Mamata-Swara: বিয়েতে এলেন না মমতা, তবে পাঠালেন ‘উপহার’, তাতেই আপ্লুত স্বরা

Mamata Banerjee: গত ১৬ মার্চ আয়োজিত হয়েছিল স্বরা ভাস্কর ও সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদের সামাজিক বিয়ের অনুষ্ঠান। রাজনীতি থেকে অভিনয়ের মঞ্চ যেন মিলে গিয়েছিল অচিরেই।

Mamata-Swara: বিয়েতে এলেন না মমতা, তবে পাঠালেন 'উপহার', তাতেই আপ্লুত স্বরা
বিয়েতে এলেন না মমতা, তবে পাঠালেন 'উপহার', তাতেই আপ্লুত স্বরা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 2:54 PM

গত ১৬ মার্চ আয়োজিত হয়েছিল স্বরা ভাস্কর ও সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদের সামাজিক বিয়ের অনুষ্ঠান। রাজনীতি থেকে অভিনয়ের মঞ্চ যেন মিলে গিয়েছিল অচিরেই। হাজির ছিলেন তাবড় রাজনীতিবিদরা। আমন্ত্রণ পত্র এসে পৌঁছেছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও। তবে যেতে পারলেন না মমতা। দলীয় কর্মসূচীর কারণে ব্যস্ত থাকায় লিখিত শুভেচ্ছাবার্তাই পাঠাতে হল শুধু।

যেতে না পারলেও স্বরাকে নিজের লেটারহেড সহ একটি চিঠি পাঠিয়েছেন মমতা। আর এতেই মুখ্যমন্ত্রী অনুপস্থিতির যাবতীয় দুঃখ ভুলে গিয়েছেন স্বরা। কারণ চিঠিতে লেখা, “স্বরা ও ফাহাদের বিয়ের আমন্ত্রণ পত্র পেয়ে আমি দারুণ খুশি। দুজনকেই অনেক অনেক শুভেচ্ছা। ঈশ্বরের কাছে প্রার্থনা করি দু’জনের বৈবাহিক জীবন যেন সুখের হয়।”

মমতার ওই চিঠি টুইটারে পোস্ট করেছেন স্বরা। একই সঙ্গে করেছেন ধন্যবাদ জ্ঞাপনও। তিনি মুখ্যমন্ত্রীর উদ্দেশে লিখেছেন, “আপনার মিষ্টি শুভেচ্ছার জন্য অনেক ধন্যবাদ ম্যাম। এভাবেই আমাদের আমন্ত্রণের জবাব দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। আমাদের রিসেপশনে আপনার উপস্থিতি আমরা ভীষণ মিস করেছি। কিন্তু এভাবে যে আপনি আমাদের চিঠি মারফৎ জবাব দিলেন তাতে আমরা আপ্লুত।” তবে মমতা হাজির না থাকলেও স্বরার বিয়েতে হাজির ছিলেন অখিলেশ যাদব থেকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, রাহুল গান্ধীসহ অনেকেই। হাজির ছিলেন সমাজবাদী পার্টির নেত্রী জয়া বচ্চনও। ধুমধাম করেই হয়েছে তাঁদের বিয়ের অনুষ্ঠান। গোটা অনুষ্ঠান জুড়েই ছিল সম্প্রীতির বার্তা।

কোথায় ফহাদের সঙ্গে আলাপ স্বরার? সমাজবাদী পার্টির মহারাষ্ট্র ও মুম্বইয়ের যুব সংগঠনের সভাপতি পদে আসিন রয়েছেন তিনি। মিছিলেই আলাপ দু’জনের। মিছিল থেকেই শুরু বন্ধুত্ব। স্বরার চেয়ে বয়সে বেশ কয়ের বছরের ছোটই তিনি। বন্ধুত্ব যে কখন প্রেমে গড়িয়ে গেল তা বুঝতে পারেননি দুজনের কেউই। বুঝতে যখন পারলেন তখন আর সময় নষ্ট নয়। জীবন একসঙ্গে কাটানোর সিদ্ধান্ত নেন তাঁরা। ২০২০ সালে মার্চ মাসে তাঁদের হোয়াটসঅ্যাপে কথা শুরু হয়। বোনের বিয়েতে স্বরাকে আমন্ত্রণ জানান ফাহাদ। আসতে পারেননি স্বরা, শুটিং ছিল তাঁর। কিন্তু একটি বিড়ালই মিলিয়ে দেয় তাঁদের। শুরু হয় প্রেম। একসঙ্গে মিটিং, পায়ে হেঁটে মিছিল, ব্যারিকেড… হাতে-হাত…মিলে মিশে এক হয়ে যায় মন। আপাতত নতুন জীবনে প্রবেশ করে উচ্ছ্বসিত তাঁরা। শুভেচ্ছা সঙ্গে সঙ্গে যদিও মিলেছে কটাক্ষও।