টিকটিকি পোজ়ের যোগায় কী কী উপকার, দেখালেন শিল্পা শেট্টি

Shilpa Shetty: তাঁর থেকে যোগা শিক্ষা নিয়ে দর্শকও যাতে লাভবান হন, তাই ক্যাপশনে আসন সম্পর্কে বিস্তারিত লিখে দিয়েছেন শিল্পা।

টিকটিকি পোজ়ের যোগায় কী কী উপকার, দেখালেন শিল্পা শেট্টি
শিল্পা শেট্টি (সৌ: ইনস্টাগ্রাম)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 3:27 PM

নিজের ভাল থাকার দিকে সমস্ত মনযোগ দিয়েছেন অভিনেত্রী শিল্পা শেট্টি ও পর্নগ্রাফি কাণ্ডে গ্রেফতার রাজ কুন্দ্রার স্ত্রী। শরীর ও মনকে ভাল রাখতে নিয়ম করে যোগা অভ্যাস করছেন তিনি। প্রতিদিনই যা তিনি করে থাকেন। কিন্তু এবার যেন একটু বেশি মনোনিবেশ। জীবন থেকে নেতিবাচকতা হটানোর জন্য নতুন উদ্যোমে প্রস্তুতি নিচ্ছেন শিল্পা। শুধু তাই নয়, নিয়মিত পোস্ট করছেন ভিডিয়ো। সোমবার আরও একটি ভিডিয়ো পোস্ট করেছেন অভিনেত্রী। তাঁর থেকে যোগা শিক্ষা নিয়ে দর্শকও যাতে লাভবান হন, তাই ক্যাপশনে আসন সম্পর্কে বিস্তারিত লিখে দিয়েছেন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, যোগার পোশাক পরে, সবুজ ঘাসে ঘেরা বাগানে একটি যোগা ম্যাট পেতে এক্সারসাইজ করছেন শিল্পা। ধার্মিক মিউজিক চালিয়েছেন। চারপাশে পাখিদের কলতান ভেসে আসছে। আর মনকে এক জায়গায় এনে এক্সারসাইজ করছেন শিল্পা। তিনি লিখেছেন, “প্রতিদিন সকালে শরীর স্ট্রেচ করলে ভাল ফল মিলতে পারে। শরীরের যন্ত্রণা দূর হতে পারে। রক্ত চলাচল বাড়তে পারে। গোটা দিনটা যাতে ভাল যায়, সেই প্রস্তুতি নিচ্ছি। খোলা আকাশের নীচে, মাটিতে পা রেখে, পাখির মিষ্টি সুরে শুরু করলাম উত্থান পৃষ্ঠাসন, যেটাকে টিকটিকি পোজ় বা লিজ়ার্ড পোজ়ও বলা হয়। শরীরের নমনীয়তা বাড়ায় এই পোজ়। হ্যামস্ট্রিং, হিপ খুলতে সাহায্য করে। এই প্রাকৃতিক এক্সারসাইজটি অনেককিছু সারিয়ে দিতে পারে। আপনাদের কারও যদি হিপে, হাঁটুতে বা কাঁধে কোনও ক্ষত থাকে, এই যোগা করবেন না।”

View this post on Instagram

A post shared by Shilpa Shetty Kundra (@theshilpashetty)

কিছুদিন আগেই শিল্পার এক ঘনিষ্ঠ বন্ধু জানিয়েছিলেন, রাজ কুন্দ্রার সঙ্গে তিনি আর থাকতেই চাইছেন না। চাইছেন না পর্নোগ্রাফি থেকে উপার্জিত অর্থে প্রতিপালিত হোক তাঁর সন্তানরা। স্বামীর এই সংসর্গের কথা জানতে পেরে মানসিকভাবে আহত হয়েছেন শিল্পা। তাঁর থেকে দূরে থাকতে চাইছেন। সেই ব্যক্তি আরও বলেছেন, শিল্পা নিজের খরচ নিজেই চালাতে পারেন। সন্তানদেরও নিজেই মানুষ করতে পারেন। সেই ক্ষমতা তাঁর আছে।

সম্প্রতি মুক্তি পেয়েছে শিল্পা অভিনীত ছবি ‘হাঙ্গামা টু’। একমাস পর সুপার ডান্সারের বিচারকের আসনেও ফিরেছেন। আরও অনেক ছবিতে কাজ করবেন বলে ইচ্ছাপ্রকাশ করেছেন। বিষয়টি জেনে পরিচালক প্রিয়দর্শন ও অনুরাগ বসু তাঁর সঙ্গে আগাম কাজ করার কথাও জানিয়েছেন ইতিমধ্যে। স্বামী পর্নোগ্রাফি কাণ্ডে যুক্ত, তাঁকে গ্রেফতার করেছে পুলিশ – বিষয়টি জানাজানি হওয়ার পর ইন্ডাস্ট্রির অনেকেই শুরুর দিকে শিল্পার থেকে দূরত্ব তৈরি করেছিলেন। অনুমান করেছিলেন, শিল্পাও হয়তো এই কাজের সঙ্গে যুক্ত। কিন্তু অনেকেই আবার প্রকাশ্যে বলেছিলেন, এই ধরনের কাজ তিনি করতেই পারেন না। সেই বিশ্বাসকে শক্তি বানিয়ে নতুন দমে ফিরছেন দুই সন্তানের জননী, নব্বইয়ের দশকের এই হিট নায়িকা।

আরও পড়ুন: আদিত্য রায় কাপুরকে পাশে নিয়ে ‘গুড নিউজ’ শেয়ার করলেন ম্রুণাল

আরও পড়ুন: “আমার জীবনে থাকার জন্য ধন্যবাদ”, জন্মদিনে কাকে এই কথা বললেন পঙ্কজ ত্রিপাঠী