Ananya Chakraborty: প্রথম বলি উড়ানেই বাধা! ‘বিক্রম বেধা’ ছবি থেকে বাদ গেল অনন্যার গান

Vikram Vedha: বলিউড ছবিতে প্রথম বার গান গেয়েছিলেন অনন্যা চক্রবর্তী। অথচ প্রথম গানেই বাধা। বাদ পড়ল অনন্যার গানের অংশটুকু। কেন?

Ananya Chakraborty: প্রথম বলি উড়ানেই বাধা! 'বিক্রম বেধা' ছবি থেকে বাদ গেল অনন্যার গান
বাদ গেল অনন্যার গান
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2022 | 8:02 PM

বলিউড ছবিতে প্রথম বার গান গেয়েছিলেন অনন্যা চক্রবর্তী। অথচ প্রথম গানেই বাধা। বাদ পড়ল অনন্যার গানের অংশটুকু। কেন? অনন্যার সাফ উত্তর, “আমি জানি না”। উৎসবের মরসুমে মুক্তি পাচ্ছে হৃতিক রোশন অভিনীত হাইবাজেট ছবি ‘বিক্রম বেধা’। ওই ছবিরই ট্রেন্ডিং গান ‘অ্যালকোহলিয়া’র মুখরা অর্থাৎ শুরুর দু-লাইন গেয়েছিলেন অনন্যা। গান গেয়ে বেশ উচ্ছ্বসিত ছিলেন তিনি। ফেসবুকসহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় নিজেই করছিলেন ছবির প্রচার। কিন্তু প্রিমিয়ার শো’তে মুম্বইয়ে হাজির হয়ে এ কী! অবাক অনন্যা। গোটা ছবির কোথাও ব্যবহৃত হয়নি তাঁর গানের অংশটুকু।

অনন্যার বক্তব্য, “ওরা আমায় প্রিমিয়ার শো-তে আমন্ত্রণ জানিয়েছিল। আমি গিয়েছিলাম। গোটা ছবিটিও দেখেছি। কিন্তু ছবিতে কোথাও আমা গাওয়া অংশটুকু তারা ব্যবহার করেননি। তাই তোমরা নিরাশ হোয়ো না। আর আমায় জিজ্ঞাসাও কোরো না, কেন ব্যবহৃত হল না। কারণ, আমি সত্যি জানি না। অনেক ধন্যবাদ।” অনন্যার এই বার্তার পর তাঁর অনেক অনুরাগীদের মন্তব্য, বাঙালি বলেই নাকি বাদ দেওয়া হয়েছে অনন্যাকে! ঠিক যেমন ‘ধকড়’ ছবিতে প্রিমিয়ারেও ডাক পাননি শাশ্বত চট্টোপাধ্যায়। অথবা ‘ক্রিমিনাল জাস্টিস’ সিরিজে স্বস্তিকা মুখোপাধ্যায়ের নাম উল্লেখ করতে বিস্মৃত হয়েছিলেন জনপ্রিয় ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ। অনেকেই আবার এই যুক্তির সঙ্গে মোটেও একমত নন। কারণ, ‘অ্যালকোহলিয়া’ গানটির শুরুটা অনন্যা গাইলেও গোটা গানটি কিন্তু গেয়েছেন অপর এক বাঙালি। তিনি স্নিগ্ধজিৎ ভৌমিক। তাঁদের যুক্তি, অনেক ক্ষেত্রেই মূল ছবিতে গানের পুরো অংশ ব্যবহার করা হয় না। প্রতিটি গানেরই বেশ কয়েকটি ভার্সন বের হয়। অনন্যার গাওয়া ভার্সনটি হয়তো ছবিতে ব্যবহারের জন্য ছিল না।

সে যাই হোক, অনন্যা দাবি করেছেন ঘটনায় তিনি মোটেো দুঃখ পাননি। গান ব্যবহার করা হয়নি ঠিকই, কিন্তু উপহার অনন্যা পেয়েছেন ঠিক। গান শুনে অনন্যার প্রশংসা করেছিলেন স্বয়ং হৃতিক রোশন। তাই অনন্যার কথায়, “আমার ফেসবুক পোস্টে হৃতিক রোশন মন্তব্য করেছেন। ভাল ভাল কথা লিখেছেন। আমার আর কিচ্ছু চাই না। আমি কষ্ট পাইনি। আমি শুধুমাত্র আপনাদের জানাতে চেয়েছিলাম। ব্যস, এইটুকুই।” বাংলার রিয়ালিটি শো-র পর বলিউডেও ভাওয়াইয়া-ভাটিয়ালি-বাউল গান দিয়ে দর্শকের মন জয় করেছিলেন অনন্যা। প্রথম ছবির সত্যকে মেনে নিয়ে সামনে এগিয়ে যাওয়াই লক্ষ্য তাঁর। সঙ্গে রয়েছেন, তাঁর অনুরাগীরা।