রেখা ঝামেলা করেন, তাই ‘হীরা মাণ্ডি’ থেকে তাঁকে ছেঁটে ফেললেন সঞ্জয়

বলি অন্দরে কান পাতলে শোনা যায়, বিগত কয়েক বছরে রেখাকে নাকি সামলানো কঠিন হয়ে উঠেছে পরিচালক-প্রযোজকদের পক্ষে। তাই শুরুতেই সমস্যা ছেটে ফেলছেন ভন্সালী। কোনও ফাঁক রাখছেন না পরিচালক।

রেখা ঝামেলা করেন, তাই 'হীরা মাণ্ডি' থেকে তাঁকে ছেঁটে ফেললেন সঞ্জয়
রেখা ও সঞ্জয় লীলা ভন্সালী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 2:20 PM

‘জমক’প্রিয় পরিচালক সঞ্জয় লীলা ভন্সালীর স্বপ্নের প্রোজেক্ট ‘হীরা মাণ্ডি’ নিয়ে অনেকদিন ধরেই আলোচনা চলছে। কারা থাকবেন, কারা বাদ পড়বেন – তাই নিয়ে কৌতূহলের অন্ত নেই। শোনা যাচ্ছে, ছবি থেকে নাকি বাদ পড়েছেন স্বয়ং রেখা। সেই জায়গায় নাকি আসতে চলেন ঐশ্বর্য রাই বচ্চন।

‘দেবদাস’, ‘হাম দিল দে চুকে সানাম’-এর মতো ব্লকবাস্টার ছবিতে সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় অভিনয় করেছেন ঐশ্বর্য। পরিচালক-অভিনেত্রীর এই জুটি মানুষ ভোলেননি। বেশ কয়েকবছর তাঁরা একসঙ্গে কাজও করেননি। ভন্সালীর ‘হীরা মাণ্ডি’তে তিনি থাকতে চলেছেন একটি অত্যন্ত গরুত্বপূর্ণ চরিত্রে। দিয়েছেন সবুজ সংকেত। যে চরিত্রের জন্য রেখাকে ভেবেছিলেন পরিচালক।

যত বড় তারকাই হোন না কেন, তাঁদের ছবি থেকে ছেটে ফেলতে দু’বার ভাবেন না ভন্সালী। রণবীর কাপুরকে ‘সাওয়াড়িয়া’ ছবিতে ব্রেক দেওয়ার পর তিনি যখন ‘গুজারিশ’-এর অফার ফিরিয়েছিলেন, তাঁকে আর ডাকেননি সঞ্জয়। সম্প্রতি ‘বৈজু বাওরা’ ছবিতে তাঁর প্রিয় দীপিকাকেও বাদ দিয়েছেন। দীপিকা ছবির মেল লিড রণবীর সিংয়ের সমতুল্য পারিশ্রমিক দাবি করেছিলেন। তাই বাদ। ‘হীরা মাণ্ডি’তেও ভন্সালী রেখাকে রিপ্লেস করলেন ঐশ্বর্যকে দিয়ে।

কারণ? বলি অন্দরে কান পাতলে শোনা যায়, বিগত কয়েক বছরে রেখাকে নাকি সামলানো কঠিন হয়ে উঠেছে পরিচালক-প্রযোজকদের পক্ষে। তাই অনেক ছবি হাতছাড়া হচ্ছে তাঁর। শুরুর দিকে ‘হীরা মাণ্ডি’র একটি চরিত্রটির জন্য রেখাকে কাস্ট করার ব্যাপারে ভীষণ আগ্রহ প্রকাশ করেছিলেন ভন্সালী। কিন্তু সেই উচ্ছ্বাস মুহূর্তে চলে যায়, যখন তিনি জানতে পারেন অভিষেক কাপুরের ‘ফিতুর’ ছবির শুটিংয়ে রেখা কী করেছিলেন। একরাতের মধ্যে রেখার মতো তারকাকে সরিয়ে তব্বুকে আনতে হয়েছিল ছবিতে। এই ধরনের সমস্যার সম্মুখীন হতে চান না ভন্সালী। স্বপ্নের ছবি বলে কথা। তাই শুরুতেই সমস্যা ছেটে ফেলছেন। কোনও ফাঁক রাখছেন না পরিচালক।

আরও পড়ুন‘আমি চাই না তৈমুর ও জাহাঙ্গীর ফিল্মে আসুুক’: করিনা কাপুর খান

আরও পড়ুনসম্পর্কে যেতে বাধা কেন, কমিটমেন্ট ফোবিয়ার কারণ কি ব্যক্তি-‘স্বাধীনতা’ হারানোর ভয়?