Sujan Dasgupta: কীভাবে মৃত্যু হল সুজন দাশগুপ্তের? সামনে এল ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট

Sujan Dasgupta: সুজন দাশগুপ্তের মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন পর্দার ‘একেনবাবু’ অনির্বাণ চক্রবর্তী। টিভিনাইন বাংলার কাছ থেকেই এ খবর প্রথম শোনেন তিনি। শোকে তিনি বাকরুদ্ধ...

Sujan Dasgupta: কীভাবে মৃত্যু হল সুজন দাশগুপ্তের? সামনে এল ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট
সুজন দাশগুপ্ত।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 8:26 PM

বুধবার সকালেই বাইপাসের ধারের বহুতল থেকে উদ্ধার হয়েছে লেখক ও গোয়েন্দা চরিত্র ‘একেনবাবু’র স্রষ্টা সুজন দাশগুপ্তের নিথর দেহ। পুলিশ দরজা ভেঙে উদ্ধার করে নিথর সুজনকে। বাড়িতে তখন একাই ছিলেন সুজন। কীভাবে মৃত্যু হয়েছে তাঁর? কী জানা যাচ্ছে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে? রিপোর্ট জানাচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। মূলত নিউ জার্সিতেই থাকতেন সুজনবাবু। তবে গত ছ’মাস ধরে কলকাতার ওই ফ্ল্যাটে ছিলেন। হৃদরোগের সময় বাড়িতে ছিলেন না স্ত্রীও। জানা গিয়েছে, বুধবার সকালে পরিচারিকা এসে তাঁর ফ্ল্যাটে বারংবার কড়া নাড়তেও সাড়া দেননি সুজনবাবু। এরপরেই ফ্ল্যাটের নিরাপত্তাকর্মীদের ডাকেন পরিচারিকা। কিন্তু ভেতর থেকে কোনও সাড়া না মেলায় খবর দেওয়া হয় সার্ভে পার্ক থানায়। পুলিশ এসে দরজা ভেঙে ভিতরে ঢোকে। বাথরুমের সামনের শোয়ার ঘরের মেঝে থেকে উদ্ধার হয় সুজন বাবুর দেহ।

সুজন দাশগুপ্তের মৃত্যুর খবরে ভেঙে পড়েছেন পর্দার ‘একেনবাবু’ অনির্বাণ চক্রবর্তী। টিভিনাইন বাংলার কাছ থেকেই এ খবর প্রথম শোনেন তিনি। শোকে তিনি বাকরুদ্ধ। কী বলবেন কিছুই যেন বুঝছেন না অনির্বাণ। অন্যদিকে ‘একেনবাবু’কে পর্দায় নিয়ে এসেছিলেন যিনি, সিরিজের পরিচালক জয়দীপ মুখোপাধ্যায় বলেন, “আমরা সবে মাত্র রাজস্থানে একেন-এর গল্পের কাজ শেষ করেছি। এর মধ্যে অন্যান্য গল্প নিয়েও আলোচনা চলছিল। এমনকি আগামী মঙ্গলবার (২৪ জানুয়ারি) ওঁর বাড়িতে মধ্যাহ্নভোজের নিমন্ত্রণও ছিল। এরই মধ্যে এটা কীভাবে হয়ে গেল, খবরটা বিশ্বাসই করতে পারছি না।” সুজনবাবুর আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ তাঁর পরিবারও। শোকাহত তাঁর লেখার হাজারও অনুরাগী।