‘সঙ্গীতের মহাযুদ্ধ’-এ বিচারকের দায়িত্বে উস্তাদ রশিদ খান এবং জিৎ গঙ্গোপাধ্যায়

Ustad Rashid Khan and Jeet Ganguly: ‘সঙ্গীতের মহাযুদ্ধ’-এ প্রতিযোগীদের তালিকায় চমক থাকছে। যাঁরা প্রতিযোগিতা করবেন, তাঁরা মিউজিক ইন্ডাস্ট্রিতে ইতিমধ্যেই পরিচিত মুখ।

‘সঙ্গীতের মহাযুদ্ধ’-এ বিচারকের দায়িত্বে উস্তাদ রশিদ খান এবং জিৎ গঙ্গোপাধ্যায়
জিৎ গঙ্গোপাধ্যায় এবং উস্তাদ রশিদ খান।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 6:44 AM

গানের রিয়ালিটি শো বাঙালি দর্শক বহুবার দেখেছেন। তবে মীর আফসার আলির সঞ্চালনায় প্রথমবার ‘সঙ্গীতের মহাযুদ্ধ’ দেখবেন দর্শক। মীর এই অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ। বিচারকের আসনে যাঁরা থাকবেন, তাঁরাও দর্শকের পছন্দের শিল্পী। উস্তাদ রশিদ খান এবং জিৎ গঙ্গোপাধ্যায়।

‘সুপার সিঙ্গার’, ‘সুপার সিঙ্গার জুনিয়র’-এর মতো রিয়ালিটি শোয়ে এর আগে জিৎ অংশ নিয়েছিলেন। অন্যদিকে ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতে অন্যতম নাম পদ্মশ্রী উস্তাদ রশিদ খান বিভিন্ন শোয়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তবে সম্পূর্ণ সময়ের জন্য বিচারকের দায়িত্ব এই প্রথমবার পালন করবেন।

পরিচালক তথা প্রযোজক রাজ চক্রবর্তী প্রায় ১১ বছর পর নন ফিকশন শো তৈরি করছেন। প্রায় ১৬ জন প্রতিযোগীকে নিয়ে শুরু হতে চলেছে এই মিউজিক্যাল জার্নি। বহুদিন পরে দেখা যাবে রাজ-মীর জুটিকে। এই জুটি এর আগে মীরাক্কেল তৈরি করেছিলেন। যার জনপ্রিয়তা বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে নিঃসন্দেহে একটি মাইলস্টোন।

‘সঙ্গীতের মহাযুদ্ধ’-এ প্রতিযোগীদের তালিকায় চমক থাকছে। যাঁরা প্রতিযোগিতা করবেন, তাঁরা মিউজিক ইন্ডাস্ট্রিতে ইতিমধ্যেই পরিচিত মুখ। তীর্থ, দীপমালা হালদার, সৌম্য চক্রবর্তী, আফরিন রানা, প্রীতম রায়, সুমন মজুমদার, শালিনী মুখোপাধ্যায়, রাহুল দত্ত, রাজদীপ মুখোপাধ্যায়, সায়ম পালের মতো শিল্পীরা অংশ নেবেন বলে খবর। প্রতিযোগিতার ধরনে নির্মাতারা নতুনত্ব কিছু করবেন বলে জানা গিয়েছে। উস্তাদ রশিদ খান, জিৎ গঙ্গোপাধ্যায়, মীর, রাজ চক্রবর্তী প্রত্যেকের উপস্থিতি এই শোকে অন্য মাত্রায় নিয়ে যাবে বলে মনে করেন এই শোয়ের সঙ্গে যুক্ত সকল কলাকুশলী। সব কিছু ঠিক থাকলে চলতি মাসেই কালার্স বাংলা চ্যানেলে দেখা যাবে ‘সঙ্গীতের মহাযুদ্ধ’।

আরও পড়ুন, অন্তঃসত্ত্বা নুসরতকে খাবার পাঠিয়ে ‘প্যাম্পার’ করছেন কে?