তাহিরা কাশ্যপ, একতা কাপুররা পাশে দাঁড়াল ‘বিট্টু’-র, অস্কারে লাইভ অ্যাকশন শর্ট ফিল্মে বিভাগে স্থান পেল ছবি

পরিচালক করিশ্মা দুবে বলেন, “একাডেমির মঞ্চে স্বীকৃতি লাভ করা প্রত্যেক চলচ্চিত্র নির্মাতার এক স্বপ্ন এবং আমি কৃতজ্ঞ তাঁদের কাছে। এই স্বীকৃতি শুধুমাত্র আমার নয়। আমি এক দারুণ কাস্টি-ক্র্যুয়ের কাছে আমি কৃতজ্ঞ। আমি খুব খুশি যে ‘বিট্টু; এমন এক মঞ্চে আমার টিম এবং আমার দেশের প্রতিনিধিত্ব করতে সক্ষম হয়েছে।"

তাহিরা কাশ্যপ, একতা কাপুররা পাশে দাঁড়াল 'বিট্টু'-র, অস্কারে লাইভ অ্যাকশন শর্ট ফিল্মে বিভাগে স্থান পেল ছবি
বিট্টু।
Follow Us:
| Updated on: Feb 10, 2021 | 2:45 PM

৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের লাইভ অ্যাকশন শর্ট ফিল্ম বিভাগে মনোনীত হল  করিশ্মা দেব দুবের ছবি ‘বিট্টু’। তালিকায় রয়েছে মোট দশটি ছবি। ছবিটি উপস্থাপনার দায়িত্বে ছিলেন তাহিরা কাশ্যপ, একতা কাপুর এবং গুণিত মোঙ্গা। তাহিরা ছোট অথচ এক সুন্দর লেখা পোস্ট করে ‘বিট্টু’ অস্কারে মনোনীত হওয়ার সুসংবাদটি প্রকাশ্যে আনেন।

আরও পড়ুন বিয়ের সাতদিনের মাথায় হাতে নেই শাঁখাপলা, নীতি-পুলিশির শিকার গায়িকা ইমন

টুইটারে তাহিরা লেখেন, ‘ ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সেরা দশের তালিকায় প্রথমে রয়েছে বিট্টু। এটা আমাদের ‘ইন্ডিয়ান উইমেন রাইজিং’-এর প্রথম প্রোজেক্ট তাই আমি শান্ত থাকতে পারছি না। এটা আমার কাছে খুব স্পেশাল। করিশ্মা দেব দুবে আরও উজ্জ্বল হয়ে ওঠো।’

একতা কাপুর এবং গুণিত মোঙ্গাকে ট্যাগ করে লেখেন ‘আমাদের হৃদয় ঠিক স্থানে রয়েছে তাই তোমাদের জড়িয়ে ধরার জন্য আর অপেক্ষা করতে পারছি না।’ ছবিটির পাশে থাকার জন্য দর্শকদের অনুরোধও করেন তাহিরা।

বিট্টু।

কিছুদিন আগেই ডিরেক্টর গিল্ড অফ আমেরিকার হাত থেকে ‘বেস্ট এশিয়ান আমেরিকান স্টুডেন্ট ফিল্মমেকার ইন ইস্ট রিজিওন’-এর পুরস্কার পেয়েছেন পরিচালক হল করিশ্মা দেব দুবে। প্রায় ১৭৪টি ছবির সঙ্গে প্রতিযোগিতা করে সেরা দশের তালিকায় উঠে অস্কার দৌড়ে আরও এক ধাপ এগিয়ে গেলেন ‘বিট্টু’। দ্বিতীয় পর্যায়ের ভোটাভুটি শুরু হবে হবে আগামী ৫ মার্চ। তারপর সেরা দশ ছবি থেকে বেছে তা দাঁড়াবে পাঁচে। এবং মনোনয়নের চুড়ান্ত সিদ্ধান্তের ফলপ্রকাশ হবে আগামী ১৫ মার্চ।

পোস্টার।

পরিচালক করিশ্মা দুবে বলেন, “একাডেমির মঞ্চে স্বীকৃতি লাভ করা প্রত্যেক চলচ্চিত্র নির্মাতার এক স্বপ্ন এবং আমি কৃতজ্ঞ তাঁদের কাছে। এই স্বীকৃতি শুধুমাত্র আমার নয়। আমি এক দারুণ কাস্টি-ক্র্যুয়ের কাছে আমি কৃতজ্ঞ। আমি খুব খুশি যে ‘বিট্টু; এমন এক মঞ্চে আমার টিম এবং আমার দেশের প্রতিনিধিত্ব করতে সক্ষম হয়েছে।”