‘কুমার শানুর ছেলে হওয়ার জন্য দ্বিগুণ পরিশ্রম করতে হয়’, বললেন জান

Jaan Kumar Sanu: জান জানিয়েছেন, তিনি কুমার শানুর সন্তান হওয়ার কারণেই নাকি বাতিল করে দেওয়া হয়। জান নিজেও গায়ক।

‘কুমার শানুর ছেলে হওয়ার জন্য দ্বিগুণ পরিশ্রম করতে হয়’, বললেন জান
বাবা এবং ছেলে।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2021 | 4:52 PM

নেপোটিজ়ম। অত্যন্ত পরিচিত শব্দ। সব ইন্ডাস্ট্রিতেই এই স্বজনপোষণ রয়েছে। তবে ফিল্ম ইন্ডাস্ট্রির স্বজনপোষণ নিয়ে অনেক বেশি আলোচনা হয়। তারকা সন্তানদের কোনও স্ট্রাগল নেই, এমনটাই মনে করেন অধিকাংশ দর্শক। যদিও এই ধারণা ভুল বলে প্রকাশ্যেই ব্যখ্যা করেছেন বহু তারকা সন্তান। বরং তারকা সন্তান হওয়ার বিপদ অনেক বেশি। তেমনই এক বিপদের কথা এ বার প্রকাশ্যে শেয়ার করলেন জান কুমার শানু। যিনি ব্যক্তিগত পরিচয়ে সঙ্গীতশিল্পী কুমার শানুর পুত্র।

সদ্য এক সাক্ষাৎকারে জান জানিয়েছেন, তিনি কুমার শানুর সন্তান হওয়ার কারণেই নাকি বাতিল করে দেওয়া হয়। জান নিজেও গায়ক। কিন্তু তাঁর গান শোনার আগেই ব্যক্তি পরিচয় জানার পর নাকি বাতিল করে দেওয়া হয়েছিল তাঁকে। রিয়ালিটি শো ‘বিগ বস’-এ অংশ নিয়েছিলেন জান। সেই রিয়ালিটি শো জানকে নিজস্ব পরিচিতি তৈরি করতে সাহায্য করেছিল বলে মনে করেন তিনি।

জানের কথায়, “অন্য যে কোনও মানুষ যে ভাবে উপার্জন করেন, আমাকেও সে ভাবেই উপার্জন করতে হয়। আমি তো বলব, কুমার শানুর ছেলে হওয়ার কারণেই অন্যদের থেকে দ্বিগুণ পরিশ্রম করতে হয় আমাকে। লোকে ভাবে, রূপোর চামচ মুখে নিয়ে জন্মেছে, তাই ওর কাছে সবটাই সহজ। যে প্রিভিলেজ তাকে সাহায্য করব কেন, বরং অন্য কাউকে কাজ দেব। আসলে কিন্তু আমার বিষয়টা অনেক কঠিন। লোকে ভেবে নেয় আমার কাছে অনেক কাজ আছে। এই ভুল ধারণা ভাঙার জন্য, নিজেকে প্রমাণ করার জন্য লড়াই করছি।”

জান আগে জানিয়েছিলেন, তিনি যখন মায়ের গর্ভে তখনই বাবা, মা আলাদা হয়ে যান। তাঁর বড় হয়ে ওঠার জার্নিতে নাকি কোনওভাবেই সাহায্য করেননি কুমার শানু। পেশাদার জগতেও আজ পর্যন্ত কখনও কুমার শানু তাঁকে বাবা হিসেবে কোনও সাহায্য করেননি। অথচ ব্যক্তি পরিচয়ের কারণে প্রতি পদে ধাক্কা খেতে হচ্ছে তাঁকে।

আরও পড়ুন, বন্ধুত্ব না থাকলে রক্তের বা সামাজিক সম্পর্ক আমার কাছে ভিত্তিহীন: অর্পিতা চট্টোপাধ্যায়