Doctor Strange in the Multiverse of Madness: Wolverine: আসন্ন ডক্টর স্ট্রেঞ্জের সিনেমায় ফিরতে চলেছে উলভারিন?

Dr. Strange: বেশ কয়েকটি আইকনিক মার্ভেল চরিত্রের (Iconic Marvel Characters) ফের আগমন ঘটতে পারে ডক্টর স্ট্রেঞ্জের (Doctor Strange) এই নতুন সিনেমায়। তার মধ্যে থাকছে আয়রন ম্যান (Iron Man) আর উলভারিন (Wolverine)।

Doctor Strange in the Multiverse of Madness: Wolverine: আসন্ন ডক্টর স্ট্রেঞ্জের সিনেমায় ফিরতে চলেছে উলভারিন?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 3:22 PM

মার্ভেল (Marvel) সব সময়ই ক্রসওভারের (Crossovers) জন্যই সুপরিচিত। দর্শকরা যে সমন্বয়ের কথা কখনও ভাবেন না, মার্ভেল হামেশাই তা করে আসছে। এবারেও, ডক্টর স্ট্রেঞ্জের আসন্ন সিনেমায় এমনই কিছু অসম্ভব ক্রসওভারের কথা ইতিমধ্যেই আলোচনায় আসছে। ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ (Doctor Strange in the Multiverse of Madness) মার্ভেল ইতিহাসের সবচেয়ে বড় ক্রসওভার চলচ্চিত্রগুলির মধ্যে একটি হতে চলেছে। এই সিনেমায় অনেক পরিচিত অভিনেতা এবং চরিত্রের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য সেট তৈরি করা হয়েছে। সবচেয়ে আলোচ্য বিষয় হল, অন্যান্য বেশ কয়েকটি আইকনিক মার্ভেল চরিত্রের (Iconic Marvel Characters) ফের আগমন ঘটতে পারে এই সিনেমায়। তার মধ্যে থাকছে আয়রন ম্যান (Iron Man) আর উলভারিন (Wolverine)।

স্পাইডার-ম্যান: নো ওয়ে হোমের (Spiderman No Way Home) সময় আমরা দেখেছিলাম কীভাবে বেনেডিক্ট কাম্বারব্যাচ (Benedict Cumberbatch) তথা ডক্টর স্ট্রেঞ্জ (Doctor Strange) দুর্ঘটনাক্রমে মাল্টিভার্স (Multiverse) খুলেছিলেন। স্ট্রেঞ্জকে এই সিনেমার তাঁর সেই ভুল সিদ্ধান্তের সঙ্গেই মোকাবিলা করতে দেখা যাবে। মাল্টিভার্সের সঙ্গে কখনওই কোনওরকম বুজরুকি করা চলে না। এই সম্বন্ধে আমরা ডক্টর স্ট্রেঞ্জের প্রথম ছবিতেই জেনেছিলাম। কিন্তু সেখানে যখন ডক্টর স্ট্রেঞ্জ নিজেই পিটার পার্কারের কথায় মাল্টিভার্সের সঙ্গে খেলা করেছিলেন, তখনই একটা গোটা মাল্টিভার্স পতনের মুখোমুখি এসে দাঁড়ায়।

Wolverine in Doctor Strange in the Multiverse of Madness

প্রতীকী ছবি

একটি নতুন খবর থেকে শোনা যাচ্ছে যে, মাল্টিভার্স অফ ম্যাডনেস-এ প্রদর্শিত চরিত্রগুলির মধ্যে রয়েছে উলভারিন। অভিনেতা হিউ জ্যাকম্যান (Hugh Jackman) ২০০০ সালে প্রথম এই চরিত্রে অভিনয় করেছিলেন ‘এক্স-মেন’ (X-Men) ছবিতে। ২০১৭ সালে ‘লোগান’ (Logan) ছবির মাধ্যমে তিনি তাঁর অসাধারণ যাত্রা শেষ করেন। তবে নতুন তথ্য অনুসারে, ডক্টর স্ট্রেঞ্জের সিক্যুয়ালে উলভারিন চরিত্রে একজন নতুন অভিনেতা অভিনয় করবেন।

জোসেফ ডেকলেইমার (Joseph Deckelmeier) রবিবার টুইট করেছেন যে, ‘আমরা #DoctorStrangeInTheMultiverseOfMadness-এ উলভারিনকে দেখতে পাব। তবে তা অবশ্যই হিউ জ্যাকম্যান নয়।’ ড্যানিয়েল র‍্যাডক্লিফ এবং ক্যাল ডড-এর মতো নামগুলিকে ঘিরে রীতিমতো উৎসাহ তৈরি হয়েছে। নতুন উলভারিন চরিত্রের অভিনেতা কে হতে পারে তা নিয়ে গোটা পৃথিবী জুড়ে অনুরাগীদের অনুমান শুরু হয়েছে।

অন্যান্য আরও গুজব থেকে জানা যাচ্ছে যে, ছবিতে আরও বেশ কয়েকজন তারকার উপস্থিতি থাকবে। বিশেষ করে টম ক্রুজের আয়রন ম্যানের চরিত্রে অভিনয় করা, রায়ান রেনল্ডসের ডেডপুল চরিত্রে পুনরাবৃত্তি এবং জন ক্রাসিনস্কির মিস্টার ফ্যান্টাস্টিক-এগুলোই মূলত আলোচনার শীর্ষে। ছবির নতুন ট্রেলারে প্যাট্রিক স্টুয়ার্টকে প্রফেসর এক্স হিসাবে স্বাগত জানানো হয়েছে। প্যাট্রিক এবং হিউ এক্স-মেন ফ্র্যাঞ্চাইজির প্রায় পুরোটা জুড়েই একসঙ্গে অভিনয় করেছেন।

ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস-এর পরিচালনা করছেন স্যাম রাইমি (Sam Raimi)। মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের (Marvel Cinematic Universe) চতুর্থ পর্যায়ের কাজ হতে চলেছে এটা। এলিজাবেথ ওলসেন, চিওয়েটেল ইজিওফোর, বেনেডিক্ট ওং এবং জওচিটল গোমেজ অভিনীত এই ছবিটি চলতি বছরের ৬ মে সিনেমা হলে আসতে চলেছে। এন্ডগেমের পর এটা এখনও পর্যন্ত মার্ভেলের সবথেকে বড় প্রোডাকশন হতে চলেছে।

আরও পড়ুন: Shahrukh Khan-Ananya Pandey: শাহরুখ খান আমাকে ভুল পথে চালিত করেছেন: অনন্যা পাণ্ডে