Pathaan Controversy: ‘কে শাহরুখ খান’ বলা মুখ্যমন্ত্রীকেই মধ্যরাতে ফোন এসআরকে’র, কী কথা হল?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: বিহঙ্গী বিশ্বাস

Updated on: Jan 22, 2023 | 11:09 PM

Pathaan Controversy: 'পাঠান' মুক্তি পেতে বাকি আর মাত্র তিন দিন। এরই মধ্যে অসমের নারেঙ্গি শহরে ওই ছবি নিয়ে বিক্ষোভ দেখায় বজরং দলের সমর্থকরা। ভাঙচুর করা হয় সিনেমা হল, ছিড়ে আগুন লাগিয়ে দেওয়া হয় পোস্টারে।

Pathaan Controversy: 'কে শাহরুখ খান' বলা মুখ্যমন্ত্রীকেই মধ্যরাতে ফোন এসআরকে'র, কী কথা হল?
'কে শাহরুখ খান' বলা মুখ্যমন্ত্রীকেই মধ্যরাতে ফোন এসআরকে'র, কী কথা হল?

শাহরুখ খানকে চিনতেই পারেননি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। সাংবাদিকদের প্রশ্নে বলেছিলেন, “কে শাহরুখ খান? আমি ওঁর সম্পর্কে বা ওঁর সিনেমা ‘পাঠান’ সম্পর্কে কিছুই জানি না।”। এবার হিমন্ত শর্মাই জানালেন শাহরুখের সঙ্গে মধ্যরাতে নাকি দীর্ঘক্ষণ ফোনে কথা হয়েছে তাঁর। এমনকি ওই রাজ্যে ‘পাঠান’ ছবির স্ক্রিনিং যাতে নির্বিঘ্নে হয় সে ব্যাপারেও শাহরুখকে আশ্বস্ত করেছেন তিনি। কেন হঠাৎ অসমের মুখ্যমন্ত্রীর কাছে ফোন গেল খোদ কিং খানের?

‘পাঠান’ মুক্তি পেতে বাকি আর মাত্র তিন দিন। এরই মধ্যে অসমের নারেঙ্গি শহরে ওই ছবি নিয়ে বিক্ষোভ দেখায় বজরং দলের সমর্থকরা। ভাঙচুর করা হয় সিনেমা হল, ছিড়ে আগুন লাগিয়ে দেওয়া হয় পোস্টারে। এই ঘটনার প্রেক্ষিতেই শনিবার সাংবাদিকরা অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে এই নিয়ে প্রতিক্রিয়া জানতে চান। জবাবে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “কে শাহরুখ খান? আমি ওনার সম্পর্কে বা পাঠান সিনেমা সম্পর্কে কিছু জানি না।” মুখ্য়মন্ত্রী আরও বলেন, “খান (শাহরুখ খান) আমায় এই সমস্যা নিয়ে ফোন করেননি। যদিও বলিউডের অনেক তারকারাই আমায় ফোন করেন। যদি উনি আমায় ফোন করেন, তবে অবশ্যই আমি এই বিষয়ে দৃষ্টিপাত করব এবং খতিয়ে দেখব। যদি কোনও আইন-শৃঙ্খলা ভাঙা হয়, তবে যথাযথ ব্যবস্থা করা হবে এবং মামলা দায়ের করা হবে।”

এই খবরটিও পড়ুন

এর পরেই রবিবার সকালে টুইটারে হিমন্ত শর্মা লেখেন,”বলিউড অভিনেতা শাহরুখ খান আমায় ফোন করেছিলেন। আমাদের রাত দুটো অবধি কথা হয়েছে। গুয়াহাটিতে তাঁর ছবিকে ঘিরে ঘটা এক ঘটনায় তিনি দুশ্চিন্তা প্রকাশ করেছেন। আমি তাঁকে আশ্বস্ত করেছি। রাজ্য সরকারে দায়িত্ব আইন রক্ষার। ভবিষ্যতে এমন ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে আমরা সচেষ্ট।” যদিও মুখ্যমন্ত্রীর ‘হু ইজ এসআরকে’ মন্তব্যে রুষ্ট এসআরকে’র অনুরাগীরা। সেই বিতর্কের মধ্যে আবার আগুন ঢেলেছেন কেআরকে। অসমের মুখ্যমন্ত্রীকে পাল্টা টুইট করে তিনি লেখেন, “কিন্তু স্যর, আপনি যে বললেন এসআরকে কে তা আপনি জানেন না। মানে আপনিও কি এই সব বলে লোকের দৃষ্টি আকর্ষণ করতে চাইছিলেন?” প্রসঙ্গত, প্রায় চার বছর পর এই ছবি দিয়েই কামব্যাক করছেন এসআরকে। প্রথম থেকেই এই ছবির একটি গান বিতর্কের কেন্দ্রে। আপত্তি উঠেছে ছবির নাম নিয়েও। বক্সঅফিসে দর্শক ছবিটিকে কতটা আপন করে নেন এখন সেটাই দেখার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla