Pathaan: প্রথম থেকেই পরিচালকের নজরে ছিলেন জন, পাঠান ছবির অন্যতম চরিত্র

John Abraham: ছবি ঘিরে ভক্তদের মনে এক নতুন খিদে বাড়িয়ে তোলে জন ও শাহরুখের মুখোমুখি টক্কর। আর মাত্র কয়েক মাস পরে মুক্তি পেতে চলেছে পাঠান। ‌

Pathaan: প্রথম থেকেই পরিচালকের নজরে ছিলেন জন, পাঠান ছবির অন্যতম চরিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 10:44 PM

টিজার মুক্তি পাওয়ার পর থেকেই পাঠান ছবি ঘিরে ভক্তদের মধ্যে উত্তেজনায় পারদ আরও বাড়লো। শাহরুখ খানের জন্মদিনের দিন সকলকে চমকে দিয়ে সাত সকালে সামনে আসেন ছবির টিজার। বোল্ড অ্যাকশনে যেমন শাহরুখ খান এদিন সকলের নজরের কেন্দ্রে জায়গা করে নিয়েছেন, ঠিক তেমনি পাল্লা দিয়ে তাক লাগিয়েছেন জন আব্রাহাম। ‌ জন অ্যাকশন ছবিতে ঠিক কতটা সাবলীল তার প্রমাণ অতীতে মিলেছে বহুবার। ফলে এই অ্যাকশন হিরো যে এই ছবির ক্ষেত্রে বাড়তি মাইলেজ তা আর বলার অপেক্ষা রাখে না।

পরিচালক সিদ্ধার্থ আনন্দেরও নজরে ঠিক তেমনটাই জনের ছবি জায়গা করে নিয়েছিল। তার কথায় তিনি প্রথমে স্থির করেছিলেন এই ছবির প্রধান অভিনেতা যদি শাহরুখ হয়ে থাকেন তেমনি অপর মূল চরিত্র তিনি জনকেই দিতে চান। যেমন ভাবনা ঠিক তেমনটাই ঘটে। সকলের প্রত্যাশা পূরণ করেই সামনে আসে জন আব্রাহামের অ্যাকশন প্যাক লুক। পাল্টেছে তার শরীরের গরন, পাল্টেছে তার চরিত্রের উপস্থাপন। ফলে টানটান অ্যাকশনে শাহরুখের বিপরীতে কখনও- কখনও তিনি যেন হয়ে উঠছিলেন মূল লক্ষ্য। সাধারণত দশকের কাছে শাহরুখ মানে রোমান্টিক হিরো। ফলে অ্যাকশনের মূলে কিং খান এটা প্রমাণ করাটা বেজায় কঠিন। ফলে সে জায়গায় খুব সহজে জন‌‌ আব্রাহাম নিজেকে প্রমাণ করে ফেলেন।

আর তাই ছবি ঘিরে ভক্তদের মনে এক নতুন খিদে বাড়িয়ে তোলে জন ও শাহরুখের মুখোমুখি টক্কর। আর মাত্র কয়েক মাস পরে মুক্তি পেতে চলেছে পাঠান। ‌ চার বছরের অপেক্ষার পর শাহরুখ ও জন সমীকরণ বক্স অফিসে ঠিক কতটা প্রভাব ফেলবে এখন তাই দেখার। তবে চমকের এখানেই শেষ নয়, সঙ্গে রয়েছে দীপিকারও বোল্ড অ্যাকশন লুক। ফলে এই ছবিতে বেশ কিছু সমীকরণ এমন রয়েছে, যা ঘিরে দর্শকের চাহিদা বাড়ছে দিন দিন। আর সেই উপকরণগুলোকে দিয়ে খুব সযত্নে পাঠান ছবিকে সাজিয়ে নিয়েছেন পরিচালক সিদ্ধান্ত আনন্দ।