Iman Chakraborty: নতুন খবর দিলেন ইমন চক্রবর্তী, সঙ্গী এক গুণী শিল্পী

Iman Chakraborty: ইমনের গান শুনতে ভালবাসেন যে শ্রোতারা, তাঁদের এ বার অপেক্ষার পালা। ফের কোন নতুন উপহার আসে, তার অপেক্ষায় সকলে।

Iman Chakraborty: নতুন খবর দিলেন ইমন চক্রবর্তী, সঙ্গী এক গুণী শিল্পী
ইমন চক্রবর্তী। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 2:27 PM

গান তাঁর প্রাণ। গান তাঁর নেশা এবং পেশা। তিনি অর্থাৎ জাতীয় পুরস্কার বিজয়ী সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী। একদিকে যেমন প্রথাগত গানের চর্চা করেন তিনি। তেমনই গান নিয়ে নিত্যনতুন কাজ করতেও ভালবাসেন। শাস্ত্রীয় সঙ্গীতের গুণী শিল্পী আরশাদালি আলি খানের সঙ্গে নতুন একটি কাজ করেছেন তিনি। আর কিছুদিনের মধ্যেই দর্শকের সামনে আসবে সেই কাজ।

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় আরশাদালির সঙ্গে নিজের একটি ছবি শেয়ার করেছেন ইমন। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘অত্যন্ত গুণী এই শিল্পী আরশাদালি আলির সঙ্গে নতুন কিছু আসছে।’ ইমনের গান শুনতে ভালবাসেন যে শ্রোতারা, তাঁদের এ বার অপেক্ষার পালা। ফের কোন নতুন উপহার আসে, তার অপেক্ষায় সকলে। নতুন গানের পাশে থাকার আর্জি ইমন সব সময়ই জানিয়ে এসেছেন। অরিজিনাল গান বেঁচে থাকবে শ্রোতা, দর্শকের প্রশ্রয়েই। তাই তাঁর এই নতুন কাজেও দর্শক তাঁর পাশে থাকবেন বলেই মনে করেন শিল্পী।

View this post on Instagram

A post shared by Iman Chakraborty (@iman_chakraborty)

কিছুদিন আগেই পুজোর সময় মুক্তি পেয়েছিল ইমনের নতুন গান। পুজোর গান। ‘ইচ্ছে ডানা’। বাঙালির কাছে এখনও পুজোর গানের আবেগ আলাদা। হতে পারে এক সময় ক্যাসেট রিলিজ করত। তারপর এল সিডির যুগ। আজ হয়তো সবই ডিজিটাল। ভার্চুয়াল। কিন্তু নতুন গান, তথা পুজোর গানের আমেজ আজও যেন একই রকম। পুজোয় না হওয়া ভালবাসা এবং ভালবাসার মানুষের জন্য অপেক্ষার শারদীয় গান উপহার দিয়েছিলেন ইমন। গানটির সুর সৃষ্টি ও ডিজাইন করেছেন নীলাঞ্জন ঘোষ, গানের কথা লিখেছেন মানিক বেরা। আলাদা করে ভিডিয়ো শুটও করেছিলেন ইমন। সব মিলিয়ে সেই কাজ শ্রোতার যে পছন্দ হয়েছে, তার হদিশ ইতিমধ্যেই পেয়েছেন শিল্পী।

ইমনের প্রথম অ্যালবাম ‘বসতে দিও কাছে’। রবিঠাকুরের গান উপস্থাপনা করেছিলেন সেখানে। সেই গানগুলিই বর্তমান যুগের সঙ্গীত কম্পোজ়ার অনুপম রায়ের নজরে আসে। সে সময় তাঁর কিছু গানের জন্য নতুন গায়িকা ও নতুন কণ্ঠস্বরের সন্ধানে ছিলেন অনুপম। তারপরই আসে ইমনের জীবনের সেই ঐতিহাসিক টার্নিং পয়েন্ট। গানের জগতের নতুন নক্ষত্রের জন্ম হয়। ‘প্রাক্তন’ ছবিতে অনুপমের কম্পোজিশনে ‘তুমি যাকে ভালবাসো’ গানটি গাওয়ার সুযোগ পান ইমন।

আরও পড়ুন, Manali Manisha Dey: মানালির কোন জার্নি ১০০ দিনের মাইলস্টোন পেরিয়ে গেল?