Pathaan Release: বাধা পেরিয়ে অবশেষে বাংলাদেশে মুক্তি পেল ‘পাঠান’, সেখানও কি সেন্সর-এর কাঁচি?

Bangladesh Release: পাঠান ছবি মুক্তির আগে থেকেই ঝড়ের গতিতে ভাইরাল হতে শুরু করে বেশরম রং বিতর্ক।

Pathaan Release: বাধা পেরিয়ে অবশেষে বাংলাদেশে মুক্তি পেল 'পাঠান', সেখানও কি সেন্সর-এর কাঁচি?
শাহরুখ খান সদ্য পাঠান ছবি করে ২০০ কোটি টাকা ঘরে তুলেছেন। এই ছবি করে তিনি যা আয় করেন, বর্তমানে তাঁর বাড়ি মন্নতের দামের সমান। এই শাহরুখই বিয়ে করে গৌরীকে নিয়ে ভাড়া বাড়িতে ছিলেন।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2023 | 12:52 PM

পাঠান ছবির মুক্তি ঘিরে ঠিক যেভাবে সমস্যা সৃষ্টি হয়েছিল ভারতের বুকে, একই বিতর্কের শিকার হতে হয় ছবিকে বাংলাদেশ দর্শকদের কাছেও। পাঠান ছবির একাধিক বিষয় নিয়ে আপত্তি তুলতে দেখা যায় অনেককেই। বাংলাদেশর একশ্রেণীর থেকে এমনও মন্তব্য উঠে আসে যেখানে রীতিমত কটাক্ষ হতে হয় বলিউডের উপস্থাপনাকে। বলিউডে নাকি বেশ উগ্র। তাই পাঠান ছবি মুক্তির আগে বেশ বেগ পেতে হয়। ভারতের বুকেও সেন্সরের কাঁচি পড়ে ছবিতে। একই দাবি ছিল বাংলাদেশের বুকেও। তবে কোথাও যেন ভক্তদের আর্জি হল সত্যি, শাহরুখের ছবি হাজারও বিতর্কের মাঝেও মুক্তি পেয়ে গেল বাংলাদেশের বুকে। শুক্রবার বাংলাদেশ জুড়ে মুক্তি পায় শাহরুখ খান অভিনীত এই ছবি।

তবে সেন্সরের বাড়তি কোনও কাঁচি থাকল না এই ছবিতে। পাঠান ছবি মুক্তির আগে থেকেই ঝড়ের গতিতে ভাইরাল হতে শুরু করে বেশরম রং বিতর্ক। যা ঘিরে সর্বত্র চাঞ্চল্য থাকে তুঙ্গে। তবে ছবি মুক্তির আগে পর্যন্ত তা নিয়ে মুখ খোলেননি কেউই। ঝড়ের গতিতে ভাইরাল হওয়া খবরে একাধিকবার ওঠে পাঠান বয়কটের ডাক। কোথাও শাহরুখ খানের শেষকৃত্য হয়, কোথাও আবার ওঠে মারার হুমকি। দীপিকা পাড়ুকোনকে নিয়েও চর্চা থাকে তুঙ্গে। প্রকাশ্যে এক সাক্ষাৎকারে মুখ খুলেছিলেন শাহরুখ খান। সেদিন দীর্ঘক্ষণ একাধিক প্রশ্নের উত্তর দিয়েছিলেন তিনি। তালিকা থেকে বাদ পড়েনি পাঠান বিতর্কও।

শাহরুখ খান খোলা মনে জানিয়েছিলেন, ভুল তাঁদেরও হয়। বলেছিলেন, ”আমি একটা জরুরী কথা বলতে চাই, আমরা ছবি বানাই আনন্দের জন্য। আমরা ভুলও করে ফেলি। ভালর সঙ্গে সঙ্গে খারাও হয়ে যায়। তবে সত্যি বলতে, আমাদের ছবি বানানোর উদ্দেশ্য একদম স্পষ্ট।” এখানেই শেষ নয়, কিং আরও জানান, ”আমরা খুশি, ভালবাসা, ভাতৃত্ব ছড়িয়ে দিতে চাই। যদি একটা খারাপ চরিত্রে অভিনয় করি তাও। তবে আমরা কেউ খারাপ নই। আমরা সব চরিত্রই আনন্দের জন্যই বানাই।” বর্তমানে বক্স অফিসে পাঠান ঝড়। ১০০০ কোটির ব্যবসা করে এই ছবি বর্তমানে চর্চায়।