Remo D’Souza: ১০৫ থেকে ৬৫ কিলো, কী ভাবে নিজের ওজন কমালেন রেমোর স্ত্রী?

Remo D’Souza: লিজেলের সঙ্গে নিজের ছবি শেয়ার করে রেমো লিখেছেন, ‘এই পরিস্থিতিতে আসতে কঠিন পরিশ্রম করতে হয়েছে। নিজের সঙ্গে লড়াইটা সবথেকে বেশি ছিল। আমি দেখেছি লিজেলে কী ভাবে অসম্ভবকে সম্ভব করে তুলেছে।’

Remo D’Souza: ১০৫ থেকে ৬৫ কিলো, কী ভাবে নিজের ওজন কমালেন রেমোর স্ত্রী?
লিজেলের সঙ্গে রেমো। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 9:48 PM

দিন কয়েক আগেই সংবাদ শিরোনামে ছিলেন লিজেলে ডিসুজা। ব্যক্তিগত সম্পর্কে তিনি কোরিওগ্রাফার রেমো ডিসুজার স্ত্রী। অসুস্থ হয়ে রেমো হাসপাতালে ভর্তি হওয়ার পর লিজেলেই সকলকে রেমোর শারীরিক অবস্থার আপডেট দিতেন। এ হেন লিজেলে ফের শিরোনামে। কারণ অনেকটা ওজন কমিয়ে ফেলেছেন তিনি। আর তাঁর এই প্রচেষ্টাকে প্রকাশ্যে বাহবা দিয়েছেন রেমো।

লিজেলের সঙ্গে নিজের ছবি শেয়ার করে রেমো লিখেছেন, ‘এই পরিস্থিতিতে আসতে কঠিন পরিশ্রম করতে হয়েছে। নিজের সঙ্গে লড়াইটা সবথেকে বেশি ছিল। আমি দেখেছি লিজেলে কী ভাবে অসম্ভবকে সম্ভব করে তুলেছে।’

লিজেলে জানিয়েছেন, ২০১৮-র ডিসেম্বরে তিনি সিদ্ধান্ত নেন ওজন কমাতেই হবে। ব্যক্তিগত ট্রেনার প্রশান্তের পরামর্শ মতো ২০১৯-এর জানুয়ারি থেকে ইন্টারমিটেন্ট ফাস্টিং শুরু করেন। দিনে ১৫ থেকে ১৬ ঘণ্টা না খেয়ে থাকতেন। এ ভাবে প্রথম বছরে ১৫ থেকে ২০ কিলো ওজন কমাতে পেরেছিলেন। লকডাউনে এই সময়টা ২০ ঘণ্টা পর্যন্ত বাড়িয়ে দিয়েছিলেন তিনি।

View this post on Instagram

A post shared by Remo Dsouza (@remodsouza)

লিজেলের কথায়, “গত বছর জুন মাসের পর থেকেই আমার চেহারার পরিবর্তন সকলের নজরে পড়ে। আমি আর রেমো বিকেলে আমাদের কমপ্লেক্সে হাঁটতাম। ইন্টারমিটেন্ট ফাস্টিং করতাম। দিনে একবার খাবার খেতাম। আর সবই বাড়িতে তৈরি রান্না। পিৎজা, বার্গার সব বাদ দিয়ে দিয়েছিলাম। মাঝেমধ্যে কিটো চিট করে কিটো আইসক্রিম খেয়ে ফেলতাম।”

এই ধরনের কড়া ডায়েটের রুটিনে যখন নিজেকে বেঁধে ফেলেন, তখন অনেকেই নাকি লিজেলেকে বারণ করেছিলেন। কারণ এই কঠিন ডায়েট অনেকেই হয়তো তিন মাস করে ছেড়ে দেয়। তিনিও একই ভুল করেছিলেন। পরে আবার সঠিক পথে ফিরে আসেন। এক সময় তাঁর মেনুতে ছিল শুধুমাত্র ইয়োগার্ট আর অ্যাভোক্যাডো। তাতে নাকি এক ধাক্কায় আট থেকে নয় কিলো ওজন কমে গিয়েছিল তাঁর। এ ভাবেই ১০৫ কিলো থেকে এখন ৬৫ কিলো ওজনে নিজেকে নিয়ে এসেছেন লিজেলে।

View this post on Instagram

A post shared by Liz (@lizelleremodsouza)

কখনও কখনও ওজন কমানোর জন্য নাকি সার্জারির কথাও ভেবেছিলেন রেমোর স্ত্রী। অতিরিক্ত ওজনের জন্য ডিপ্রেশনের শিকার হয়েছিলেন। এক সময় নিজেই এই সমস্ত কিছু থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নেন। আর তার উপায় হিসেবে প্রফেশনাল ট্রেনারের তত্ত্বাবধানে ওজন কমানো শুরু করেন। অতিরিক্ত ওজন কমানো সম্ভব। তার জন্য নিজের শরীর অনুযায়ী ডায়েট প্ল্যানের পরামর্শ দিয়েছেন তিনি। শুধুমাত্র হতাশা যেন গ্রাস না করে, সেদিকে খেয়াল রেখে নিজের লক্ষ্যে এগিয়ে যাওয়ার সাজেশন দিয়েছেন তিনি।

আরও পড়ুন, Sangeeta Salman: সলমনের সঙ্গে আজও সম্পর্ক রয়েছে, কী বললেন প্রাক্তন প্রেমিকা সঙ্গীতা?

আরও পড়ুন, Sara Ali Khan: সারার কাশ্মীর ভ্রমণ, সেখানে কার সব খাবার খেয়ে নিলেন তিনি?