এই দুঃসময়ে বাড়ির বড়দের মনের যত্ন নিন: শ্বেতা ত্রিপাঠি

অভিনেত্রীর মনে হয়েছে, নিজের মনের খেয়াল রাখা নিশ্চয়ই উচিত। একই সঙ্গে বাড়ির বড়দের মন যাতে ভাল থাকে, সে দায়িত্ব নিতে হবে ছোটদেরই।

এই দুঃসময়ে বাড়ির বড়দের মনের যত্ন নিন: শ্বেতা ত্রিপাঠি
শ্বেতা ত্রিপাঠি।
TV9 Bangla Digital

| Edited By: স্বরলিপি ভট্টাচার্য

Jun 05, 2021 | 8:08 PM

করোনা আতঙ্কে শারীরিক অসুস্থতা তো রয়েইছে। একই সঙ্গে মনও ভেঙে যাচ্ছে। ফলে শরীরের পাশাপাশি মনের যত্ন নেওয়া প্রয়োজন। চিকিৎসকরা বারবার এ কথা বলছেন। সে কথাই আরও একবার মনে করিয়ে দিলেন বলিউড অভিনেত্রী শ্বেতা ত্রিপাঠি (Shweta Tripathi)। অভিনেত্রীর মনে হয়েছে, নিজের মনের খেয়াল রাখা নিশ্চয়ই উচিত। একই সঙ্গে বাড়ির বড়দের মন যাতে ভাল থাকে, সে দায়িত্ব নিতে হবে ছোটদেরই।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শ্বেতা বলেন, “আমাদের আগের প্রজন্ম মানসিক স্বাস্থ্যের বিষয়ে অত নজর দেন না। সে কারণেই আমার তরুণ অনুরাগীদের কাছে অনুরোধ, বড়দের মনের যত্ন নিন। তাঁদের মন খারাপ হচ্ছে কি না, লক্ষ্য করুন। তাঁদের সঙ্গে সময় কাটান। নেতিবাচক খবর থেকে দূরে রাখুন। কোনও না কোনও কাজে তাঁদের ব্যস্ত রাখার চেষ্টা করুন।”

শ্বেতা লক্ষ্য করেছেন, মানসিক স্বাস্থ্যকে আমাদের আগের প্রজন্ম ততটা গুরুত্ব দিতেন না। সে কারণেই উদ্বেগ বা ডিপ্রেশন হলেও বোঝাতে পারেন না তাঁরা। একাকীত্বেও ভোগেন অনেকে। শ্বেতা মনে করেন, বিরাট কিছু করতে হবে না। কিন্তু মাঝে মধ্যে তাঁদের খাবার পৌঁছে দেওয়া, বাড়ি পরিষ্কার করে দেওয়া বা নিছকই গল্প করে সঙ্গে দিলেও তাঁদের মন ভাল থাকতে পারে।

পাশাপাশি গৃহসহায়িকা বা আবাসনের নিরাপত্তারক্ষীরও এই দুঃসময়ে খোঁজ রাখার অনুরোধ করেছেন শ্বেতা। একদিন তাঁদের চা খাওয়ানো, কেমন আছেন জানতে চাইলেও তাঁরা নিজেদের বিশেষ মনে করেন। এই দুঃসময়ে সেই সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া উচিত বলে মনে করেন তিনি।

আরও পড়ুন, রামগোপালের পরিচালনায় ফিরছেন অমিতাভ, কোন ছবিতে?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla