‘সব রকমের রাজনীতির মধ্যেও টিকে থেকেছি’, বিস্ফোরক মনোজ

Manoj Bajpayee: প্রথম শট দেওয়ার পর মনোজকে নাকি ঘর থেকে বের করে দেওয়া হয়েছিল। এখন তাঁর ঝুলিতেই তিনটি জাতীয় পুরস্কার রয়েছে।

'সব রকমের রাজনীতির মধ্যেও টিকে থেকেছি', বিস্ফোরক মনোজ
মনোজ বাজপেয়ী।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 05, 2021 | 2:20 PM

আড়াই দশকের ফিল্মি কেরিয়ার তাঁর। অভিনেতা হিসেবে প্রতিটি কাজে নিজের দিকেই চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। দর্শক মহলেও তিনি সমাদৃত। তিনি অর্থাৎ অভিনেতা মনোজ বাজপেয়ী। কিন্তু এখনও ইন্ডাস্ট্রিতে টিকে থাকার লড়াই নাকি চালিয়ে যেতে হয় তাঁকে। সদ্য এক সাক্ষাৎকারে সেই স্ট্রাগল নিয়ে মুখ খুলেছেন।

প্রথম শট দেওয়ার পর মনোজকে নাকি ঘর থেকে বের করে দেওয়া হয়েছিল। এখন তাঁর ঝুলিতেই তিনটি জাতীয় পুরস্কার রয়েছে। তিনি মনে করেন, সাক্ষাৎকার পড়ে সেলেবদের স্ট্রাগলের কথা কিছুই বুঝতে পারেন না দর্শক। কারণ আদৌ এই পথ গোলাপ বিছানো নয়। তাই ১৫ মিনিটের সাক্ষাৎকারে কিছু বোঝানো সম্ভব নয়। নিজের আত্মজীবনী লেখার ইচ্ছে প্রকাশ করেছেন মনোজ। সেখানে লিখবেন তাঁর স্ট্রাগলের সত্যি ঘটনা।

মনোজের কথায়, “আমি অনেক ভাল এবং খারাপ সময় দেখেছি। পুরো জার্নিটাই রোলার কোস্টারের মতো। আমি চাই না, আমার জুতোয় অন্য কেউ পা দিক। কারণ ২৫ বছর ভাল ছবি এবং ভাল চরিত্র পেতে সময় লেগেছে। যাঁরা আসতে চান তাঁদের আত্মমর্যাদা এবং স্বপ্নের প্রতি বিশ্বাস থাকতে হবে।”

মনোজ আরও জানান, প্রতিদিন তিনি নতুন কিছু শেখার চেষ্টা করেছেন। ভাল চরিত্রের জন্য অপেক্ষা করেছেন। সব প্রতিবন্ধকতা সত্ত্বেও ২৫ বছর পেরিয়ে গেলেন, সে কারণে ঈশ্বরকে ধন্যবাদ দিতে চান। তাঁর কথায়, “আমার জার্নি নিয়ে আমি খুশি। সব রকমের রাজনীতির মধ্যেও টিকে গিয়েছি। শক্তিশালী প্রতিপক্ষের সামনেও টিকে থাকতে পেরেছি। আমি ততদিনই থাকব, যতদিন আমি চাইব। এই আত্মবিশ্বাস এবং আত্মমর্যাদার কথাই বলতে চেয়েছেন অভিনেতা।”

আরও পড়ুন, কোয়েলের ইনস্টাগ্রামে শেয়ার হবে আপনার ফিটনেস ভিডিয়ো, কী ভাবে?