“আমার জীবনে থাকার জন্য ধন্যবাদ”, জন্মদিনে কাকে এই কথা বললেন পঙ্কজ ত্রিপাঠী

Pankaj Tripathi: পঙ্কজ বলেছেন, "আজ আমি সারাদিন সেই কাজটা করতেই ব্যস্ত ছিলাম, যেটা করতে আমার সবচেয়ে বেশি ভাল লাগে - অভিনয়, অ্যাক্টিং।"

আমার জীবনে থাকার জন্য ধন্যবাদ, জন্মদিনে কাকে এই কথা বললেন পঙ্কজ ত্রিপাঠী
পঙ্কজ ত্রিপাঠী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 12:41 PM

৫ সেপ্টেম্বর, শিক্ষক দিবসের দিনই ছিল অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীর জন্মদিন। এই বিশেষ দিনেও একচুল সময় নষ্ট করেননি অভিনয়প্রাণ মানুষটি। দিনভর কাজ করেছেন, স্ক্রিপ্ট পড়েছেন, নতুন চরিত্রকে আলিঙ্গন করেছেন, যেমন প্রত্যেকবার করে থাকেন আরকী। তাই সকলের সঙ্গে কথা বলতে পারেননি। তবে বাড়ি ফিরে দায়িত্ব সহকারে তাঁর অসংখ্য ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের জন্য তৈরি করেছেন একটি ভিডিয়ো। সেটি শেয়ার করেছেন নিজের সোশ্যাল মিডিয়ায়।

পঙ্কজ বলেছেন, “আজ আমি সারাদিন সেই কাজটা করতেই ব্যস্ত ছিলাম, যেটা করতে আমার সবচেয়ে বেশি ভাল লাগে – অভিনয়, অ্যাক্টিং। একটা নতুন চরিত্র তৈরি করছিলাম। একটা কাহিনি বলছিলাম আমরা সকলে। এখনই বাড়ি ফিরেছি। আজ সারাদিন আপনাদের সকলের ভালবাসা, প্রেম, আশীর্বাদ পেয়েছি। আমার আজকের দিনটা আপনারাই বিশেষ বানিয়েছেন। কাউকে রিপ্লাই করতে পেরেছি। কাউকে পারিনি। তার জন্য আমাকে ক্ষমা করে দেবেন। আপনাদের মেসেজ, শুভকামনা আমাকে নরম করে দেয়। আরও ভাল কিছু করার অনুপ্রেরণা দেয়। আমি অভিনেতা হয়েছি আপনাদের কারণেই। আপনারা আমাকে ভালবেসেছেন, চেয়েছেন সেই কারণেই… আমার জীবনে থাকার জন্য ধন্যবাদ।”

View this post on Instagram

A post shared by Pankaj Tripathi (@pankajtripathi)

বিহারের বেলসন্দ গ্রামে জন্ম পঙ্কজ ত্রিপাঠির। ছোটবেলায় গ্রামের নাটকে মেয়ের চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ। গ্রামে চাষবাস করেছেন এই প্রতিভাবান অভিনেতা। বিদ্যুৎ ছিল না। এমনকী, ভাল স্কুলও ছিল না। প্রকৃতির কোলে, খোলা আকাশে লেখাপড়া করেছেন। কলেজে পড়ার সময় রাজনীতি করেছিলেন পঙ্কজ ত্রিপাঠি। ১৯৯৩ জেল খেটেছেন ৭দিনের জন্য। অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সদস্য ছিলেন। লালু প্রসাদ যাদবের বিরুদ্ধে গলা তুলেছিলেন সেসময়।

পঙ্কজের বাবা চেয়েছিলেন তিনি ডাক্তারি নিয়ে পড়াশোনা করুন। পাটনায় পাঠিয়েছিলেন উচ্চ শিক্ষার জন্য। পাটনাতেই পঙ্কজ নিজের মধ্যে অভিনেতা সত্ত্বাকে চিনতে পারেন। হোটেল ম্যানেজমেন্টের কোর্স করেছেন পঙ্কজ। একটি হোটেলে দু’বছরের জন্য রান্নাও করেছেন তিনি। কিন্তু তখনও অভিনয়ের ইচ্ছে মন থেকে মুছে যায়নি। ন্যাশনাল স্কুল অফ ড্রামায় পড়ার সময় অভিনয়ে পিছনে সময় দিতে শুরু করেন।

একটা সময় ভালো করে হিন্দি বলতে পারতেন না পঙ্কজ। তিনি বিহারের ছেলে। ভোজপুরি তাঁর মার্তৃভাষা। পাটনায় উচ্চ শিক্ষা করতে এসে হিন্দি বলা রপ্ত করেন। ‘রান’ ও ‘ওমকারা’ ছবিতে ছোট চরিত্রে অভিনয় করেন পঙ্কজ। তারপর ৬০টি ছবি ও ৬০টি টেলিভিশন শোতে অভিনয় করেছেন। তাঁর কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয় ‘গ্যাংগস অফ ওয়াসিপুর’। পর পর ‘ফুকরে’, ‘মাসান’, ‘বারেলি কি বারফি’, ‘নিউটন’, ‘ফুকরে রিটার্নস’, ‘স্ত্রী’র মতো ছবিতে অভিনয় করে দর্শকের মনে পাকাপাকি জায়গা করে নিয়েছেন পঙ্কজ। তাঁর ঝুলিতে আছে আরও অনেক ছবি। যেমন ‘৮৩’, ‘বচ্চন পাণ্ডে’, ‘ওহ মাই গড টু’।

আরও পড়ুন: “করিনা বলে অনলাইনে চোখ রাখবে না”, ট্রোলিংয়ের উত্তরে সইফ

আরও পড়ুনসোমবার ভার্চুয়াল মাধ্যমে প্রার্থনা সভা হবে; সিদ্ধার্থের মায়ের সেটাই ইচ্ছে