Jayati Chakraborty: দু’মাস কাটলেও হয়নি সুরাহা, জয়তির ফেসবুক এখন হ্যাকারের আস্তানা

Jayati Chakraborty: ব্লু টিক উঁকি দিচ্ছে। পাশে জ্বলজ্বল করে লেখা রয়েছে জয়তি চক্রবর্তী। অথচ না আছে তাঁর ছবি। না আছে তাঁর কাজের কোনও ছিটেফোঁটা। মাস দুয়েক আগে হ্যাকড হয়েছিল গায়িকা জয়তি চক্রবর্তীর ফেসবুক প্রোফাইলটি।

Jayati Chakraborty: দু'মাস কাটলেও হয়নি সুরাহা, জয়তির ফেসবুক এখন হ্যাকারের আস্তানা
জয়তির ফেসবুক এখন হ্যাকারের আস্তানা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2023 | 10:51 PM

ব্লু টিক উঁকি দিচ্ছে। পাশে জ্বলজ্বল করে লেখা রয়েছে জয়তি চক্রবর্তী। অথচ না আছে তাঁর ছবি। না আছে তাঁর কাজের কোনও ছিটেফোঁটা। মাস দুয়েক আগে হ্যাকড হয়েছিল গায়িকা জয়তি চক্রবর্তীর ফেসবুক প্রোফাইলটি। জুলাই মাসে ঘটা ঘটনার দু’মাস পার হলেও আজও হয়নি কোনও সুরাহা। আজও গায়িকার প্রোফাইলে হ্যাকারদের আস্তানা। নিজের ওই ভেরিফায়েড প্রোফাইল থেকে জয়তি শেষ পোস্টটি করেছিলেন ২২ জুন। রথ উপলক্ষে গিয়েছিলেন পুরীতে। সেখান থেকেই ছবি পোস্ট করে তিনি লিখেছিলেন, “রথযাত্রায় স্বয়ং পুরীর জগন্নাথ দেবের রথের সামনে প্রকাশিত হল জগন্নাথ অষ্টকম। ঈশ্বরের এই পরম কৃপায় আমি আলোকিত।” এর পর কেটে গিয়েছে বেশ কিছু সময়। প্রোফাইলের ছবিও আর জয়তীর নয়। এমনকি যে পেজ থেকে একদা গান পোস্ট হত শিল্পীর তা আজ বদলে গিয়েছে বিজ্ঞান ও টেকনোলজি সংক্রান্ত খবরে। এই মুহূর্তে পেজটির ফলোয়ার প্রায় ৪ লক্ষের কাছাকাছি। গায়িকাকে ভালবেসেই তাঁরা অনুসরণ করেছিলেন পেজটি। কিন্তু আজ সবই যেন অতীত।

প্রসঙ্গত, মাস দুয়েক আগে নর্থ আমেরিকা বেঙ্গলি কনফারেন্সে গিয়ে চরম হেনস্থা ও অব্যবস্থার মুখে পড়তে হয়েছিল বাঙালি শিল্পীদের। ন্ডিত অজয় চক্রবর্তী থেকে শুরু করে বিদীপ্তা চক্রবর্তী, জয়তি চক্রবর্তী, অনিন্দ্য চট্টোপাধ্যায়– একযোগে সবাই জানিয়েছিলেন প্রতিবাদ। জয়তি আয়োজকদের চরম অব্যবস্থা নিয়ে এক ফেসবুক লাইভও করেছিলেন। এর পরেই হ্যাকড হয় তাঁর পেজ। ডিলিট হয় সেই লাইভ। প্রতিবাদের মূল্যই কি দিতে হচ্ছে গায়িকাকে? জয়তির ভক্তদের আশঙ্কা তেমনটাই।