Indian Idol: সৃষ্টি হবে ইতিহাস, ১২ ঘণ্টা ধরে চলবে ফিনালে, কী কী চমক থাকছে?

ইন্ডিয়ান আইডলের ইতিহাসে এই সিজন টিআরপি'র দিক দিয়ে প্রথম থেকেই এগিয়ে ছিল। এরই মধ্যে অরুণিতা ও পবনদ্বীপের 'বিশেষ বন্ধুত্ব' ও অমিত-কুমার বিতর্ক তাতে যোগ করেছিল আগুন

Indian Idol: সৃষ্টি হবে ইতিহাস, ১২ ঘণ্টা ধরে চলবে ফিনালে, কী কী চমক থাকছে?
ইন্ডিয়ান আইডলের এই সিজনের সেরা ছয়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2021 | 10:41 PM

রাত পোহালেই স্বাধীনতা দিবস, রাত পোহালেই ইন্ডিয়ান আইডলের গ্র্যান্ড ফিনালেও। এই প্রথম বার ১২ ঘণ্টা টানা কোনও রিয়ালিটি শো’র গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হতে চলেছে। থাকছে একগুচ্ছ চমক। কী চমক থাকছে? কোথায় দেখা যাবে এই অনুষ্ঠান? জেনে নিন বিস্তারিত…

মোট ছয় জন প্রতিযোগী পৌঁছতে পেরেছেন প্রতিযোগিতার শেষ পর্যায়ে। এঁদের মধ্যে রয়েছেন পবনদ্বীপ রাজন, অরুণিতা কাঞ্জিলাল, শন্মুখপ্রিয়া, সাইলি কাম্বলে, মহম্মদ দানিশ ও নিহাল তৌরো। এঁদের প্রত্যেকেই প্রথম হওয়ার যোগ্যতা রাখেন। কে প্রথম হবেন তা আগে থেকে বলা সম্ভব নয়। তবে সোশ্যাল মিডিয়ার সৌজন্যে জনপ্রিয়তার নিরিখে অনেকটাই এগিয়ে বনগাঁর অরুণিতা।

কখন দেখা যাবে? আগামী ১৫ অগস্ট সম্প্রচারিত হতে চলেছে গ্র্যান্ড ফাইনাল। শুরু হবে দুপুর বারোটায়। চলবে মধ্যরাত পর্যন্ত। মধ্যরাতেই ঘোষিত হবে বিজয়ীর নাম। ১২ ঘণ্টা ধরে কোনও রিয়ালিটি শো’র ফাইনাল ইতিহাসে বিরল।

কোথায় দেখা যাবে? সোনি টিভিতে চোখ রাখলেই দেখা যাবে অনুষ্ঠানটি। যদি টেলিভিশনে দেখা সম্ভব না হয় সেক্ষেত্রে আপনার ভরসা সোনি অ্যাপ অথবা সোনি লিভ। সেখানেও সরাসরি সম্প্রচার হবে ইন্ডিয়ান আইডলের গ্র্যান্ড ফিনালে।

কারা থাকবেন? শোনা যাচ্ছে ফাইনালে দেখা যাবে তারকার মেলা। বসবে চাঁদের হাট। গায়ক উদিত নারায়ণ, অলকা ইয়াগ্নিককে দেখা যেতে পারে। এ ছাড়াও দেখা যেতে পারে কিয়ারা আডবাণী ও সিদ্ধার্থ মালহোত্রকে। সম্প্রতি মুক্তি প্রাপ্ত ছবি ‘শেরশাহ’তে প্রথম বার একসঙ্গে অভিনয় করেছেন ওই অফস্ক্রিন রিউমারড কাপল।

সম্প্রতি শো’টির পরিচালক নীরজ শর্মা এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানান, যদি প্যান্ডেমিক না হতো তবে ইন্ডিয়ান আইডলের এই ফাইনালের আয়োজন হতো কোনও স্টেডিয়ামে। তিনি নিশ্চিত একটি টিকিটও পড়ে থাকত না। করোনাকালে তা সম্ভব হয়নি ঠিকই, কিন্তু শো’র ব্যাপক জনপ্রিয়তার কথা মাথায় রেখে, দর্শকদের মনোরঞ্জনে ১২ ঘণ্টা ধরে লাইভ স্ট্রিমিংয়ে সংস্থা নিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ — এমনটাই জানিয়েছেন নীরজ।

ইন্ডিয়ান আইডলের ইতিহাসে এই সিজন টিআরপি’র দিক দিয়ে প্রথম থেকেই এগিয়ে ছিল। এরই মধ্যে অরুণিতা ও পবনদ্বীপের ‘বিশেষ বন্ধুত্ব’ ও অমিত-কুমার বিতর্ক তাতে যোগ করেছিল আগুন। মাস কয়েক আগে ‘ইন্ডিয়ান আইডল ১২’-এ কিশোর কুমার স্পেশ্যাল এপিসোডে অতিথি বিচারক হিসেবে উপস্থিত ছিলেন কিশোর পুত্র অমিত কুমার। তিনি পরে জানান, প্রতিযোগীদের পারফরম্যান্স ভাল না লাগলেও নির্মাতাদের নির্দেশ মতো প্রশংসা করতে বাধ্য হয়েছিলেন। কারণ উপযুক্ত পারিশ্রমিকের বিনিময়ে তিনি ওই শোয়ে হাজির ছিলেন। তাঁর এই মন্তব্যের জেরে বিতর্কের ঝড় ওঠে। অমিতের সমালোচনা করেন ওই শোয়ের উপস্থাপক আদিত্য নারায়ণ। ইন্ডিয়ান আইডলের প্রথম সিজনের বিজয়ী অভিজিৎ সাওন্ত, ইন্ডিয়ান আইডল-এর পঞ্চম সিজনের প্রতিযোগী মেইয়াং চ্যাঙ্গ এ বিষয়ে মুখ খোলেন। একে একে এই নিয়ে মুখ খুলতে দেখা যায় শো’র সঞ্চালক আদিত্য নারায়ণ, গায়ক সোনু নিগম, কুমার শানু অনেককেই।

তবে বিতর্ককে সরিয়ে রেখে সেরার শিরোপা উঠবে কার মাথায় এখন সেটিই দেখার…।