ইন্ডিয়ান আইডল জিতে কত টাকার কী কী পুরস্কার পেলেন পবনদীপ? এরপর কী করবেন?

Indian Idol 12: সোমবার পবনদীপকে শুভেচ্ছা জানিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। সূত্রের খবর, রাজ্যের তরফে আর্থিক পুরস্কার ঘোষণা করার কথা ভাবা হচ্ছে।

ইন্ডিয়ান আইডল জিতে কত টাকার কী কী পুরস্কার পেলেন পবনদীপ? এরপর কী করবেন?
পবনদীপ রাজন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2021 | 11:54 AM

দীর্ঘ অপেক্ষার অবসান হয়েছে গতকাল অর্থাৎ রবিবার মধ্যরাতে। ইন্ডিয়ান আইডল ১২-এর বিজয়ী হয়েছেন উত্তরাখণ্ডের পবনদীপ রাজন। এই শো নিয়ে বহু বিতর্ক তৈরি হয়েছিল। সে সময় প্রতিযোগী হিসেবে মুখ খোলেননি পবনদীপ। বরং তাঁর প্রেম নিয়ে চর্চা হয়েছে বিভিন্ন মহলে। এ হেন বিজয়ী ঠিক কত টাকার পুরস্কার পেলেন?

সূত্রের খবর, ইন্ডিয়ান আইডল বিজয়ী পুরস্কার হিসেবে পাবেন নগদ ২৫ লক্ষ টাকা। এ ছাড়াও মিউজিক ইন্ডাস্ট্রির তরফে রেকর্ডিং করার অফারও রয়েছে পবনদীপের কাছে। তার জন্য পারিশ্রমিক হিসেবে এক লক্ষ টাকা পাবেন তিনি। তবে শুধুমাত্র এই শোয়ের বিজেতা হিসেবে রেকর্ডিংয়ের কতগুলো অফার রয়েছে তা স্পষ্ট নয়। এ ছাড়াো সংশ্লিষ্ট চ্যানেলের তরফে একটি মারুতি সুজুকি সুইফ্ট গাড়ি উপহার পেয়েছেন। ইন্ডিয়ান আইডলের এই সিজনে রানার্স আপ হলেন বনগাঁর অরুণিতা ও সাঁইলি কাম্বলে। তাঁরা এক একজন পুরস্কার হিসেবে পেলেন পাঁচ লক্ষ টাকা।

সোমবার পবনদীপকে শুভেচ্ছা জানিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। সূত্রের খবর, রাজ্যের তরফে আর্থিক পুরস্কার ঘোষণা করার কথা ভাবা হচ্ছে। আপাতত নিজের গ্রামে ফিরে গিয়ে একটি গানের স্কুল খুলতে চান পবনদীপ। যাতে প্রতিভাধর নতুন প্রজন্ম সুযোগ পেতে পারে। পাশাপাশি এ আর রহমান এবং প্রীতমের সুরে গান, সলমন খানের জন্য প্লেব্যাক করা পবনদ্বীপের স্বপ্ন।

গতকাল দুপুর ১২ টা থেকে শুরু হয় ইন্ডিয়ান আইডল গ্র্যান্ড ফাইনাল। বিজয়ীর নাম ঘোষণা করা হয় রাত ১২টার সময়। অর্থাৎ টানা ১২ ঘণ্টা দর্শকের বিনোদনের জন্য প্রস্তুত করা হয়েছিল এই রিয়ালিটি শো। রিয়ালিটি শো’র ইতিহাসে এই ঘটনা প্রথমবার। শো’টির পরিচালক নীরজ শর্মা এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, যদি প্যান্ডেমিক না হতো তবে ইন্ডিয়ান আইডলের এই ফাইনালের আয়োজন হতো কোনও স্টেডিয়ামে। তিনি নিশ্চিত একটি টিকিটও পড়ে থাকত না। করোনাকালে তা সম্ভব হয়নি ঠিকই, কিন্তু শো’র ব্যাপক জনপ্রিয়তার কথা মাথায় রেখে, দর্শকদের মনোরঞ্জনে ১২ ঘণ্টা ধরে লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা নিয়েছিল চ্যানেল কর্তৃপক্ষ।

ইন্ডিয়ান আইডলের মঞ্চে একসঙ্গে জার্নি শুরু করেছিলেন বনগাঁর অরুণিতা কাঞ্জিলাল ও উত্তরাখন্ডের পবনদীপ। দিন যত এগিয়েছে ততই ওই দুজনের মধ্যে গাঢ় হয়েছে সম্পর্ক। গানের রিয়ালিটি শো’য়েও শুরু হয়েছে প্রেমের গুঞ্জন। ইন্ডিয়ান আইডলের ফাইনালের আগে অরুণিতার সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে মুখ খুলেছিলেন পবন। তাঁর কথায়, “অরুণিতা আমার খুব কাছের বন্ধু। এই শো’য়ে আমরা সবাই একসঙ্গে এত সময় কাটিয়েছি যে অবিচ্ছেদ্য হয়ে গিয়েছি প্রত্যেকে। কিন্তু দর্শকের বোঝা উচিত আমাদের মধ্যে বন্ধুত্বের বেশি কিছু নেই। এই মুহূর্তে আমাদের কেরিয়ারের উপর জোর দেওয়ার সময়। বাকি সব কিছু অপেক্ষা করতে পারবে। তবে আমি চাই আমাদের এই সম্পর্ক বুড়ো বয়স পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে…।”

এর আগেও অন্যন্যা রিয়ালিটি শো’য়ে অংশ নিয়েছিলেন পবনদীপ। কিন্তু এই শো যেন তাঁকে নতুন দিগন্ত খুলে দিয়েছে। ইনস্টাগ্রামে ইতিমধ্যেই পেয়ে গিয়েছেন ব্লু টিক। সেখানে অনুরাগীর সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রতিনিয়ত। ইতিমধ্যেই প্লেব্যাকের অফারও পেয়েছেন তিনি। এ প্রসঙ্গে দিন কয়েক আগে তিনি বলেছিলেন, “এই শো যে পরিমাণ পরিচিত এনে দেয় তার তুলনা চলে না। এত ধরনের গান গাইতে পেরেছি। সেরা বিচারকদের থেকে শিখতে পেরেছি। আমার আবারও রিয়ালিটি শো’য়ে আশার উদ্দেশ্য জেতা ছিল না, ছিল শেখা। আমি খুশি যে এত দিন এখানে কাটানোর পর আমরা প্রত্যেকে এখন প্লে ব্যাকের জন্য তৈরি।”

আরও পড়ুন, সইফের জন্মদিনে প্রথমবার ছোট ছেলে জেহ সহ পরিবারের ছবি প্রকাশ করলেন করিনা