Lata Mangeshkar: লতার শারীরিক অবস্থার অবনতি, উদ্বেগে চিকিৎসক ও প্রিয়জনরা

লতার চিকিৎসক প্রতীত সামদানি জানিয়েছেন, "আজ লতার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁকে আমরা ফের ভেন্টিলেশনে রেখেছি।"

Lata Mangeshkar: লতার শারীরিক অবস্থার অবনতি, উদ্বেগে চিকিৎসক ও প্রিয়জনরা
লতা মঙ্গেশকর।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2022 | 3:54 PM

সরস্বতী পুজোর সকালে দুশ্চিন্তার খবর। ফের ভেন্টিলেশনে রাখা হয়েছে কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরকে। লতার চিকিৎসক প্রতীত সামদানি জানিয়েছেন, “আজ লতার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁকে আমরা ফের ভেন্টিলেশনে রেখেছি।”

৮ জানুয়ারি। শনিবারের রাত। মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয় লতা মঙ্গেশকরকে। করোনায় আক্রন্ত হন ৯২ বছরের কোকিলকণ্ঠী। সঙ্গে নিউমোনিয়া ধরা পড়ে। পরিবার একেবারেই ঝুঁকি নিতে চায়নি। সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করা হয় লতাকে। প্রথম থেকেই আইসিইউতে রাখা হয় লতাকে। প্রথমে চিকিৎসকরা বলেছিলেন আইসিইউতেই ১০-১২ দিন রাখা হবে লতাকে। সেই থেকে সেখানেই রয়েছেন সুর সম্রাজ্ঞী।

কিছুদিন আগেই প্রতীত সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, “লতাজি সুস্থ হচ্ছেন। কিছুদিন তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। কিন্তু এখন তাঁকে ভেন্টিলেশন থেকে সরানো হয়েছে। কেবলই অক্সিজেন সাপোর্টে রাখা হচ্ছে তাঁকে। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন তিনি।” কিন্তু সরস্বতী পুজোর সকালে ফের তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

১৯৪২ সালে মাত্র ১৩ বছর বয়সে গানের জগতে আসেন লতা। বিভিন্ন ভারতীয় ভাষায় ৩০,০০০ গান গেয়েছেন তিনি। তাঁকে কোকিলকণ্ঠী বলা হয়। একাধিক সম্মানে ভূষিত হয়েছেন লতা। পেয়েছেন ভারতরত্ন, পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদা সাহেব ফালকে ও একাধিক জাতীয় পুরস্কারও।

২০১৯ সালের ঘটনা। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। যমে মানুষে টানাটানি হয়েছিল সেসময়। কিন্তু ফাইটারের মতো ফেরত এসেছিলেন লতা। এবারেও তিনি ফিরে আসবেন, এই আশাতেই প্রার্থনা জানাচ্ছেন সারা বিশ্বে ছড়িয়ে থাকা তাঁর অগণিত ভক্ত।

আরও পড়ুন: Rahul Arunodoy Bandhopadhyay: ‘আজও বেমক্কা আশিকি হয়, নতজানু হয়ে কুঁচি ঠিক করে প্রেমিক’

আরও পড়ুন: Ditipriya Roy: স্কুলে সরস্বতী পুজো হত না বলে বাড়ির পুজোই ছিল একমাত্র ভরসা: দিতিপ্রিয়া

আরও পড়ুন: Saraswati Puja 2022-Neel Bhattacharya: হিন্দি মিডিয়ামের ছাত্র ছিলাম বলে সরস্বতীর বানান হিন্দিতে বলতাম