Kangana Ranaut: ভবিষ্যতে রাজনীতিতে যোগ দিতে পারেন, স্পষ্ট জানালেন কঙ্গনা

Kangana Ranaut: ‘থালাইভি’ ছবির জন্য পরিচালকের প্রথম পছন্দ নাকি কঙ্গনা ছিলেন না! নায়িকা নিজেই শেয়ার করেছিলেন সেই তথ্য।

Kangana Ranaut: ভবিষ্যতে রাজনীতিতে যোগ দিতে পারেন, স্পষ্ট জানালেন কঙ্গনা
কঙ্গনা রানাওয়াত
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 10:52 PM

সাম্প্রতিক কোনও ঘটনায় নিজস্ব মতামত দেওয়া হোক, অথবা ব্যক্তিগত যাপনে কারও প্রতি অভিযোগ- প্রায়শই শিরোনামে থাকেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। আজ শুক্রবার মুক্তি পেল কঙ্গনার নতুন ছবি ‘থালাইভি’। তারই সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়ে ভবিষ্যতে পুরোদস্তুর রাজনীতি করার ইঙ্গিত দিলেন তিনি।

সাংবাদিক সম্মেলনের শুরুতে কঙ্গনা জানান, ঠাণ্ডা লেগে তাঁর গলার সমস্যা হয়েছে। কিন্তু কোভিড নয়। ফলে ভয় পাওয়ার কোনও কারণ নেই। রাজনীতি প্রসঙ্গে কঙ্গনা বলেন, “আমি জাতীয়তাবাদী। দেশের জন্য কথা বলি আমি। তার কারণ আমি রাজনীতিবিদ তো নই। একজন দায়িত্ববান নাগরিক। আর রাজনীতিতে যোগ দেওয়ার কথা যদি জানতে চান, তা হলে আমি বলব রাজনীতিতে যোগ দিতে গেলে সাধারণ মানুষের প্রচুর সমর্থন প্রয়োজন। আপাতত অভিনেত্রী হিসেবেই আমি খুশি। ভবিষ্যতে যদি সাধারণ মানুষ আমাকে রাজনীতিতে দেখতে পছন্দ করেন এবং সমর্থন করেন, তা হলে নিশ্চয়ই সেটা করব। আমার ভালই লাগবে।”

তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত জয়ললিতার জীবনী নিয়েই ছবি ‘থালাইভি’। তাঁর জীবনের নানা অধ্যায় ফুটে উঠেছে এই ছবিতে, সে আঁচ ট্রেলারেই পাওয়া গিয়েছিল। প্রসঙ্গত, মাঝে শোনা গিয়েছিল ছবিটি নাকি মুক্তি পাবে ওটিটিতে। কিন্তু কঙ্গনা নিজেই ছবির ওটিটি মুক্তি চাননি। এ নিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্টও শেয়ার করেছিলেন তিনি। সুতরাং ওটিটি নয়, প্রেক্ষাগৃহই যে তাঁর পছন্দ সে কথা সাফ জানিয়ে দিয়েছিলেন কঙ্গনা। অবশেষে কথা রেখেছেন তিনি। হলেই মুক্তি পাচ্ছে ছবিটি।

‘থালাইভি’র প্রথম গান ‘চলি চলি’ মুক্তি পেয়েছিল প্যান্ডেমিকের আগে। ওই গান নিয়ে দর্শক মহলে মিলেছিল মিশ্র প্রতিক্রিয়া। কেউ কঙ্গনার প্রশংসায় পঞ্চমুখ। আবার কারও মতে কঙ্গনার এক্সপ্রেশন ‘মাঝারি’। এর আগে ছবির ট্রেলার লঞ্চের দিন মঞ্চে উঠে কেঁদে ফেলেছিলেন কঙ্গনা। কঙ্গনা লেখেন, “আমি নিজেকে বরাবর শেরনি বলি। আমি কখনও কাঁদি না। কাউকে কাঁদাতেও দিই না। মনে নেই শেষ বার কখন কেঁদেছিলাম। কিন্তু আমি আজ কেঁদেছি। কেঁদে খুব ভাল লাগছে।”

‘থালাইভি’র পরিচালক বিজয়ের প্রসঙ্গে বলতে বলতেই কেঁদে ফেলেন কঙ্গনা। বিজয়ই তাঁর গুণের কদর করেছেন, জানান অভিনেত্রী। এমনকি বলিউডে যেভাবে সাধারণত অভিনেতাদের যেভাবে প্রাধান্য দেওয়া হয়ে থাকে সে পথে না হেঁটে বিজয় যে ভাবে তাঁকেও সমগুরুত্ব দিয়েছেন তাতে আপ্লুত কঙ্গনা। তাঁর কথায়, “কী ভাবে অভিনেতাদের ট্রিট করতে হয়, কী ভাবেই বা ক্রিয়েটিভ পার্টনারশিপ গড়ে তুলতে হবে তা শিখেছি ওর থেকেই।” এই ছবির জন্য কম কষ্ট করতে হয়নি কঙ্গনাকে। ২০ কেজি ওজন বাড়িয়েছিলেন তিনি। সঙ্গে নিতে হয়েছিল প্রস্থেটিক মেকআপও। ট্রেলারেও মিলেছে বিস্তর প্রশংসা। সেলেব থেকে সাধারণ– কঙ্গনার অসাধারণ অভিনয় নজর কেড়েছে সবার। ছবিতে কঙ্গনা রানাওয়াত ছাড়াও রয়েছেন অরবিন্দ স্বামী। রয়েছেন যিশু সেনগুপ্ত এবং ভাগ্যশ্রীও।

তবে এই ছবির জন্য পরিচালকের প্রথম পছন্দ নাকি কঙ্গনা ছিলেন না! নায়িকা নিজেই শেয়ার করেছিলেন সেই তথ্য। কঙ্গনা বলেন, “তামিল ভাষাটা বেশ কঠিন। অনেকটা সংস্কৃতের মতো। প্রথম দিকে আমার উচ্চারণ একেবারেই ঠিক ছিল না। ছবিটা আমি করলাম ঠিকই। কিন্তু বিজয় (এই ছবির পরিচালক এ এল বিজয়) মনে হয় না, আমার উচ্চারণ নিয়ে খুশি। অডিশন দেওয়ার পর বার বার উচ্চারণের উপর জোর দিয়েছিল ও। আমি পারিনি। ফলে প্রথমে বাদ দিয়ে দিয়েছিল।” কঙ্গনা আরও জানান, চিত্রনাট্য হাতে পাওয়ার পর পরিচালক নাকি তাঁকে বলেছিলেন, গলার স্বর পারফরম্যান্সের একটা বড় অংশ। তামিলে কীভাবে কথা বলতে হবে, তা শিখতে হয়েছিল কঙ্গনাকে।

আরও পড়ুন, পরিবারে নতুন অতিথি, সদ্যোজাতর ছবি শেয়ার করলেন শ্রাবন্তী

আরও পড়ুন, World Suicide Prevention Day: প্রতি ৪০ সেকেন্ডে আত্মহত্যা একজনের, রোধের উপায় কী-কী?