Dating App: ডেটিং অ্যাপে প্রোফাইল তৈরি করতে গিয়ে পাঁচবার ভাবতে হচ্ছে? রইল বিশেষ টিপস ও ট্রিকস

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: megha

Updated on: Feb 23, 2022 | 8:02 PM

Relationship Tips: আপনিও যদি ডেটিং অ্যাপ জয়েন করতে চান এবং কীভাবে শুরু করবেন বুঝতে না পারেন, তার জন্য রইল কিছু টিপস...

Dating App: ডেটিং অ্যাপে প্রোফাইল তৈরি করতে গিয়ে পাঁচবার ভাবতে হচ্ছে? রইল বিশেষ টিপস ও ট্রিকস
আপনিও যদি ডেটিং অ্যাপ জয়েন করতে চান এবং কীভাবে শুরু করবেন বুঝতে না পারেন, তার জন্য রইল কিছু টিপস...

বিগত দু’বছর ধরে আমাদের জীবনের বেশির ভাগ কাজকর্মই অনলাইনে সম্পন্ন হচ্ছে। স্কুল-কলেজের পড়াশোনা থেকে শুরু করে অফিসের মিটিং সবটাই ভার্চুয়াল। যদিও এই ভার্চুয়াল বিষয়টা দু’বছর আগেও আমাদের জীবনে ছিল। ফেসবুক, হোয়াটস অ্যাপের মত সোশ্যাল মিডিয়া (Social Media) মানুষের সঙ্গে আমাদের মেলামেশাটাকে সহজ করে দিয়েছে। আর এখন এই সোশ্যাল মিডিয়া অ্যাপের তালিকায় নাম লিখিয়েছে ডেটিং অ্যাপগুলোও (Dating App) । লং ডিস্টেন্স রিলেশনশিপগুলো (Long Distance Relationship) যেমন এই চ্যাটিং অ্যাপের ভরসায় রয়েছে, তেমনই মনের মানুষ খুঁজে নিতে অনেকেই জয়েন করছেন ডেটিং অ্যাপে।

যদিও অনলাইন ডেটিং নিয়ে ভিন্ন মানুষের নানা মত। তবে সব কিছুরই নেগেটিভ ও পজ়েটিভ দিক রয়েছে। তাতেও বহু মানুষ এমনও রয়েছেন যাঁরা ডেটিং অ্যাপে প্রোফাইল খুলতে তো চান কিন্তু নানা কারণে এড়িয়ে যান। বস্তুত, এই ডেটিং অ্যাপ কিন্তু আপনাকে মনের মানুষ চাইলেও খুঁজে দিতে পারে। কিংবা পৃথিবীর এক প্রান্তে বসে অন্য প্রান্তের এমন কোনও মানুষের সঙ্গে আপনার আলাপ করাতে পারে, যে পরবর্তী সময়ে হয়ে উঠতে পারে আপনার সবচেয়ে প্রিয় বন্ধু। আপনিও যদি ডেটিং অ্যাপ জয়েন করতে চান এবং কীভাবে শুরু করবেন বুঝতে না পারেন, তার জন্য রইল কিছু টিপস…

আমরা যখন ভার্চুয়াল দুনিয়ায় প্রবেশ করি, তখন আমাদের পরিচয় হয়ে ওঠে নাম, হবি আর কিছু ছবি। ভার্চুয়াল দুনিয়ায় মানুষ ছবির সাহায্যেই একে অপরকে দেখে। সামনা-সামনি দেখা হওয়ার সুযোগ তো আর প্রথমেই থাকে না। তাই আপনি যখন ডেটিং অ্যাপে প্রোফাইল তৈরি করবেন তখন নিজের বেশ কিছু ভাল ছবি আপলোড করুন। অন্তত এমন ছবি দেওয়ার চেষ্টা করুন যাতে আপনি আপনার সঠিক ম্যাচ পেতে পারেন।

ভার্চুয়াল দুনিয়া যতই নিজের মত করে সাজান, নিজেকে কোনওদিন বদলাবেন না। আপনি যেমন ঠিক সেরকমই থাকার চেষ্টা করুন। তাই ডেটিং অ্যাপে কোনও মানুষের সঙ্গে পরিচিতি হলে কোনও কিছু রেখে ঢেকে কথা বলার প্রয়োজন নেই। আপনি যেটা ভালবাসেন, যে বিষয়ে কথা বলতে চান সেটাই বলুন। ইংরেজিতে যাকে বলে- Always Be Yourself.

এমন অনেক মানুষ রয়েছেন যাঁরা অন্তর্মুখী। অপরিচিত মানুষের সঙ্গে কী কথা বলবেন কিংবা কীভাবে একটা আলোচনা শুরু করবেন বুঝতে পারেন না। আবার এমনও অনেক মানুষ আছেন যাঁরা প্রথম দেখাতেই অনেক কথা বলে ফেলেন। কিন্তু ডেটিং অ্যাপে যখন আপনার কারোর সঙ্গে ম্যাচ হবে, চেষ্টা করুন লাইট-হার্টে‌ড কথাবার্তা বলার। অল্প রসিকতা করতে পারেন। সামনে থাকা মানুষকে প্রভাবিত করার চেষ্টা করুন কিন্তু সৎ থাকবেন এবং নিজের সেন্স অফ হিউমর ধরে রাখবেন।

দ্রুততার সঙ্গে কোনও জিনিস করবেন না। বিষয়গুলি ধীরে ধীরে হ্যান্ডেল করুন। ক্যাজ়ুয়াল থাকার চেষ্টা করুন। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, যে মানুষটির সঙ্গে আপনার ম্যাচ হয়েছে তাঁর পরিচয় যাচাই করে নিন। ভার্চুয়াল দুনিয়ায় ‘ফেক’ মানুষের অভাব নেই। কিন্তু আপনি যাতে প্রতারণার শিকার না হন তার জন্য আগে থাকতে সাবধান হওয়া ভাল।

আরও পড়ুন: আসন্ন ডক্টর স্ট্রেঞ্জের সিনেমায় ফিরতে চলেছে উলভারিন?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla