Sonakshi Sinha: শরীরের গড়ন যেমনই হোক না কেন, লোকে আলোচনা করবেই: সোনাক্ষী সিনহা

Double XL: সোনাক্ষীর বক্তব্য, "জীবনের শুরুতে আমি ও হুমা দু'জনেই ওভার সাইজ় ছিলাম। দু'জনেই বেশ সমস্যায় ছিলাম সে সময়..."

Sonakshi Sinha: শরীরের গড়ন যেমনই হোক না কেন, লোকে আলোচনা করবেই: সোনাক্ষী সিনহা
সোনাক্ষী সিনহা।
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 3:08 PM

আগে যে ধরনের ছবি হত, তাতে যেভাবে মহিলাদের দেখানো হত, সেখান থেকে অনেকটা এগিয়েছে ছবির বিষয়বস্তু। ছবির দুনিয়ায় মহিলাদের দেখানোর বিষয়টা পাল্টেছে। মহিলাদের নিয়ে ছবি তৈরি হচ্ছে। তৈরি হচ্ছে ওয়েব সিরিজ়ও। ফলত বড় পর্দা ও ওটিটি প্ল্যাটফর্ম দু’জায়গাতেই লক্ষণীয় পরিবর্তন এসেছে। গল্পে বদল এসেছে বিগত এক দশকে। ছবিতে বডি শেমিংয়ের বিষয় নিয়ে নানা ধরনের কাটাছেঁড়া হচ্ছে। দুই অভিনেত্রী হুমা কুরেশি ও সোনাক্ষী সিনহা একসঙ্গে একটি প্রজেক্টে কাজও করছেন সম্প্রতি। বডি ও ওয়েট শেমিং নিয়ে কাজ করেছেন তাঁরা। সেই ছবির নাম ‘ডাবল এক্সএল’।

সোনাক্ষী জানিয়েছেন, হুমা কুরেশি ছাড়া আর কারও সঙ্গেই তিনি এই প্রজেক্টে কাজ করতে পারতেন না। দু’জনের জন্যই খুব গুরুত্বপূর্ণ একটি ছবি এটি। দু’জনেরই ব্যক্তিগত অভিজ্ঞতা আছে তাঁদের শরীরের ওজন নিয়ে। ভারী শরীরের জন্য কেরিয়ারেও প্রভাব পড়েছে তাঁদের। তুলনায় ভারী চেহারা হওয়ায় বহু চরিত্র তাঁদের হাত থেকে বেরিয়ে গিয়েছে।

সোনাক্ষী মনে করেন, আপনার শরীরের যাই আকার হোক না কেন, মানুষ সেটা নিয়ে আলোচনা করবেই। তিনি বলেছেন, “লিঙ্গ, রং ও জাত নিয়ে অনেক আলোচনা হয়। শরীরের আকার কিংবা ওজন বাদ যাবে কেন? ফলে এই ধরনের ছবি তৈরি করা অত্যন্ত জরুরি। শরীরের আকার নিয়ে বৈষম্য করা ঠিক না। তালিকায় এই বিষয়টিকেও রাখা দরকার। ডাবল এক্সএল দুই মহিলার কাহিনি। তারা প্রতিভাবান। নিজের স্বার্থে জীবন কাটাতে বিশ্বাসী।”

সোনাক্ষীর বক্তব্য, “জীবনের শুরুতে আমি ও হুমা দু’জনেই ওভার সাইজ় ছিলাম। দু’জনেই বেশ সমস্যায় ছিলাম সে সময়। কিন্তু আজ দেখুন!”