National Cinema Day: সিনেমা দিবসের প্রথম ছবি ব্রহ্মাস্ত্র, অগ্রিম বুকিং কত হয়েছে জানলে চমকে যাবেন! 

National Cinema Day: কলকাতা, মুম্বই, পুণের মতো বেশ কিছু বড় শহরের মাল্টিপ্লেক্সগুলো ইতিমধ্যেই টিকিট বিক্রি শুরু করে দিয়েছে। আর তাতে খুব ভাল সাড়াও পাচ্ছেন। '

National Cinema Day: সিনেমা দিবসের প্রথম ছবি ব্রহ্মাস্ত্র, অগ্রিম বুকিং কত হয়েছে জানলে চমকে যাবেন! 
জাতীয় সিনেমা দিবসের প্রথম পছন্দ 'ব্রহ্মাস্ত্র'
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2022 | 4:08 PM

খবর ছিল আগেই জাতীয় সিনেমা দিবসের প্রথম ছবি হতে চলেছে অয়ন মুখোপাধ্যায় পরিচালিত, রণবীর কাপুর, আলিয়া ভাট অভিনীত ছবি ‘ব্রহ্মাস্ত্র’। আজ সেই খবরে শিলমোহর পড়েছে। সেই খবর ছবির প্রযোজক করণ জোহর, নায়িকা আলিয়া নিজেদের সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে জানিয়েছেন। করণ তাঁর পোস্টে দেবা গানের সঙ্গে যে ভিডিয়ো শেয়ার করেছেন তাতে ক্যাপশন, ‘সিনেমার জাদু জীবন্ত এবং জ্বলছে!!এই শুক্রবার সিনেমা হলে দেখা হবে! #ব্রহ্মাস্ত্র’। একই ভিডিয়োর সঙ্গে আলিয়া ক্যাপশন দিয়েছেন, ‘মুভি ম্যাজিক’। ৯ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে ব্রহ্মাস্ত্র। প্রথম সপ্তাহেই ছবি ১০০ কোটি ক্লাবের সদস্য। ছবির বাজেট আর আয় নিয়ে ইতিমধ্যে একটি বিতর্ক শুরু হয়েছিল। যার উত্তর ছবির শিবা দিয়েছেন। বলিউডে অনেকদিন পর একটি সিনেমা হিট করল, সেটা বলাই যায়।

প্রথমে কথা ছিল ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে জাতীয় সিনেমা দিবস। এই দিন দর্শক যে কোনও মাল্টিপ্লেক্স সিনেমা হলের যে কোনও শো মাত্র ৭৫ টাকায় টিকিট কেটে সিনেমা দেখতে পারবেন। জাতীয় সিনেমা দিবসের ভাবনা প্রথম মাথায় আসে মার্কিন যুক্তরাষ্ট্রের। সেখানে ৩ সেপ্টেম্বরকে এই বিশেষ দিন হিসেবে ঠিক করা হয়েছিল।  সিনেমাপ্রেমী মানুষ তাঁদের পছন্দের ছবিগুলো বড়পর্দায় মাত্র ৩ ডলার খরচা করে সেখানকার সিনেমা হলে সেই দিন সিনেমা দেখেছেন। এই প্রচেষ্টায় একদিনে সেখানে দেশব্যাপী এএমসি আর রিগাল সিনেমার প্রধান চেইন সহ ৩ হাজারটিরও বেশি সিনেমা হলে ৩০ হাজারেরও বেশি স্ক্রিনে দেখানো হয়েছিল সিনেমা।

ভারতের সিনেমা হলগুলোতেও এমন একটা দিবস পালনের কথা ভাবে মাল্টিপ্লেক্সগুলো। ১৬ তারিখ ঠিক হয়েও পিছনোর কারণ হিসেবে অ্যাসোসিয়েশনের তরফ থেকে জানানো হয়, ভারতের সিনেমাপ্রেমী মানুষ যাতে অনেক সংখ্যর ভালো ছবি সিনেমা হলে এসে দেখতে পান তাই এই দিন বদল। কারণ ‘ব্রহ্মাস্ত্র’ ছাড়াও হলিউডের ‘অবতার’, আর বাল্কির ‘চুপ’ সহ আরও কয়েকটি ছবি সিনেমা হলে মুক্তি পাওয়ার পর তাঁরা দিনটি উদযাপন করতে চায়।

কলকাতা, মুম্বই, পুণের মতো বেশ কিছু বড় শহরের মাল্টিপ্লেক্সগুলো ইতিমধ্যেই টিকিট বিক্রি শুরু করে দিয়েছে। আর তাতে খুব ভাল সাড়াও পাচ্ছেন। ‘ব্রহ্মাস্ত্র’ ছবি (একদিনে ৫.৯৯ লাখ অগ্রিমং বুকিং হয়েছে বলে সূত্রের খবর) ছাড়াও, ‘সীতা রমন’-এর হিন্দি ভার্সান নিয়েও মানুষের উৎসাহ রয়েছে।

অন্যদিকে আর বাল্কির ছবি ‘চুপ’ ওই দিনই মুক্তি পাচ্ছে। কিন্তু ডুলকর সলমন, সানি দেওল অভিনত ছবির অগ্রিম বুকিংয়ে তেমন সাড়া পাওয়া যায়নি, ফলে ঠিক করা হয়ে রেকলাইনার সহ সমস্ত লাক্সারি সিটের টিকিটের দাম ১৫০, ২০০-তে নামিয়ে আনা হয়েছে। দর্শকদের তরফ থেকে এত ভাল সাড়া পেয়ে সকলেই মনে করছেন জাতীয় সিনেমা দিবস আবার দেশে সেই সিনেমা হলের প্রতি চার্মকে ফিরিয়ে আনবে।