Song on Rape-Woman’s Day Release: ধর্ষিতা ও ধর্ষকের সঙ্গে কথা বলেই গান বাঁধলেন আইনজীবী!

Woman's Day Special: মূলত নারী দিবসকে কেন্দ্র করেই গানটি তৈরি করেছেন আইনজীবী নীতিন কুমার দাস। তাঁর রয়েছে একটি ইউটিউব চ্যানেলেও।

Song on Rape-Woman's Day Release: ধর্ষিতা ও ধর্ষকের সঙ্গে কথা বলেই গান বাঁধলেন আইনজীবী!
নারী দিবসের গান।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 7:29 PM

কালো কোট, সাদা জামা। কর্মক্ষেত্রে কথা বলা, তর্ক করাই কাজ। প্রতিপক্ষের সঙ্গে বাক্য-লড়াই-ই যাঁদের কর্ম, তাঁদেরই একজন আজ গায়ক। আদালতের মোনোক্রোম (সাদা-কালো) জীবনের ফাঁক দিয়েই সুর ঢুকেছে, ছন্দ এসেছে, সরগম ঘনিয়েছে। আইনজীবীর নাম নীতিনকুমার দাস। সামনেই নারী দিবস, তার আগেই গান বাঁধলেন নীতিন। তাঁর গল্প শুনল TV9 বাংলা।

TV9 বাংলাকে নীতিন বলেছেন, “ধর্ষিতা ও ধর্ষণকারী – দুই স্তরের মানুষকেই কাছ থেকে দেখেছিল, কথা বলেছি। সেই প্রেক্ষিতে আমার এই গান। আজ আমার ইউটিউব চ্যানেল থেকে গানটা মুক্তি পাবে। আন্তর্জাতিক নারী দিবসকে ভেবেই তৈরি করেছি। গানের নাম ‘ধর্ষণ’। প্রতিবাদী গান। খুবই কড়া ভাষায় প্রতিবাদ জানানোর চেষ্টা করেছি আমি। শাক দিয়ে মাছ ঢাকিনি। সোজাসাপটা কথা বলেছি। আমারই গাওয়া এবং লেখা। আমি ‘উকিল কাম কোকিল।’ সেই জন্যই আমার চ্যানেলের নাম ‘মিউজিক্যাল লইয়ার’।”

২০২১ সালের নভেম্বর মাসে শুরু হয়েছে নীতিনের চ্যানেলের কাজ। নিয়মিত আপলোড হতে শুরু করেছে একের পর এক গানের ভিডিয়ো। ৭-৮ বছর আগে তৈরি চ্যানেলে গান আপলোড করতে পারেননি গায়ক। ইদানিং সুরের সঙ্গে খেলা শুরু করেছেন। নিজে গান শিখেছেন। ৩০০-৩৫০ গান তৈরি করে রেখে দিয়েছিলেন। কিন্তু কাউকে শোনাননি। হঠাৎই ভাবলেন, ইউটিউবেই আপলোড করবেন। ভাবা মতো কাজ শুরু করে দিলেন।

নীতিন বলেছেন, “মাঝে গানের অনেক শো করেছি। কিন্তু নিজের চ্যানেলটি অ্যাক্টিভেট করিনি। এখন দেখছি অন্যান্য ক্যাসেট কোম্পানিগুলি সেভাবে কাজ করছে না। আগে অনেক অ্যালবাম তৈরি হত। এখন আর হয় না। তাই ভাবলাম নিজের কাজগুলো নিজের চ্যানেল থেকেই লঞ্চ করব। গানের এক-দেড় লাখ অর্গ্যানিক ভিউ হচ্ছে। ফলে ওকালতির মাঝেও প্রত্যেক মাসে একটি করে গানের ভিডিয়ো আপলোড করছি চ্যানেলে। এবারের গানটি নারীদিবসকে কেন্দ্র করে তৈরি।”

শুক্রবার (০৪.০২.২০২২) ‘মিউজিক্যাল লইয়ার’ চ্যানেলে লঞ্চ করছে গানটি। গানে যুক্ত হয়েছেন একজন ব়্যাপার। তিনি বিশাল সোনার। গানটিতে যাঁকে দেখা যাচ্ছে তিনিও একজন ইউটিউবার নীলঞ্জনা ধর।

আরও পড়ুন: Shahrukh Khan: ‘আপনি চার বছর কোথায় ছিলেন?’ নেটিজ়েনের প্রশ্নে শাহরুখের জবাব চমকে দেবে

আরও পড়ুন: Abhishek Sharma: ‘আমাকে দেওয়া প্রথম কাজই হিট করে’, বলেছেন ‘কহো না পেয়ার হ্যায়’-এর শিশুশিল্পী অভিষেক শর্মা

আরও পড়ুন: Mrinal Sen: শতবর্ষে মৃণাল সেনকে শ্রদ্ধার্ঘ্য, কৌশিকের নতুন ছবি ‘পালান’, অভিনয়ে অঞ্জন-মমতা