Kirron Kher: ক্যানসার কেন হয় চিকিৎসকরাও জানেন না, এটা মানতে হবে: কিরণ খের

Kirron Kher: ৬৯ বছর বয়সী কিরণ আরও জানান, ক্যানসারের চিকিৎসা মোটেই সহজ কথা নয়। কিন্তু কেউ আক্রান্ত হলে তাঁকে চিকিৎসার মধ্যে দিয়ে যেতেই হবে।

Kirron Kher: ক্যানসার কেন হয় চিকিৎসকরাও জানেন না, এটা মানতে হবে: কিরণ খের
কিরণ খের।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2021 | 10:02 PM

ক্যানসারে আক্রান্ত কিরণ খের। এ খবর প্রথম প্রকাশ্যে জানিয়েছিলেন কিরণের স্বামী তথা বলিউড অভিনেতা অনুপম খের। কখনও বা দম্পতির ছেলে সিকন্দর খেরও মায়ের শারীরিক অবস্থার খবর প্রকাশ্যে জানিয়েছেন। তবে এ বার কিরণ নিজেই মুখ খুলেছেন। আগের থেকে এখন অনেকটাই ভাল আছেন তিনি। সে কারণেই সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলা সম্ভব হয়েছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কিরণ বলেন, “হাসপাতাল থেকেও কাজ করেছি আমি। কাজের মানুষদের সঙ্গে ফোনে যোগাযোগ রাখতাম। চন্ডীগড়ে কয়েকদিন আগে ভার্চুয়ালি একটা অক্সিজেন প্লান্ট উদ্বোধন করলাম। কারণ এখনও চিকিৎসক আমাকে ট্রাভেল করার অনুমতি দেননি। ক্যানসারের চিকিৎসার জন্য আমার ইমিউনিটি কিছুটা কমে গিয়েছে।”

৬৯ বছর বয়সী কিরণ আরও জানান, ক্যানসারের চিকিৎসা মোটেই সহজ কথা নয়। কিন্তু কেউ আক্রান্ত হলে তাঁকে চিকিৎসার মধ্যে দিয়ে যেতেই হবে। তাঁর কথায়, “ক্যানসার কেন এবং কী ভাবে হয় তা চিকিৎসকরাও এখনও জানেন না। চিকিৎসা বিজ্ঞানে এখনও এক উপযুক্ত কোনও উত্তর নেই। এটা আমাদের মেনে নিতে হবে। এই কঠিন সময়ে আপনাদের এত ভালবাসা পেয়েছি, সে কারণে কৃতজ্ঞতা। আমি নিজে খুব একটা সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভ থাকি না। কিন্তু অনুপম আমাকে পড়ে শোনায়।”

View this post on Instagram

A post shared by Kirron Kher (@kirronkhermp)

যন্ত্রণাদায়ক এই চিকিৎসা পদ্ধতি মনের জোরে কিরণ পেরিয়ে যাচ্ছেন বলে মনে করেন অনুপম। ক্যানসার আক্রান্ত হওয়ার পর খুব কম প্রকাশ্যে দেখা গিয়েছে কিরণকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে অনুপম বলেন, “কিরণের শরীর আগের থেকে ভাল আছে। কিন্তু এটা কঠিন চিকিৎসা। ও মাঝেমধ্যে বলে, লকডাউন, করোনা পরিস্থিতি গোটা ব্যাপারটাকে আরও জটিল করে দিল। চিকিৎসার দিক থেকে মন সরিয়ে রাখা দরকার। কিরণ বাইরে যেতে পারছে না। কারও সঙ্গে দেখা করতে পারছে না। কেমোথেরাপির দিনগুলোতে খুব কষ্ট পায়। আমরা সকলেই চেষ্টা করছি। ও নিজেই ভাল থাকার চেষ্টা করছে। চিকিৎসকরা চেষ্টা করছেন। কিন্তু ভাল হওয়ার জন্য ওর মনের জোরও দরকার। ও চেষ্টা করছে।”

এই কঠিন পরিস্থিতি সকলকে একসঙ্গে লড়াই করার আহ্বানও জানিয়েছেন তিনি। কিরণ ব্লাড ক্যানসারে আক্রান্ত। সোশ্যাল ওয়ালেই সে খবর অনুরাগীদের সঙ্গে শেয়ার করেছিলেন অনুপম। কিরণের চিকিৎসা চলছে। কিন্তু কারও সম্পর্কেই এই ধরনের ভুয়ো খবর ছড়ানো উচিত নয় বলে মনে করেন অনুপম। এতে অসুস্থ ব্যক্তির মনেও চাপ পড়ে। তাই যে কোনও খবর শেয়ার করার আগে তার সত্যতা যাচাই করে নিতে অনুরোধ করেছেন অভিনেতা।

আরও পড়ুন, Durga Puja 2021: সেলেবদের মায়েরা কেমন? গল্প শেয়ার হল কফি টেবিল বুক ‘এটা আমার মা’তে