Zubeen Garg Exclusive: ‘কিচ্ছু যায় আসে না’, বলিউডকে বিদায় জুবিন গর্গের, কেন?

Bollywood Singer: 'ইয়া আলি' থেকে 'মন মানে না'--একের পর এক হিট দিয়েছেন এক সময়। আজ বলিউড থেকে প্রায় বিস্মৃতির পথে। জুবিন গর্গ--অসমের মাটির গন্ধ মাখা গায়ক নাকি স্বেচ্ছায় ছেড়েছেন বলিউড। নেপথ্যে কি জমাট বাঁধা কষ্ট? TV9 Bangla-য় এক্সক্লুসিভ জুবিন।

Zubeen Garg Exclusive: ‘কিচ্ছু যায় আসে না’, বলিউডকে বিদায় জুবিন গর্গের, কেন?
গ্রাফিক্স-- অভীক দেবনাথ।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 10:42 PM

বিহঙ্গী বিশ্বাস 

 

অসমে কতটা কলকাতা (পশ্চিমবঙ্গ) খুঁজে পান?

আমি তো বলি আমি আধা বাঙালি। ছোটবেলা থেকে বাঙালি-অসমিয়া মিলিয়ে একসঙ্গে বড় হয়েছি। এরপর যখন বাংলা গান গাইলাম, অসমিয়া গান গাইলাম, আমার কিন্তু একই রকম লেগেছে, কিচ্ছু আলাদা মনে হয়নি।

উত্তর-পূর্ব ভারত থেকে সাফল্য পাওয়া কতটা কষ্টকর?

নর্থ-ইস্ট একটু ক্রিটিক্যাল। কারণ উত্তর-পূর্ব ভারতে ব্যাপ্তি অনেকটাই। অনেকগুলো রাজ্য। আমিই সেখানে প্রথম গায়ক যিনি সব রাজ্যের জন্যই গান গেয়েছি। সব উপজাতির জন্যও গান গেয়েছি। সেই সব মানুষের কাছে পৌঁছে গিয়েছি। তবে গোটা ভারত ঘুরেও এই বাংলা-অসম এই বলয়টা আমার প্রিয়। অন্য রাজ্যের থেকে এই বেল্টটা অনেকটা অন্য।

বলিউডে আর দেখা যায় না কেন?

আই ডোন্ট লাইক বলিউড… (আমি বলিউড পছন্দ করি না)

কেন?

কারণ আমি পাহাড়ের মানুষ। ওরকম কংক্রিটে জীবন আমার চাই না। বলিউড মানে বম্বেতে থাকতে হবে। আর মুম্বইয়ে থাকা মানেই অর্ধেক জীবন ট্র্যাফিক জ্যামেই চলে যাবে। তার থেকে ভাল আমি পাহাড়ে থাকি, নদীর গন্ধ নিই, মাছ খাই, মাটির কাছাকাছি থাকি। আকি একটু অন্যরকম। আমার কিছু দায়িত্ব রয়েছে।

অনেকেই বলছেন, আপনি কাজ পাচ্ছেন না বলেই…

এ সব বললে কিচ্ছু যায় আসে না। আমি ওখানে (অসম) রাজার মতো থাকি।


 

রিয়্যালিটি শো’য়ের প্রতিযোগীদের ভবিষ্যৎ আছে?

আমি কখনও রিয়ালিটি শো-এ যায়নি। কিন্তু বিচারক হয়েছি। সোনু নিগম, অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল এঁরা সবাই রিয়্যালিটি শো থেকেই এসেছেন, তাই ভবিষ্যৎ নেই বলা যায় না। যদি ট্যালেন্ট থাকে, তবে প্ল্যাটফর্মও রয়েছে।

আর যারা ইন্ডিপেনডেন্ট আর্টিস্ট, তাঁদেরকে?

একটা কথা বলি, সব সময় স্বাধীন হতে হবে। কেউ সাহায্য করে না। হতাশায় ভুগবেন না। অসমের ভাল কলেজে পড়তাম। ভাল লাগল না। কলেজ ছেড়ে দিলাম। প্রিন্সিপাল জিজ্ঞাসা করল, কী করবি? বললাম, মিউজিক। পরের বছর ওই কলেজেই প্রধান অতিথি হয়ে গিয়েছিলাম।

গত বছর আপনাকে নিয়ে বেশ বিতর্ক হয়েছিল…

বুঝতে পারছি না কী বলছেন …

একটি ভাইরাল ভিডিয়ো নিয়ে অনেক কথা হয়েছিল, আপনার ব্যাপারে অনেকেই নানা মন্তব্য করেছিলেন… শুনেছিলেন?

(গত বছর জুবিনের এক স্টেজ পারফরম্যান্স ভাইরাল হয়, সেখানে দেখা যায় কথা জড়িয়ে যাচ্ছে তাঁর, কেউ দাবি করেন তিনি মদ্যপ ছিলেন, আবার কারও মতে তাঁর শরীর অসুস্থ ছিল)

(খানিক থেমে) আই অ্যাম আ ম্যান অব কন্ট্রোভার্সি। যদি ইচ্ছে না করে গান গাই না, ইচ্ছে হলে গাই। আমার কোনও সীমা নেই, যা তা করি। আমি শুধু উড়ে যাই… পাখির মতো… সেই ফিনিক্স পাখি।