Mandira Bedi: সব ভুলে এখন শুধুই ভাল মা হতে চান মন্দিরা

Mandira Bedi: বীর এবং তারা জীবনের কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বলে মনে করেন মন্দিরা। তিনি নিজেও এখনও রাজের শোক থেকে বেরিয়ে আসতে পারেননি। কিন্তু কঠিন সময় বা ব্যর্থতা থেকেই মানুষ শিখতে পারে বলে মনে করেন তিনি।

Mandira Bedi: সব ভুলে এখন শুধুই ভাল মা হতে চান মন্দিরা
বীর এবং তারাকে নিয়ে মন্দিরা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 12:50 PM

কয়েক মাস আগে দীর্ঘদিনের বন্ধু তথা স্বামী রাজ কুশলকে হারিয়েছেন মন্দিরা বেদী। ব্যক্তিগত এই শোক তাঁর আজীবনের। কিন্তু সেই শোক সামলে ঘুরে দাঁড়াতে হয়েছে তাঁকে। ফের তাকাতে হয়েছে জীবনের দিকে। তার কারণ তাঁর দুই সন্তান। সব কাজের প্রেরণা এখন ১০ বছরের ছেলে বীর এবং পাঁচ বছরের মেয়ে তারা। ভাল মা হয়ে ওঠাই এখন মন্দিরার জীবনের একমাত্র লক্ষ্য।

সম্প্রতি সংবাদমাধ্যমে এ বিষয়ে মন্দিরা বলেন, “কাজ করা বা আরও ভাল কাজ করার একমাত্র প্রেরণা আমার দুই সন্তান। আমি যাই করি না কেন, ওদের জন্য করি। আমার বেঁচে থাকার কারণ এখন ওরাই। শক্তি, সাহস সব ওরা। আমি ওদের ভাল মা হতে চাই।”

বীর এবং তারা জীবনের কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বলে মনে করেন মন্দিরা। তিনি নিজেও এখনও রাজের শোক থেকে বেরিয়ে আসতে পারেননি। কিন্তু কঠিন সময় বা ব্যর্থতা থেকেই মানুষ শিখতে পারে বলে মনে করেন তিনি। সেখান থেকেই নতুন নতুন চ্যালেঞ্জ নেওয়ার সাহস সঞ্চয় করা সম্ভব হয়। “আমি জীবনে বহুবার ব্যর্থ হয়েছি, কিন্তু প্রতিবার সেখান থেকে কিছু শেখার চেষ্টা করেছি”, বলেন মন্দিরা।

বর্তমানে বাঁচার চেষ্টা করছেন মন্দিরা। অতীত ভুলে, ভবিষ্যতের চিন্তা না করে শুধুমাত্র বর্তমান সময়টুকুকে আঁকড়ে ধরতে চাইছেন। তিনি লিখেছিলেন, ‘… বর্তমান যেমনই হোক, তাতেই থাকার চেষ্টা করছি। বর্তমান মুহূর্ত, বর্তমান মানুষ, বর্তমান পরিস্থিতি…।’

কাজে ফিরতে পেরে জীবনের প্রতি কৃতজ্ঞ বোধ করেছেন মন্দিরা। দিন কয়েক আগে শুটিং সেট থেকে নিজের ছবি শেয়ার করে মন্দিরা লিখেছিলেন, ‘কাজে ফিরতে পেরে আমি কৃতজ্ঞ। আমার জীবনে যাঁরা রয়েছেন, তাঁদেরকে পেয়ে আমি স্নেহধন্য, কৃতজ্ঞ। সুস্থ এবং জীবিত আছি বলেও কৃতজ্ঞ আমি।’

মাত্র ৪৯ বছর বয়সে আচমকা রাজ কুশলের চলে যাওয়াটা মেনে নেওয়া মন্দিরা বেদীর পক্ষে সহজ ছিল না। কিছুটা সামলে উঠেছেন ঠিকই। কিন্তু এখনও পরিস্থিতি তাঁর কাছে সহজ নয়। যে মন্দিরার সোশ্যাল ওয়াল ভরে থাকত হাসিখুশি ছবিতে, রাজের প্রয়াণের পর সেখানে বিষাদ নজরে পড়েছে সকলের। কিন্তু জীবনের কথা ভেবেই হাসতে হল মন্দিরাকে। ফিরতে হল পেশাদার জগতে।

‘সিআইডি’, ‘কিউকি সাস ভি কভি বহু থি’, ‘শান্তি’-র মতো টেলিভিশনের বিভিন্ন ধারাবাহিকে মন্দিরার অভিনয় দেখেছেন দর্শক। ‘ফেম গুরুকূল’, ‘ইন্ডিয়ান আইডল জুনিয়র’-এর মতো শো-এ সঞ্চালনার দায়িত্ব সামলেছেন। ব্যক্তি জীবনের বিপর্যয় কাটিয়ে কাজে ফিরেছেন। তাঁকে ফের দারুণ কিছু প্রজেক্টে দেখতে পাওয়ার আশা করছেন দর্শক।

আরও পড়ুন, Samantha Ruth Prabhu: ফের শুটিং শুরুর প্রস্তুতি নিচ্ছেন সামান্থা, কিন্তু কী ভাবে?