Tribute: প্রিয় শিল্পী লতা মঙ্গেশকর এবং কেকে, গানে গানেই শ্রদ্ধাঞ্জলি অরিজিতের

Arijit Singh: প্রিয় শিল্পীর গানেই তাঁকে শ্রদ্ধাঞ্জলি দেওয়া অরিজিতের তরফ থেকে। সেই গান এখন সোশ্যাল মিডিয়ার সবচেয়ে বেশি ভাইরাল। যা করেছেন অরিজিতের অনুরাগীরাই।

Tribute: প্রিয় শিল্পী লতা মঙ্গেশকর এবং কেকে, গানে গানেই শ্রদ্ধাঞ্জলি অরিজিতের
লতা মঙ্গেশকর এবং কেকে-কে শ্রদ্ধাঞ্জলি অরিজিতের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2022 | 6:50 AM

রবিরার একটি হিন্দি বেসরকারি চ্যানেলে সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) এবং কেকে-কে (kk) গানে গানে শ্রদ্ধা জানিয়েছেন গায়ক অরিজিৎ সিং (Arijit Singh)। গায়কের অনুরাগী সংখ্যার কথা না বলাই ভাল। তাঁর গান নিয়ে অনুরাগীরা নানা সময়েই সোশ্যাল মিডিয়াতে কিছু না কিছু ভাগ করে নেন। কিন্তু অরিজিৎ নিজে অনুরাগী লতা মঙ্গেশ্বরের। তাই প্রিয় শিল্পীর গানেই তাঁকে শ্রদ্ধাঞ্জলি দেওয়া অরিজিতের তরফ থেকে। সেই গান এখন সোশ্যাল মিডিয়ার সবচেয়ে বেশি ভাইরাল। যা করেছেন অরিজিতের অনুরাগীরাই। শুধু হিন্দি নয়, অরিজিৎ গেয়েছেন একের পর এক বাংলা গান লতা মঙ্গেশকরের গাওয়া। যে গানে বিভোর বাঙালি। অরিজিৎ লতাজির পাশাপাশি কেকে-কেও জানিয়েছেন শ্রদ্ধাঞ্জলি। কারণ অরিজিতের গানের জগতে যখন পা রেখেছিলেন কেকে তখন ছিলেন বিচারকের আসনে। তাঁর শ্রদ্ধাঞ্জলি বলে দিয়েছে ভাষার উর্দ্ধে সঙ্গীত।

লতা মঙ্গেশকরের গাওয়া কালজয়ী গান অরিজিতের দৃপ্ত কণ্ঠে শুনে অনুরাগীরা মুগ্ধ। হিন্দির সঙ্গে অরিজিৎ বেছে নিয়েছিলেন গান লতা মঙ্গেশকরের গাওয়া বেশ কয়েকটি বাংলা গান। পুরোনো গানকে নতুন আঙ্গিকে গেয়েছেন শিল্পী। যা শ্রোতাদের তাঁর প্রতি ভালবাসা আরও বাড়িয়ে দিয়েছে। তিনি গানের তালিকায় রেখেছিলেন হায় হায় প্রাণ যায়। সলীল চৌধুরীর সুরে লতাজির গাওয়া মন মানে না গানটি তিনি হিন্দি বাংলা দুই ভার্সানেই গান।আবার কখনও গিটার বাজিয়ে উদার্ত কণ্ঠে গেয়েছেন যা রে উরে যারে পাখি।

তাঁর গান সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই নানা মন্তব্যে ভরে গিয়েছে কমেন্ট বক্স। কেউ লিখছেন, “এইজন্যই বোধহয় অরিজিৎ সিং সবকিছুর উর্দ্ধে। অরিজিৎ সিং তোমাকে প্রণাম গুরুদেব।” কেউ আবার লিখেছেন, “আমরা গর্বিত একটা ন্যাশানাল চ্যানেলে বাংলা গান ও ভাষা কে এত অপূর্বভাবে উপস্থাপনা করার জন্য ।।”

আর এক ভক্ত আবার কমেন্ট করেছেন, “যদি কোনো শিল্পী অন্য কোনো শিল্পীর গান গেয়ে শ্রোতাদের মন জয় করতে পারে তাও আবার পৃথিবী বিখ্যাত শিল্পী লতা মঙ্গেশকরের গান গেয়ে, তাহলে বুঝতে হবে তাঁর প্রতিভা আছে। আমার মতে এরকম এখনো পর্যন্ত দুজন আছেন, সোনু নিগম এবং অরিজিৎ সিং । মহিলা কন্ঠের গান পুরুষ কন্ঠে গেয়ে শ্রোতাদের ভালো লাগানো অত্যন্ত কঠিন বলে মনে হয় আমার ।”

অরিজিৎ অনুষ্ঠানে কীভাবে কেকে তাঁর জীবনের সঙ্গে জড়িয়ে সেই কথা জানিয়েছেন। অরিজিৎ নিজেও রিয়্যালিটি শো থেকে উঠে এসেছেন। সেই সময় বিচারকের আসনে ছিলেন কেকে। তাঁর পরামর্শ জীবনে অনেক কাজে এসেছে, নিজেই সে কথা জানিয়েছেন। তাই গুরুর আকষ্মিক মৃত্যুতে তাঁর গাওয়া গান গাওয়া কতটা কঠিন, তা তিনিই জানেন। লতাজির পর একের পর এক অরিজিৎ গেয়েছেন কেকে-র গান। আধুনিক-পুরোনো সব গানেই যে তিনি পারদর্শী, তা আরও একবার প্রমাণ করলেন তিনি।