মেয়ের সঙ্গে তানজ়ানিয়ার দ্বীপে মিথিলার ‘অভিযান’, ভ্রমণকাহিনী প্রকাশ পাবে বাংলাদেশের বইমেলায়

বইতে কি কোনওভাবে আইরার ‘আব্বু’ আর ‘আপনার’ সৃজিতের কথা আসবে? হাসতে হাসতে মিথিলা বললেন, “ধ্যাত! সৃজিতের কোনও সিনই নেই। কারণ আমি আইরার সঙ্গে যখন বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছি, সৃজিত কোথায়!”

মেয়ের সঙ্গে তানজ়ানিয়ার দ্বীপে মিথিলার ‘অভিযান’, ভ্রমণকাহিনী প্রকাশ পাবে বাংলাদেশের বইমেলায়
রাফিয়াত রশিদ মিথিলা এবং মেয়ে আইরা।
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 3:48 PM

একটি ভ্রমণকাহিনী লিখলেন মা-মেয়ে। আরও ভাল করে বললে, ভ্রমণকাহিনী লিখলেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা এবং মেয়ে আইরা। কাজসূত্রে বিভিন্ন দেশে ঘুরতে হয়েছে মিথিলাকে। সঙ্গী ছিল ছোট্ট মেয়ে আইরা। সেরকম বহু দেশে ঘোরার মুহূর্তগুলো মেয়ে মনে করে বলেছে মা-কে। আর মা মিথিলা সেগুলে গুছিয়ে লিখে ফেলেছেন। তেমনই এক ভ্রমণের গল্প নিয়ে তৈরি হল এক বই। মা-মেয়ে তার নাম দিয়েছে ‘আইরা আর মায়ের অভিযান তানজানিয়া দ্বীপে’।

 

আরও পড়ুন চুরির দায়ে ফেঁসে গেল দীপিকা পাডুকোনের নতুন বিজ্ঞাপন

 

ভ্রমণকাহিনী বললে ভীষণ সিরিয়াস মনে হয়, তাই এই বই একাধারে ভ্রমণকাহিনী এবং অন্যদিকে কমিকস বই। হোয়াটস অ্যাপ কলে মিথিলাকে ধরা হলে তিনি বলেন, “আমরা দুজনে একটা গল্পের সিরিজের কথা ভেবেছি। এবারের গল্পে উঠে আসবে তানজানিয়া। তবে আমি আর আইরা তো অনেক জায়গায় ঘুরেছি, কোন কোন জায়গার গল্প বইতে উঠে আসবে তা ঠিক কবে হবে।”

বাংলাদেশের এক এনজিও ‘লাইট অফ হোপ’-এর সঙ্গে যুক্ত রয়েছেন মিথিলা। সংগঠনের উদ্যোগে বাংলাদেশের এক বইমেলায় প্রকাশ হতে চলেছে  ‘আইরা আর মায়ের অভিযান তানজানিয়া দ্বীপে’।

মিথিলা-আইরার বই।

তবে বইতে কি কোনওভাবে আইরার ‘আব্বু’ আর ‘আপনার’ সৃজিতের কথা আসবে? হাসতে হাসতে মিথিলা বললেন, “ধ্যাত! সৃজিতের কোনও সিনই নেই। কারণ আমি আইরার সঙ্গে যখন বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছি, সৃজিত কোথায়!”