Irrfan Khan-Babil Khan: ইরফান খানের মৃত্যুর দু’বছর পর, ছেলে বাবিল পাঠালেন খোলা চিঠি, কী লিখলেন তিনি?

Irrfan Khan-Babil Khan: ইরফানের বড় ছেলে বাবিল খান।  বাবা মৃত্যুর দু বছর পর আজও তিনি এগিয়ে যেতে পারেননি জীবনে।

Irrfan Khan-Babil Khan: ইরফান খানের মৃত্যুর দু'বছর পর, ছেলে বাবিল পাঠালেন খোলা চিঠি, কী লিখলেন তিনি?
বাবা-ছেলের একান্ত মুহূর্ত
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2022 | 8:40 PM

ইরফান খান মারা গিয়েছেন ২০২০ সালের ২৯ এপ্রিল। ২০১৮ সালে জটিল ক্যান্সারে আক্রান্ত হন। দুবছরের কঠিন লড়াই শেষে তিনি চলে যান। তাঁর মৃত্যুর কয়েকদিন আগে তাঁর মাও চলে যান। কোভিড পরিস্থিতিতে তাঁর মৃত্যু হয়। শিল্পীমহল থেকে অনুরাগীরাকুল সকলেই তাঁর মৃত্যুকে মেনে নিতে পারেন না। তাঁর পরিবারেরও এক অবস্থা। ইরফানের বড় ছেলে বাবিল খান।  বাবা মৃত্যুর দু বছর পর আজও তিনি এগিয়ে যেতে পারেননি জীবনে। বাবার নানা স্মৃতি তাঁকে আজও তাড়িয়ে নিয়ে বেড়ায়। বাবার সঙ্গে কাটানো না মুহূর্ত তাঁর স্মৃতিপাতায় উজ্জ্বল। তিনি সোশ্যাল মিডিয়াতে বাবার ছবির সঙ্গে পাঠালেন খোলা চিঠি। কী লিখলেন তিনি সেই চিঠিতে?

View this post on Instagram

A post shared by Babil (@babil.i.k)

সেই চিঠিতে উঠে এসেছে বাবার সঙ্গে কাটানো নানা কথা। কতটা অগোছালো আজও বাবিল, সেটাই যেন ফুটে উঠল চিঠিতে-

“প্রিয় বাবা, আমি মনে করার চেষ্টা করছি তুমি যে পারফিউমটি ব্যবহার করতে, তার কথা। যখন আমরা উত্তরে ভ্রমণ করতে গিয়েছি নরওয়েতে আলোর নাচ দেখার জন্য। মনে পড়ছে সেই কথা। আমার এখনও মনে আছে, তোমার গায়ের গন্ধের অনুভূতি, কিন্তু আমি এর দেহাত্মবাদ মনে করতে পারি না। আমি অনুভব করতে পারি যখন তুমি আমার ভাগ্য বলার জন্য আমার হাতের তালু ধরেছিলে, কিন্তু আমার নাকে তোমার কৌতুকপূর্ণ চিমটি ভুলে যেতে ভয় পাই। আমি মিনতি করছি আমার শরীরকে যেন সে এই সব না ভুলে যায়। কারণ আমার আত্মা এই সব হারাতে প্রস্তুত নয়। আমি জীবনের পথা এগিয়ে যাওয়ার জন্য এখনও প্রস্তুত নই।”

এই টুকুতেই থামেননি বাবিল। তিনি আরও যোগ করেছেন, “তুমি এবং আমি, এই মহাজাগতিকে অনন্যসাধারণ। সবই আছে, কিন্তু কোথাও যেন সব ফাঁকা। তুমি এখনো নিঃশ্বাস ফেলো আমার ভাবনায় এবং আজও আমার পাগলামিতে। আমার সব যুদ্ধে, নীরবতায় তোমায় খুঁজি, আমি তো তোমারই সৃষ্টি, বাবিল”।১৯৯৫ সালে বিয়ে হয় ইরফান আর সুতপা সিকদারের। তাঁদের দুই সন্তান। বাবিল আর অয়ন। বাবার মতোই অভিনয় জীবন বেছে নিয়েছেন বাবিল। ‘কালা’ ছবি দিয়ে তিনি বলিউডে পা রাখছেন। রয়েছে ওয়েব সিরিজ ‘রেলওয়ে মেন’।

আরও পড়ুন-Aamir Khan-Bollywood Gossips: মা জিনাত হুসেন সম্পর্কে কোন তথ্য ফাঁস করলেন আমির খান!

আরও পড়ুন-Amitabh-Abhishek: অমিতাভ বচ্চনের নৃত্যগুরু ছেলে অভিষেক বচ্চন! কোন তথ্য তিনি ফাঁস করলেন?

আরও পড়ুন-Debina Bonnerjee: ‘দায়িত্বজ্ঞানহীন মা’ দেবিনা, নেটিজ়েনরা কেন বলছেন এই কথা?