Ad Controversy: ধর্ষণকে ‘প্রোমোট’! ‘লজ্জাজনক’… ব্যানড সুগন্ধী বিজ্ঞাপন নিয়ে বিস্ফোরক সেলেবমহল

Celebrities: বিজ্ঞাপন দেখা মাত্রই বিস্ফোরক মন্তব্য করতে শুরু করেন সকলেই। কীভাবে একটি বিজ্ঞাপনের চিত্রনাট্যের অংশ হতে পারে ধর্ষণ! কড়া নিন্দার মুখে পড়তে হয় সংস্থাকে। 

Ad Controversy: ধর্ষণকে 'প্রোমোট'! 'লজ্জাজনক'... ব্যানড সুগন্ধী বিজ্ঞাপন নিয়ে বিস্ফোরক সেলেবমহল
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2022 | 1:24 PM

এই প্রথম নয়, অতীতেও একাধিকবার ভুল চিত্রায়ণের জন্য বারে বারে বড় ক্ষোভের মুখে পড়তে হয়েছে বিভিন্ন বিজ্ঞাপন সংস্থাকে। এবার সেই তালিকাতে নাম লেখাল এক সুগন্ধী সংস্থা। গত ২৪ ঘণ্টায় যা ঘিরে তোলপাড় হয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা। সম্প্রতি প্রকাশিত হয়েছিল এই সংস্থার মোট দুই বিজ্ঞাপন। যা দেখা মাত্রই একপ্রকার রে রে করে ওঠে বিভিন্ন মহল। কড়া সমালোচনার মুখে পড়তে হয় নির্মাতা সংস্থাকে। কীভাবে এই ধরনের একটি বিজ্ঞাপনকে উপস্থাপন করা হল! তা নিয়েও প্রশ্ন করে পিছপা হননি সমালোচকরা। বিষয়টা নজরে আসতেই তাতে হস্তক্ষেপ করল তথ্য ও সম্প্রচার মন্ত্রক। চলুন জেনে নেওয়া যাক আগে কী ছিল সেই দুই বিজ্ঞাপনে-

ঘরের মধ্যে একটি ছেলে-মেয়ে একান্তে, হঠাৎই দরজা খুলে ঢুকে পড়া ছেলেদের কুরুচিকর ইঙ্গিত। বিছানায় থাকা ছেলেটির প্রশ্ন করা হয় তিনি শর্ট নিয়েছেন কি না ! উত্তরে তিনি জানান হ্যাঁ। এরপরই অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিটি এগিয়ে এসে বলে এবার আমার পালা। কথাটা শোনা মাত্রই ভয়ে গুঁটিয়ে যায় মেয়েটি, এরপর পাশ থেকে ছেলেটি শর্ট হাতে তুলে নেয়।

অপরটিতেও সেই একই ইঙ্গিত, শপিংমলে একাকি একটি মেয়েকে পেয়ে চারজন বলে আমরা চার, শর্ট একটা, মেয়েটি ভয়ে পেয়ে যায় ছেলেগুলোর চোখের ইঙ্গিত দেখে। তারপরই দেখা যায় তারা ব়্যাকে রাখা একটি সুগন্ধীর কথা বলছিল। আর এই দুটি বিজ্ঞাপন দেখা মাত্রই বিস্ফোরক মন্তব্য করতে শুরু করেন সকলেই। কীভাবে একটি বিজ্ঞাপনের চিত্রনাট্যের অংশ হতে পারে ধর্ষণ! কড়া নিন্দার মুখে পড়তে হয় সংস্থাকে।

ফারহান আখতার এই প্রসঙ্গে মুখ খুলে জানান, এ ধরনের গণধর্ষণের মানসিকতার সম্পন্ন বিজ্ঞাপন বানানোর জন্য কী জঘন্য, রুচিহীন, নোংরা মনের প্রয়োজন হয়… লজ্জাজনক। পাশাপাশি মুখ খোলেন প্রিয়াঙ্কা চোপড়াও। তিনি জানান, এই কমার্শিয়ালকে গ্রিন সিগনাল দিতে কটা স্তরের পরীক্ষা করা হয়েছে! কারা কারা ভেবেছিলেন যে এটা ঠিক? আমি খুব খুশি যে এটিকে ব্যান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভয়ঙ্কর!