Naseeruddin Shah: মৃত্যুর বছর দুয়েক আগে থেকেই ইরফান টের পেয়েছিলেন, দাবি করলেন নাসিরুদ্দিন

Naseeruddin Shah: ইরফানের সম্পর্কে কথা বলতে গিয়ে এক সাক্ষাৎকারে নাসির জানান, তিনি মনে করেন, মৃত্যুর বছর দুয়েক আগে থেকেই ইরফান টের পেয়েছিলেন বলে মনে করেন তিনি।

Naseeruddin Shah: মৃত্যুর বছর দুয়েক আগে থেকেই ইরফান টের পেয়েছিলেন, দাবি করলেন নাসিরুদ্দিন
ইরফান খান এবং নাসিরুদ্দিন শাহ।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2021 | 6:56 PM

এপ্রিল, ২০২০। প্রয়াত হয়েছেন ইরফান খান। তাঁর কাজ রয়ে গিয়েছে। তাঁর পরিবার তো বটেই, অগণিত অনুরাগী, সহকর্মী মিস করেন ইরফানকে। ঠিক যেমন বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ। ইরফানের সম্পর্কে কথা বলতে গিয়ে এক সাক্ষাৎকারে নাসির জানান, তিনি মনে করেন, মৃত্যুর বছর দুয়েক আগে থেকেই ইরফান টের পেয়েছিলেন বলে মনে করেন তিনি। মৃত্যু তাঁর দিকে এগিয়ে আসছে, এটা অনুভব করেছিলেন প্রয়াত অভিনেতা।

নাসিরুদ্দিন বলেন, “এটা একটা অন্যরকম বিষয়। বছর দুয়েক আগে থেকেই ইরফান জানত, মৃত্যু এগিয়ে আসছে। আমি ওর সঙ্গে বহুবার ফোনে কথা বলেছিলাম। এমনকি লন্ডনে হাসপাতালে ভর্তি থাকাকালীনও কথা হয়েছিল। ও কী ভাবে লড়াই করেছে, তা শেখার। ও বলত, আমি লক্ষ্য করছি মৃত্যু আমার দিকে এগিয়ে আসছে। কতজন মানুষ সেই সুযোগ পায়? নিঃসন্দেহে ইরফানের চলে যাওয়া অপূরণীয় ক্ষতি। কিন্তু এটা তো আমাদের হাতে নেই। শারীরিক যন্ত্র কাজ করা থামিয়ে দিয়েছিল। এর উপর আমাদের কারও নিয়ন্ত্রণ নেই।”

মৃত্যুর দু’মাস আগে নাকি বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেছিলেন ইরফান। সুতপা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ইরফানের শারীরিক অবস্থা দেখে চিকিৎসকরা বলেছিলেন, এই অবস্থায় রোগীরা আরও পাঁচ বা ১০ বছর বাঁচতে পারেন। ফলে এই অঘটনের জন্য তাঁরা কেউই তৈরি ছিলেন না। এমনকি নতুন একটি চিত্রনাট্য নিয়েও ইরফান আগ্রহী ছিলেন। সুতপা শেয়ার করেছিলেন, “ওর আর বাবিলের জন্য একটা স্ক্রিপ্ট ও দেখেছিল। একজন কোচের গল্প। যিনি বিশেষ ভাবে সক্ষম শিশুদের ফুটবলের কোচিং করান এবং টুর্নামেন্ট জেতেন। ইরফান বলেছিল, বাবিল যদি এই ধরনের অভিনয় করতে চায়, তাহলে এই ছবিটা ওর করা উচিত। আমি এই ছবিটা ওর জন্য করব।”

না! বাবার সঙ্গে সেই ছবিতে বাবিলের অভিনয় করা হয়নি ঠিকই। তবে বাবার মতো অভিনয়কেই পেশা হিসেবে বেছে নিতে চান বাবিলও। ইতিমধ্যেই প্রথম ছবির কাজ শুরু করে দিয়েছেন। অনুষ্কা শর্মার প্রযোজনায় ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘নেটফ্লিক্স’-এর জন্য তৈরি হচ্ছে ‘কালা’। সেই ছবিতেই অভিনয়ের ডেবিউ করবেন বাবিল। এই ছবিতে তৃপ্তি ডিমরি, স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো শিল্পীদের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন তিনি।

আরও পড়ুন, Tollywood News: ‘বন্ধু কী খবর বল?’ বৃষ্টিভেজা কলকাতায় দেখা হল রাহুল-রুকমার