা সন্তানদের ক্ষেত্রে হয়ে থাকে আরকী। এই প্রসঙ্গে বাবিল বলেছেন, “আমি জানি বাবার সঙ্গে অবধারিতভাবে আমার তুলনা করা হবে। কিন্তু আমি জানি আমি যেটাই করি, ভালভাবে করি।”

ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০২০ সালের ২৯ এপ্রিল মারা যান ইরফান খান। তাঁর মতো দারুণ এক অভিনেতাকে হারিয়ে শোকস্তব্ধ হয়ে গিয়েছিল গোটা দেশ। মৃত্যুর দু’বছর পরও তাঁর চলে যাওয়াকে কেউ মেনে নিতে পারেননি।

আরও পড়ুন: Rituparna Sengupta: এবার প্রিয়জন হারা হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, সময়টা সত্যিই ভাল যাচ্ছে না টলি কুইনের

আরও পড়ুন: Karan Johar: ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখে ভূয়সী প্রশংসা করলেন করণ জোহর, উপদেশ দিলেন নতুন পরিচালকদেরও

আরও পড়ুন: Swastika Mukhopadhyay: ‘ঘন কুয়াশায় বাবাকে খুঁজে পাওয়ার একমাত্র উপায় ছিল হলুদ সোয়েটার…’, কাশ্মীরে গিয়ে বার বার মনে হয়েছে স্বস্তিকার