Sonu Sood: দক্ষিণী-হিন্দি তর্জায় এবার বিস্ফোরক সোনু সুদ, উস্কে দিলেন নয়া বিতর্ক

Sonu Sood: বিগত বেশ কিছু মাস ধরেই বলিউডের অন্দরে চর্চা অব্যাহত। দক্ষিণী ছবির তান্ডবে কার্যত কোনঠাসা হিন্দি ছবি।

Sonu Sood: দক্ষিণী-হিন্দি তর্জায় এবার বিস্ফোরক সোনু সুদ, উস্কে দিলেন নয়া বিতর্ক
বিস্ফোরক সোনু সুদ
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 2:07 PM

দক্ষিণী ছবি ও বলিউড ছবির ‘বিরোধ’ নিয়ে বিগত বেশ কিছু মাস ধরেই বলিউডের অন্দরে চর্চা অব্যাহত। দক্ষিণী ছবির তান্ডবে কার্যত কোনঠাসা হিন্দি ছবি। এমতাবস্থায় সোনু সুদের একটি বক্তব্য যেন উস্কে দিন নতুন বিতর্ক। তাঁর সাফ বক্তব্য, দক্ষিণী ছবিই নাকি তাঁকে রক্ষা করেছে অনেক খারাপ হিন্দি ছবির হাত থেকে।

কেরিয়ার শুরু করেছিলেন তামিল ছবি দিয়েই। কাজ করেছেন বহু তেলুগু ছবিতেও। এ হেন সোনুর সাফ বক্তব্য, “আমি বরাবরই আমার চিত্রনাট্য নিয়ে বেশ সচেতন। সে তামিল, তেলুগু বা হিন্দি যে ছবিতে অভিনয় করিনা কেন। দক্ষিণী ছবিই আমায় বাজে হিন্দি ছবিতে অভিনয় করার থেকে রক্ষা করেছে।” কেন? সেই ব্যাখ্যাও দিয়েছেন সোনু সুদ। তাঁর কথায়, “জীবনে এমন একটা সময় আসে যখন মানুষ ছবিতে অভিনয় করে শুধুমাত্র তাঁকে পর্দায় দেখতে পাওয়া যাবে বলে। দক্ষিণী ছবিতে সুযোগ পাওয়ার সুবাদে আমাকে বাজে হিন্দি ছবি সেই কারণেই করতে হয়নি।” কিছুদিন আগে তেলুগু ছবি ‘আচার্য’তে দেখা গিয়েছিল সোনু সুদকে। এর পরে তাকের দেখা যাবে সম্রাট পৃথ্বীরাজ ছবিতেও। ছবির প্রযোজক যশরাজ ফিল্মস। এ ছাড়াও যোগেশ্বরণের তামিল ছবি ‘তামিলারাসন’-এও দেখা যাবে সোনু সুদকে।

প্রসঙ্গত, হিন্দি বনাম দক্ষিণ — এই দ্বন্দ্বের সূত্রপাত কোথা থেকে? কিছু দিন আগে, দক্ষিণী তারকা সুদীপ এক সাক্ষাৎকারে বলেন, হিন্দি রাষ্ট্রভাষা নয়। কেজিএফ সর্বভারতীয় ছবি। সুদীপ আরও বলেন, বলিউডে প্যান-ইন্ডিয়া নাম নিয়ে অনেক ছবি তেলুগু ও তামিল ভাষায় মুক্তি পেলেও তা সব সময় সাফল্য পায় না। সুদীপের এই কথারই পাল্টা এক টুইট করেন অজয়। তিনি লেখেন, “যদি হিন্দি আমাদের রাষ্ট্রভাষা না হয়, তবে কেন তোমাদের ছবি হিন্দিতে ডাব করে মুক্তি পায়? হিন্দি আমাদের জাতীয় ভাষা ছিল, আছে ও থাকবে।” এরপরেই টুইটার জুড়ে শুরু হয় তীব্র বিতর্ক। বিশেষত অ-হিন্দিভাষীরা সরব হয়ে ওঠেন অজয়ের বিরুদ্ধে। সেই বিতর্ক এখনও জারি। ইতিমধ্যেই অনেক অভিনেতারাই এই নিয়ে মন্তব্য করেছেন। এবার করলেও সোনু সুদও।