যন্ত্রণাময় অতীত ফিরে দেখলেন ক্যানসার আক্রান্ত নাফিসা আলি

ঠিক দু’বছর আগে জীবনের ভয়ঙ্কর কঠিন সময় পার করেছেন নাফিসা। একটি ভিডিয়ো শেয়ার করে নিজের সেই যন্ত্রণাময় অতীত ফিরে দেখতে চেয়েছেন তিনি।

যন্ত্রণাময় অতীত ফিরে দেখলেন ক্যানসার আক্রান্ত নাফিসা আলি
নাফিসা আলি। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Updated on: May 15, 2021 | 4:31 PM

বয়স ৬৪। ক্যানসার (cancer) বাসা বেঁধেছে শরীরে। কিন্তু তবুও মুখে সর্বক্ষণ হাসি লেগে থাকে তাঁর। তিনি জীবন সেলিব্রেট করতে ভালবাসেন। তিনি অর্থাৎ বলিউড (bollywood) অভিনেত্রী (Actress) নাফিসা আলি (Nafisa Ali)।

ঠিক দু’বছর আগে জীবনের ভয়ঙ্কর কঠিন সময় পার করেছেন নাফিসা। একটি ভিডিয়ো শেয়ার করে নিজের সেই যন্ত্রণাময় অতীত ফিরে দেখতে চেয়েছেন তিনি। যন্ত্রণা পেরিয়েও ভাল থাকার বার্তা দিতে চেয়েছেন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে নার্সদের সহযোগিতায় হেঁটে যাচ্ছেন নাফিসা। তিনি লিখেছেন, ‘এটা দু’বছর আগের আমি। তখন সবে আমার ক্যানসারের অস্ত্রোপচার হয়েছে। চিকিৎসক সহ ওই হাসপাতালের গোটা মেডিক্যাল টিম যাঁরা আমার দেখাশোনা করেছিলেন, তাঁরা অসাধারণ। প্রত্যেকে আমাকে সাহস দিয়েছিলেন। আজ আনন্দের সঙ্গে আমার সুপার পজিটিভ পরিবারের সঙ্গে জীবন সেলিব্রেট করছি।’

নাফিসার শেয়ার করা এই ভিডিয়ো দেখে মুগ্ধ অনুরাগীরা। তাঁর সহসকে কুর্নিশ জানিয়েছেন সকলে। এখনও চিকিৎসদের তত্ত্বাবধানেই রয়েছেন তিনি। নিয়মিত ওষুধের রুটিনে বেঁধে রেখেছেন নিজেকে। কিন্তু আগের থেকে অনেক ভাল আছেন।

ক্যানসার এখনও মারণ রোগ বলেই পরিচিত। কিন্তু ক্যানসার রোগীও চিকিৎসার জোরে বহু বছর বেঁচে থাকছেন, এমন উদাহরণও কম নেই। নাফিসার মতে, তার জন্য মনের জোর প্রয়োজন। তাই মারণ রোগের কামড় এলেও মনের জোর না হারিয়ে ফেলার অনুরোধ করেছেন তিনি।

আরও পড়ুন, মন ভাল রাখতে ডান্স থেরাপির সাজেশন দিলেন সন্দীপ্তা সেন